সুপার সাকিব #৭৫

গ্রীক ভাষায় একটি উক্তি রয়েছে ভিনি, ভিডি,ভিসি।তার অর্থ হলো এলেন ,দেখলেন, জয় করলেন ।এই উক্তিটি যে ব্যক্তির সাথে সবথেকে বেশি যায় তিনি আর কেউ নন বিশ্বসেরা অলরাউন্ডার বাংলাদেশের জান, বাংলাদেশের প্রান সাকিব আল হাসান।                                   সাকিব আল হাসান এমনি একজন প্রতিভা যে তার খেলার মাধ্যমে নিজের জাত চিনিয়েছেন বহুবার। আজ অবধি তিনি খেলে যাচ্ছেন স্বমহিমায়। সাকিব আল হাসান তার নিজের পারফরমেন্সের মাধ্যমে বহু রেকর্ড বইয়ে নিজের নাম লিখিয়েছেন। বহু রেকর্ড চূর্ণ বিচূর্ণ করেছেন। রেকর্ড গড়া এবং  গড়ার মাধ্যমে নিজের জাত চিনিয়েছেন বহুবার।                                   সাকিব আল হাসানের জন্ম খুলনা বিভাগের মাগুরা জেলায় ২৪ শে মার্চ ১৯৮৭ সালে ।বাবা মাশরুর রেজা এবং মা শিরিন আক্তার এর প্রথম সন্তান সাকিব আল হাসান। দুই ভাই বোনের মধ্যে সাকিব আল হাসান বড়।

ছোটবেলা থেকে তীক্ষ্ণ বুদ্ধি সম্পন্ন সাকিব আল হাসানের ক্রিকেট থেকে ফুটবলের প্রতি আগ্রহ ছিল খুবই বেশি। ভালবাসেন তিনি ফুটবলকে ভালবাসেন তিনি মেসিকে ।

সাকিব আল হাসান ব্যক্তি জীবনে খুবই স্বল্পভাষী। কথা কম বলা এই মানুষটি অনেকে হয়ত অনেক কথা বলা সাকিব অহংকারী  ,সাকিব খেলা পারেনা, সাকিব নিজের জন্য খেলে ইত্যাদি। কিন্তু সাকিব যখনই মাঠে নামে তখনি ১৬ কোটি মানুষের আশার উৎস হয়ে উঠেন ।একজন সাকিব আল হাসানের ব্যাক্তিগত জীবনে যেমন উজ্জ্বল  ,তেমনি খেলোয়ার হিসেবে অসাধারণ। বহুবার বহু ম্যাচ আমাদের জিতিয়েছেন তিনি। সাকিব আমাদের শিখিয়েছেন কিভাবে বিশ্বসেরা হতে হয়।  সাকিব আল হাসান অনেকবার মানুষের হলুদ সাংবাদিকতার স্বীকার হয়েছেন। কিন্ত  কখনোই তিনি প্রতিবাদ করেননি। নিরবে সহ্য করেছেন ।কিন্ত যখনই খেলার মাঠে কোন ধরনের অন্যায়  অবিচার দেখেছেন। তখনি তিনি তার জায়গায় থেকে প্রতিবাদ করেছেন। এই জন্য বহুবার বহু শাস্তি পেতে হয়েছে তাকে কিন্তু অন্যায়ের প্রতিবাদ করা ভুলেন নি ।কোনদিন অন্যায়ের সাথে আপোষ করেননি।

একজন প্রতিবাদ ক্রিকেটার কখনো তার ব্যক্তিগত জীবনকে হাইলাইট করেননি ।তবে ব্যক্তি জীবনে  সাকিব আল হাসান এক কন্যা সন্তানের জনক।বিয়ে করেছেন যুক্তরাজ্য প্রবাসী উম্মে আহম্মেদ শিশিরকে।

সাকিব আল হাসানের ক্রিকেটার হয়ে উঠার গল্পটি প্রায় সবারই জানা।তবে কেউ কি জানেন বিকেএসপি থেকে একবার পালিয়ে আসতে চেয়েছিলেন ?বিকেএসপির বন্দি বেড়াজাল থেকে মায়ের টানে চলে আসতে চেয়েছিলেন মাগুরায়।কিন্তু  ভাজ্ঞিস তিনি পালান নি তখন, পালালে হয়তবা আমারা কোনদিন সাকিব আল হাসানকে পেতাম না।

সাকিব আল হাসান বাংলাদেশের টেস্ট এবং টি টোয়েন্টি দলের অধিনায়ক। হাজার হাজার তরুন এখন সাকিব আল হাসান হয়ে উঠার স্বপ্ন দেখে। সাকিব আল হাসানের হাত ধরে বাংলাদেশের ক্রিকেট দল পৌছে গেছে এক অনন্য উচ্চতায়। সামনেও একই দ্বারা অব্যাহত থাকুক এই আশা ব্যাক্ত করি ।পরিশেষে সাকিব আল হাসানের সফলতা কামনা করি। এগিয়ে জাক বাংলাদেশের ক্রিকেট দলের সুপারম্যান।

<

Related Posts

2 Comments

মন্তব্য করুন