সেরা চার মোবাইল গেম

বর্তমানে মোবাইল গেম গুলো অনেক বেশি জনপ্রিয় হয়ে উঠেছে । মানুষ এই মোবাইল গেমগুলো খেললেই অনেক বেশি পছন্দ করছে।আর জনপ্রিয়তা যত বেড়েছে এই মোবাইল গেম গুলোর আয় বেড়েছে আরও অনেক বেশি। বিলিয়ন ডলারের মার্কেট দখল করে নিয়েছে এই মোবাইল গেম গুলো। মিলিয়ন মিলিয়ন মানুষ এই গেমগুলো ডাউনলোড করে খেলছে। এর ফলে নতুন নতুন গেম এর আবির্ভাব হচ্ছে এবং কিছু গেম জনপ্রিয় হয়ে উঠেছে আবার কিছু গেমস হারিয়ে যায় মার্কেটে টিকে থাকতে না পেরে।
যে গেমস গুলো সবচেয়ে বেশি জনপ্রিয় :-
• Pubg Mobile

বর্তমানে পাবজি মোবাইল গেম বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মোবাইল গেম। এই গেমটির মালিক চীনা প্রতিষ্ঠান টেনসেন্ট কোম্পানির। দিন দিন এর আয় বেড়েই চলেছে। গেমটি বর্তমান সব মোবাইলেই খেলা যাচ্ছে কিন্তু মোবাইল ৩ জিবি র্যামের হতে হবে তাহলে অনেক ভালো খেলা যাবে এবং ল্যাগ করবে না। এটি একটি ব্যাটল রয়্যাল গেম এর লক্ষ্য রাউন্ডের শেষ পর্যন্ত টিকে থাকা। একা একা বা দলবদ্ধভাবে এটি খেলা যায়।প্রত্যেক রাউন্ডে ১০০ জন করে থাকে। একটি দ্বীপের মধ্যে ছেড়ে দেওয়া হয় ১০০ জনকে। সবাইকে প্লেনে তুলে দ্বীপে নিয়ে যাওয়া হয়। দ্বীপের ওপর দিয়ে যাওয়ার সময় ইচ্ছা অনুযায়ী লাফ দিতে হবে এবং ল্যান্ড করার পর শুরু হবে গেমটি। এরপর একজন আরেকজনকে প্রতিহত করে ধীরে ধীরে দ্বীপের মধ্যভাগে এগিয়ে আসবেন। যে দল বা দলের যে কেউ শেষ পর্যন্ত টিকে থাকবে সেই হবে সেই দল জিতে যাবে। এই গেমটি মাল্টিপ্লেয়ার মোডে খেলা যায়। এখানে বন্ধুর সাথে দল তৈরি করে গেমটি খেলা যাবে এবং খেলার সময় যোগাযোগ করা যাবে অন্যের সাথে।
• Free Fire

Pubg mobile এর মতো এটিও একটি ব্যাটেল রয়্যাল গম। দশ মিনিটের গেমটি ৫০ জন প্লেয়ার একসঙ্গে খেলতে পারে। এখানেও একটি দল তৈরি করে খেলা যায়। যেখানে সবাইকে একটি দ্বীপে ছেড়ে দেওয়া হবে এবং যে শেষ পর্যন্ত টিকে থাকতে পারবে সেই জিতে যাবে।
• Clash of clans
এটি সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া মোবাইল গেম গুলোর একটি। এটি অনেক জনপ্রিয় একটি গেম। এই গেমটি ২০১২ সালে রিলিজ করা হয়। এটি একটি কৌশলগত গেম।
• Call crane Duty
এই গেমটি ২০১৯ সালে রিলিজ করা হয়। এই গেমটি ১০০ মিলিয়নের বেশি ডাউনলোড করা হয়েছে। বর্তমানে এই গেমটি অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। এই গেমটি মাল্টিপ্লেয়ার এবং ব্যাটেল রয়েল মোডে খেলা যায়। মাল্টিপ্লেয়ার মোডটি অনেক বেশি জনপ্রিয়।

এছাড়াও আরও অনেক গেম রয়েছে যেগুলো অনেক জনপ্রিয়।

Related Posts

9 Comments

মন্তব্য করুন