সেরা ৫ টি বাংলা ফন্ট ডাউনলোড করার ওয়েবসাইট

ইংরেজি ফন্ট এর পাশাপাশি বাংলা ফন্ট এরও চাহিদা বরাবরের মতোই রয়েছে। বাংলা ফন্ট আমাদের যেকোনো কাজের জন্য প্রয়োজন হতে পারে।

বিশেষ করে যারা অনলাইন ক্রিয়েটর, ইউটিউবার, ব্লগার বা ডিজাইনার তাদের বাংলা নানান ফন্ট এর অনেক প্রয়োজন হয়ে থাকে। কিন্তু একটা সময় এই ধরনের ফন্ট ডাউনলোড করে ব্যবহার করার ক্ষেত্রে বেশ অসুবিধায় সম্মুখীন হতে হতো আমাদের। এছাড়াও এই ধরনের ফন্ট আমাদের কিনে তারপর ব্যবহার করার প্রয়োজন হতো। তবে বর্তমানে সহজেই কয়েকটি ফ্রী ওয়েবসাইট দ্বারা ফ্রীতে আপনারা যেকোনো ধরনের বাংলা ফন্ট ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। আজকে আমি মূলত আপনাদের ৫ টি এমন ফ্রী ওয়েবসাইটের সম্পর্কে জানবো যেখান থাকে আপনারা সহজে যেকোনো Bangla Font Download করে ব্যবহার করতে পারবেন আপনার কাঙ্খিত কাজে।

সেরা ৫ টি বাংলা ফন্ট ডাউনলোড করার ওয়েবসাইট:

Lipighor: ইন্টারনেটে Bangla Font Download এর ক্ষেত্রে লিপিঘর অনেক জনপ্রিয় একটি ওয়েবসাইট। এটি মূলত একটি Bangla Font Download Website, যেখান থেকে আপনারা নিজের পছন্দ মত যেকোনো ধরনের Bangla Font ডাউনলোড করে আপনার কাজে ব্যবহার করতে পারবেন। এটি মূলত ভারত এবং বাংলাদেশ এই দুই দেশের যৌথ একটি টিম দ্বারা গঠিত একটি ওয়েবসাইট। আপনি যখন সার্চ ইঞ্জিনে ব্যাংক ফন্ট এর বিষয়ে সার্চ করবেন তখন লিপিঘর ওয়েবসাইটকে সার্চ রেজাল্টে দেখতে পাবেন। এর একটিমাত্র কারণ হলো এটি অনেক জনপ্রিয় একটি সাইট।  আপনাদের জন্য আমার সবচেয়ে বেশি রেকমেন্ড থাকলো এই ওয়েবসাইটটি। এই সাইট থেকে আপনারা ফন্ট ডাউনলোড সহজেই করতে পারবেন।

Freebanglafont আমাদের লিস্টের দ্বিতীয় সবচেয়ে ভালো ওয়েবসাইটটি নাম হকি Freebanglafont, এই সাইটের নাম শুনে নিশ্চই বুঝে যাবেন যেকেউ যে এটি একটি Bangla Font Download করার ওয়েবসাইট। এখানে আপনারা হরেক রকমের স্টাইলিশ ফন্ট দেখতে পারবেন যেগুলো একদম ফ্রী। প্রায় ১০০ এরও বেশি ডিজাইনের ফন্ট আপনারা এখানে পেয়ে যাবেন ডাউনলোড করার জন্য।

Google Fonts: গুগল পৃথিবীর সর্ববৃহৎ সার্চ ইঞ্জিন একথা আমরা সবাই জানি। কিন্তু আপনি কি জানেন গুগলের নিজস্ব একটি ফন্ট সার্ভিস আছে। হ্যাঁ, গুগলের এই ফন্ট ডাউনলোড করার সাইটের নাম ‘Google Fonts’, যেখান থেকে আপনি বিশ্বের নানান ধরনের ফন্ট ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন ফ্রীতে। 

সবচেয়ে বড় কথা নানান বেরিয়েশন আপনারা এই সাইটের মাধ্যমে একসাথেই পাবেন।

Banglafontlibrary: আমাদের চার নম্বরের সাইটটি হলো বাংলা ফন্ট লাইব্রেরী, যেই ওয়েবসাইটটি ৪০ টিরও বেশি নতুন বা পুরাতন স্টাইলিশ ডিজাইন ফন্ট এর সমন্বয়ে গঠিত। নানান নামের ক্যাটাগরির ফন্ট আপনারা এখান থেকে ডাউনলোড করতে পারবেন খুব সহজেই।

Bengalifont: মাদের লিস্টের সর্বশেষ সাইটটির নাম হলো Bengalifont, এটিও একটি ভালো ফন্ট ডাউনলোড সাইট, যেখান থেকে আপনি আপনার ইচ্ছামত Bangla Font Download করতে পারবেন। এছাড়া ফন্ট ডাউনলোড এর ক্ষেত্রে কোনো কিছু বলার থাকলে আপনি তাদের সাথে মেইল এর দ্বারা যোগাযোগ করতে পারবেন।

পরিশেষে, আজকের আর্টিকেলে উল্লেখ করা এই ৫ টি সাইট দ্বারা আপনারা সহজেই আপনাদের কাঙ্খিত কাজের জন্য Bangla Font Download করে নিতে পারবেন। এই ছিল মূলত আজকের আর্টিকেলে। দেখা হচ্ছে পরের কোনো আর্টিকেল নিয়ে। আল্লাহ হাফেজ

Related Posts

11 Comments

মন্তব্য করুন