সুপার কাপ স্পেন সেমিফাইনাল – ভ্যালেন্সিয়া বনাম রিয়াল মাদ্রিদ

গতকাল হয়ে গেল স্পেনিশ সুপার কাপের সেমিফাইনাল ভ্যালেন্সিয়া বনাম রিয়াল মাদ্রিদ।

ম্যাচের স্কোয়াড লিস্টে রিয়াল মাদ্রিদের ফ্রন্ট ৩ মেম্বার বেনজেমা, হ্যাজার্ড, বেল কেউ ছিল না,গত ডিসেম্বরেই ভ্যালেন্সিয়ার সাথে ড্র করে আসে মোটামুটি পুর্ন শক্তির রিয়াল।সে হিসেবে ম্যাচটি ছিল বেশ জমজমাট কারণ দুদলই গতকাল ছিল সমান শক্তির।

ম্যাচের শুরুর দিকেই এটাক শুরু করে রিয়াল মাদ্রিদ ,জোভিচের কাছে ছিল আজকের ম্যাচটা নিজেকে প্রমাণ করার,আর ছন্দ হারিয়ে ফেলা ইস্কোর জন্য ছিল ছন্দ খুজে পাওয়ার লড়াই।জিদানের গতকালের প্লানে ছিল ৫ মিডফিল্ডার ১ স্ট্রাইকার,অনেকটা দেল বস্কের স্পেনের মত।তবে ফ্রী রোলের ইস্কো বেশ ভালোই কন্ট্রোল করছিল।১৪ মিনিটে পাওয়া কর্নারে দ্রুত কর্নার নিয়ে ডাইরেক্ট কর্নার থেকে চমৎকার একটি গোল করেন টনি ক্রুস।এরপর রিয়ালের আক্রমন বাড়তেই থাকে।হাফ টাইমের আগে ভ্যালেন্সিয়ার ডিবক্স এটাকে থাকা রিয়ালের ২য় গোলটি আসে ইস্কো থেকে।সময় তখন ৩৯ মিনিট।ইস্কো যেন গোলটি করে নিজেই পুনরায় ফর্ম ফিরে পেলেন।৪২ মিনিটের আরেকটি ক্রসবারে শট মারেন ইস্কো।ক্রসবারে না লাগলে হয়তো ৩ মিনিটের ব্যবধানে নিজের ২য় গোল করে ফেলতেন।

হাফ টাইমের পর ভ্যালেন্সিয়া কিছুটা কন্ট্রোল নেয়।কোচ ৫৮ মিনিটে কন্দোমবিয়াকে নামিয়ে ম্যাক্সি গোমেজকে মাঠে নামান,খেলার ধরন কিছুটা পাল্টাতে চেস্টা করলেও ৬৫ মিনিটে মদ্রিচের সেকেন্ড বারে দেওয়া কার্ভ শটের গোলটার মাধ্যমে পুরাপুরি ফাইনাল নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ ।মদ্রিচের গোলের এসিস্টটি আসে লুকা জোভিকের পায়ে থেকে।পরবর্তী সময়ে এটাক করেও গোলের দেখা পায়নি কেউই।শেষের দিকে ৮৮মিনিটে ফাউল করে হলুদকার্ড দেখেন ক্যাসমিরো।৯০ মিনিটের পর অতিরিক্ত সময়ে রিয়ালের ডি বক্সে আসা ক্রস ব্লক করতে যেয়ে হ্যান্ডবল করে ফেলেন কাপ্তান সাজিও রামোস। পেনাল্টি থেকে ভ্যালেন্সিয়ার একমাত্র গোলটি করেন ড্যানি পেরেজো।ম্যাচ সেরা হন ইস্কো।

এ জয়ের মধ্যে দিয়ে স্পেনিশ সুপার কাপের ফাইনালে চলে যায় লস ব্ল্যাঙ্কোসরা।

<

Related Posts

10 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন