স্কুল জীবনের মজার ঘটনা ২০১৫ সালের ১৪ই ফেব্রুয়ারি

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আনেক ভালো আছি। আজকে আমি আপনাদের বলবো স্কুল জীবনের মজার ঘটনা ২০১৫ সালের ১৪ই ফেব্রুয়ারিতে ঘটা। তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

স্কুল জীবনের মজার ঘটনা ২০১৫ সালের ১৪ই ফেব্রুয়ারি

১৪ই ফেব্রুয়ারী! ২০১৫ সালে তখন আমি ক্লাস দশম শ্রেণিতে পড়ি। ১৪ই ফেব্রুয়ারিতে তখন স্কুল খোলা ছিল। ২য় ঘন্টা চলাকালীন হঠাৎ করে ক্লাসে হেড টিচার চলে আসে। হঠাৎ করে যখন ক্লাসে হেড টিচার চলে তখন আমার বন্ধুর টেবিলের উপরে ছিল একটা গোলাপ ফুল। আমি বন্ধুর বইয়ের উপর থেকে সেই গোলাপ ফুলটা আমার বইয়ের উপরে আনতেই স্যার, আইসা আমার গালে এমন জোরে একটা থাপ্পড় মারছে। যা বলার বাহিরে।

তখন ক্লাস ভর্তি সকল বন্ধু-বান্ধবী সহ ক্লাস টিচার অবাক হয়ে গেছে। আমি নিজেও তখন অবাক হয়ে গেলাম। যেখানে আমার কোন ভুল ছিল না সেখানে আমার বিনা অপরাধে এতো জোরে থাপ্পড় খাইতে হবে কখনি ভাবিনি। দশম শ্রেণিতে আমার ক্লাস রোল ছিল ২। আসলে তখন প্রেম ভালবাসা বলতে কিছু বুঝি নাই। পড়াশোনা করতে করতেই সময় পাইতাম না প্রেম ভালবাসা করব কোন সময়। সত্যি কথা বলতে কি তখন আমি কোন ফোন ব্যবহার করতাম না। আর আমার একটা অভ্যাস ছিল ক্লাসে মেয়েদের সাথে খুব কম কথা বলতাম।

আমার প্রয়োজন ছাড়া কখনও কোন মেয়ের সঙ্গে কথা বলি নাই। তবুও কেন জানি ২০১৫ সালের ১৪ই ফেব্রুয়ারী রোজ শনিবারের কথাটা ভুলতে পারি নাই। প্রায় সময় মনে হয় যে প্রেম না করেও তখন ১৪ই ফেব্রুয়ারিতে সেই দিন হেড টিচারের কাছে একটা জোরে থাপ্পড় খাইতে হইছিল আমার। ক্লাস শেষে পিছনের সব বন্ধুরা আইসা বলতাছে কিরে তরে স্যার থাপ্পড় দিল কেন, আমি বললাম আমি নিজেও জানি না কেন থাপ্পড় দিল,, পরে মনে হয়ল আজকে তো ১৪ই ফেব্রুয়ারি স্যার হয় আমার টেবিলে গোলাপ ফুল টা দেখে অন্য কিছু মনে করছে, তাই হয়ত স্যার থাপ্পড় মারছে।

কোরবানি ঈদের পরে আমরা সব বন্ধু মিলে একটা রিউইনিওয়নের আয়োজন করি। সেই অনুষ্ঠানে যখন আমার এক বন্ধু সেই ২০১৫ সালের ১৪ই ফেব্রুয়ারির কথাটা বললেন, তখন সবাই কি হাসি, আর আমার দেখি তাকিয়ে ছিল। তাদেরও সেই দিনের কথা মনে ছিল তখনও। বন্ধু যখন স্কুল স্মৃতির কথা বলছিল তখন প্রথমেই ওই কথাটায় বললেন। সেই অনুষ্ঠানে আমার হেড টিচার ওহ ছিল। তখন স্যার বলতাছে হয় আমার মনে পড়ছে না আমি কাকে থাপ্পড় দিয়ে ছিলাম।আমি মনে মনে বললাম, স্যার আমাকে সেই দিন বিনা অপরাধে চড় দিয়ে ছিলেন।

যেই আমি কখনও পড়াশোনা ছাড়া অন্য কিছু কল্পনা করি নাই সেই আমি বিনা অপরাধে ভালবাসা দিবসে হেড টিচারের হাতে মাইর খাইতে হইছে। যাইহোক স্যার হয়তো সেই দিন না বুঝেই আমাকে চড় থাপ্পর দিয়ে ছিল। স্যারদের চড় থাপ্পর প্রত্যেকটা মানুষের জন্য আর্শীবাদ। বর্তমানে তো স্কুলে ছাত্রদের কোন শাসন করতে পারে না, কোন শিক্ষক। ২০১৫ সালের সেই ১৪ই ফেব্রুয়ারী শনিবার হয়ত আমার সারাজীবন মনে থাকবে। সেই সাথে মনে থাকবে স্যারের শাসনটাও। একটা গান আছে না শনিবার তুমি আমারে কেন কান্দাইলে। সেই গানের সাথে ২০১৫ সালের ১৪ই ফেব্রুয়ারী শনিবার আমার জীবনের সাথে মিলে গেছে।

এর পর থেকে যতদিন স্কুলে ছিলাম এমন কি কলেজ ভার্সিতেও কোন দিন গোলাপ ফুল তো দূরের কথা একটা কদম ফুলও হাতে নেই নাই। আর ১৪ই ফেব্রুয়ারী আসলে তো রুম থেকে বের এই হয় নাই। কারণ জীবনে প্রথম ১৪ই ফেব্রুয়ারিতে বিনা অপরাধে স্কুলের সেই থাপ্পড়ের কথা মনে পড়ে। যেই ছেলে ভালবাসা দিবস কি জানত না সেই ছেলে ভালবাসা দিবসে শুধু একটা গোলাপ ফুল বইয়ের উপরে ছিল বলে, যেই জোরে থাপ্পড় খাইছিলাম। এখনও মনে আছে। অনেকেই হয়ত ভাবতে পারেন গল্পটা বানানো, এটা বানানো কোন গল্প না আমার সাথে ঘটে যাওয়া বাস্তব জীবনের গল্প। এমন বাস্তব হয়ত আমার মত হাজারো মানুষের আছে। এছাড়াও স্কুল জীবনের অনেক স্মৃতি আছে সাথে স্কুলের বাহিরের ওহ অনেক স্মৃতি আছে জীবনের গল্পে।

গল্পটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts