সেলাই কাজের প্রয়োজনীয় টিপসও সহজ নিয়ম

আসসালামু আলাইকুম,

সবাই কেমন আছেন।সবার সুস্হতা কামনা করছি। আমি আজ আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে ঘরে বসে সেলাই কাজ শিখে নিজে নিজে করতে পারবেন।অনেকে ভাবে অনেক টাকা লাগে কাজ শিখতে করতে। ভুল ধারনা ।খুব সহজ এবং অল্প খরচে কাজ শিখতে পারবেন।আশা করছি আমার এ টিপস গুলো কাজে আসবে। যারা এতদিন এ ধারনা নিয়ে ছিলেন সবাই এ ধারনা থেকে বের হয়ে আসুন ।খরচ খুব কম হবে ।একদিনে তো হবে ধীরে ধীরে দেয্য সহকারে শিখতে হবে।

 

 

 

 

 

 

 

যারা একদম নতুন তাদের খুব কঠিন বিষয় এটা। কি ভাবে কি দিয়ে শুরু করবেন। আমি সব বলব কি ভাবে শুরু করবেন।প্রথমে আপনার জানতে হবে।

গজ,মাপ,ইন্চি,কিভাবে কাটতে হবে,প্রসেস এসব না জেনে কখনও কাজ শিখতে পারবেননা।এসব জানার জন্য একজন দক্ষ লোকের সাহায্য নিতে হবে।এখন মেয়েরা বাহিরে গিয়ে কাজ শিখতে চায়না। এখন উন্নত যুগ সবকিছু হাতের নাগালে পাওয়া যায়। আপনারা চাইলে আমার সাথে যোগাযোগ করে কাজ শিখতে পারেন।আর পোস্টটাও শেয়ার করে সবাইকে সাহায্য করতে পারেন।যতই মানুষ মুখে বলে সমাজটা উন্নত কিন্তু মেয়েরা আজও অবহেলিত। নিজেকে খুব গর্বিত মনে হয় নিজের, একটা হাতের কাজ আছে অন্তত কারো কাছে হাত পাততে হয়না।সবসময় নিজের উপর আত্মবিশ্বাসী হতে হয় ।

 

 

 

 

 

 

আমরা কম বেশি সবাই  জ্যামিতি ড্রয়িং  সবাই  পারি।এটাকে কাজে লাগিয়ে আমরা কাজ শিখে ফেলতে পারি।গুন ভাগ সবাই পারি এদুটোকে কাজে লাগিয়ে আমরা কাপড় কেটে ফেলতে পারি ।বিভিন্ন কিছু কেটে হাতে সেলাই করে ফেলতে পারি।সরন্জাম গুলোও হাতের নাগালে পাওয়া যায়। দামও সাধ্যের মধ্যে ।নিজের কাজ নিজে করলেও খারাপ না ।আপনারা চাইলে আমার সাহায্য নিতে পারেন।

সরন্জামঃ

ফিতা

চক

কাঁচি

স্কেল

ড্রয়িং পেপার

এ কটা জিনিস হলেই আপনারা ঘরে বসে কাজ শিখতে পারেন।আমি পরবর্তীতে তোমাদের জন্য নিয়ে আসবো কিভাবে কাপড় মাপ, গজ ,ইঞ্চি,প্রসেস এসব কিভাবে করতে হবে। সবার মতামত আশা করছি…..reading continue

Related Posts

8 Comments

মন্তব্য করুন