সৌন্দর্য নিয়ে অসাধারণ স্ট্যাটাস

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগন। কেমন আছেন আপনারা সবাই ?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে যে যার অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনায় ব্যক্ত করি।

আমরা মানবজাতি বড়ই অদ্ভুত।  তেমনি আমাদের আচার আচরণ কিংবা স্বভাব চরিত্র বড়ই অদ্ভুত।  যখন যে আছেন তখন তা নিয়ে মানুষ কখনোই সন্তষ্ট থাকে না এইটা হলো মানুষের সহজাত স্বভাব। তাই যা তার নেই তা নিয়ে মানুষের আগ্রহ কিংবা কৌতুহলের কোনো ধরণের কমতি নাই। মানুষের জীবনে তাই সৌন্দর্যটাও তেমন একটা ব্যাপার।

যুগ যুগ ধরে কালে কালে তাই সৌন্দর্যের কদর সর্বক্ষেত্রে। মানব জীবনে সৌন্দর্যের গুরুত্ব তাই কোনো ধরণের অংশে কম নয়। সৌন্দর্য ঈশ্বরের এক অলৈকিক দেন। তাই মানুষের যে সৌন্দর্যের রূপ আমরা দেখতে পাই তা আমাদের দেওয়া না বরং ঈশ্বরের দেওয়া এক উপহার।কারো কারো জীবনে তাই সৌন্দর্য একটি অভিশাপ আবার কারো কারো জীবনে তাই সৌন্দর্য একটি আশীর্বাদ। দিন কাল পাত্র এবং অবস্থানভেদে তাই এই জিনিসটা ফুটে উঠে।

 কিন্তু সৌন্দর্য বলতে শুধু যে গায়ের ররংকে বুঝায় তা কিন্তু নয়। সৌন্দর্য হতে মনের। মনের সৌন্দর্য এই বোরো সৌন্দর্য। কারণ সময়ের সাথে সাথে বয়স বাড়ার সাথে সাথে বাহ্যিক সৌন্দর্য নষ্ট হয় কিন্তু যদি মন সুন্দর থাকে তাহলে তাহলে মরার আগে পর্যন্ত সেই সৌন্দর্য নষ্ট হয়ে যায় না। তাই সেইজন্য বাহ্যিক সৌন্দর্যের থেকেও অন্তর্গত সৌন্দযের দিকে সকলকে গুরুত্ব দেওয়া উচিত।

একটা মানুষের যদি বাহ্যিক সৌন্দর্যের অধিকারী হয় কিন্তু অন্তরের সৌন্দর্য না থাকে তখন মানুষ তাকে মরার পর কোনো এক সময় ভুলে যায়। কিন্তু একটা মানুষ যদি ভেতরগত সৌন্দর্যের অধিকারী হয় তাহলে মরার পর মানুষ তাকে ঠিক মনে রাখবে। তাই মনকে সুন্দর রাখতে শিখুন। দেখবেন আপনি দুনিয়াতে স্মরণীয় এবং বরণীয় হয়ে থাকবেন।

আজ এই পর্যন্তই। সামনে নতুন কোনো টপিক নিয়ে হাজির হবো আপনাদের সামনে। ধন্যবাদ সবাইকে।

ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

13 Comments

মন্তব্য করুন