স্কুল জীবনের বন্ধুদের মিস করা নিয়ে কয়েকটি ডাইলগ, স্ট্যাটাস, কথা, উক্তি, ক্যাপশন

আসসালামুআলাইকুম বন্ধুরা কেমন আছেন সকলে? আশা রাখি সবাই ভালো আছেন। স্কুল জীবনের কথা মনে আছে নিশ্চয়? অবশ্য মনে থাকার এই কথা, কেননা স্কুল জীবনের সমস্ত স্মৃতিগুলো কি ভোলার মত? জীবনে যে পর্যায়ে থাকেন না কেন, স্কুলের বন্ধুগুলোর অভাব আপনাকে অবশ্যই ভোগাবে। বন্ধুত্ব যে কি জিনিষ এটা স্কুল জীবন অতিক্রম করলেই বোঝা যায়। স্কুল জীবনে তাদের সাথে কাটানো সময়গুলো যেনো আমাদের জীবনে সীমিত সময়ের জন্য আসা এক উপহার। এসব স্মৃতিগুলো বাঁচিয়ে রাখতে অনেকে অনেক কিছু লিখে গিয়েছেন ও বটে। আজকের আর্টিকেলে আমরা স্কুল জীবনের বন্ধুদের মিস করা নিয়ে কয়েকটি ডাইলগ শুনবো। হয়তো এসব ডাইলগ শুনে আমরা কিছু সময়ের জন্য আবার আগের দিনগুলোতে ফিরে যেতে পারি।

স্কুল জীবনের বন্ধুদের মিস করা নিয়ে কয়েকটি ডাইলগ, স্ট্যাটাস, কথা, উক্তি, ক্যাপশন:

  • ১. একটা সময় স্কুলজীবনের বন্ধুগুলোর সাথে থাকতাম, আর এখন সেই বন্ধুগুলো সাথে আর থাকা হয়না, থাকা হয় বন্ধুগুলোর ভাবনায়।
  • ২. স্কুলে বন্ধুদের সাথে মারামারি করা, ঝগড়া করা এগুলো প্রতিদিনই হতো, তবে এখন সামান্য কিছু ঝগড়া থেকেই সম্পর্কের ভাঙন সৃষ্টি হয়।
  • ৩. জীবন বড়ই অদ্ভুত তাইনা?

মনে পড়ে, ছোট বেলায় বাবা মায়ের হাত ধরে অ আ ক খ শেখা, প্রথম বাবা-মার হাতে ধরে প্রাথমিক বিদ্যালয়ে পা রাখা। সেখান থেকে ৫ টি বছর শেষ করে উচ্চ বিদ্যালয়ে পা রাখা, এর মধ্যেই বন্ধুগুলোর সাথে নিজেকে মিশিয়ে ফেলা, স্মৃতির পর স্মৃতির জন্ম দেওয়া। তারপর উচ্চবিদ্যালয়ের মায়া ত্যাগ করে যে যার মতো কলেজে ভর্তি হওয়া। মজার বিষয় কি জানেন? এত কিছুতেও আপনি বুঝতে পারবেন না বন্ধুত্বের মায়া। কলেজ, ভার্সিটি শেষ করে ক্যারিয়ার গড়তে যখন ব্যস্ত হবেন তখন বুঝতে পারবেন স্কুল জীবনের বন্ধুদের মায়া কি জিনিষ। তাদের ছাড়া জীবনে নিজেকে কতটা অসহায় মনে হয় সেটা তখনই বুঝা যায়। তাই যখন আপনি বন্ধুদের সাথে থাকবেন তখন তাদের সাথে ভালো সময় কাটিয়ে নিন, হয়তো কাল দে সুযোগ নাও পেতে পারেন।

  • ৪. Sad Song শুনি, কারণ মাঝে মধ্যে স্কুল জীবনের বন্ধুগুলো অভাব বড় কাদায়।
  • ৫. স্কুলের মায়া ত্যাগ করার পর থেকে তোদের সাথে আর তেমন যোগাযোগ হয়না। তোরা কোথায় আছিস কেমন আছিস কিছুই জানিনা। শুধু এটাই চাইবো যেখানেই থাকিস তোরা ভালো থাকিস বন্ধু।
  • ৬. বন্ধু এমন এক অধ্যায় যে অধ্যায়টির সূচনা স্কুলজীবনে হয়।
  • ৭. তোদের মাঝে যখন থাকি, পৃথিবী তখন আপন লাগে, তোরা ভুলে যাস না কখনো বন্ধু।
  • ৮. জীবনে অন্য কোনো কারণে না কাঁদলেও, স্কুল জীবনের বন্ধুদের কথা ভেবে প্রতিনিয়ত অনেক কান্না পায়।
  • ৯. স্কুলে বন্ধুদের সাথে সময় কাটানোর সময় মনে হয় তখন সব সুখ যেনো নেমে এসেছে।
  • ১০. একসময় কতই না বাহানা বানাতাম স্কুলে না যাওয়ার জন্য, অথচ এখন স্কুলে যাওয়ার শত বাহানা করলেও যাওয়া হয়না, দেওয়া হয়না বন্ধুগুলোর সাথে আগের মত সেই আড্ডা। সত্যই স্কুলজীবনের স্মৃতিগুলো কখনো ভুলার নয়।

এই ছিল আপনাদের কিছু স্কুল জীবনের বন্ধুদের মিস করা নিয়ে কয়েকটি ডাইলগ। কেমন লেগেছে জানাবেন, শেষ করছি আজ আল্লাহ হাফেজ।

Related Posts