স্ক্রিনশট না নিয়ে কীভাবে হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস সেভ করবেন

ফেসবুকের মালিকানাধীন বেশিরভাগ অ্যাপগুলির মতো, “স্টোরিজ” বৈশিষ্ট্যটি হোয়াটসঅ্যাপে “হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস” আকারে উপস্থিত রয়েছে। যদিও দুঃখের বিষয়, ব্যবহারকারীরা তাদের যোগাযোগের  স্ট্যাটাস  স্ক্রিনশট দিয়ে সেভ করে ।তবে যদি আমি আপনাকে বলি যে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসগুলি সংরক্ষণের আরও অনেক ভাল উপায় আছে ? হ্যা, তা ঠিক. এবং শুধু ছবি নয়, আপনি এমনকি ভিডিও স্ট্যাটাসগুলিও সংরক্ষণ করতে পারেন। সুতরাং, আপনি যদি এমন কেউ হন ,নিয়মিত হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ব্যবহার করে এবং আপনার বন্ধুদের স্ট্যাটাসগুলি সংরক্ষণ করতে সক্ষম হতে চান তবে পড়ুন,

আমরা আপনাকে দেখাব স্ক্রিনশট না নিয়ে কীভাবে হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস  সেভ করবেন:

  • হোয়াটসঅ্যাপের জন্য স্ট্যাটাস সেভার ব্যবহার করে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস সংরক্ষণ করুন।
  • হোয়াটসঅ্যাপ  স্ট্যাটাস পেজটি খুলুন এবং আপনি যে পরিচিতির নামটি সংরক্ষণ করতে চান তার নামটিতে আলতো চাপ দিন। এটি হোয়াটসঅ্যাপকে সেই ব্যক্তির স্ট্যাটাসটি লোড করতে এবং এটি ডিভাইসে সংরক্ষণ করতে দেয়।
  • এরপরে, আপনার ডিভাইসে স্ট্যাটাস সেভারটি হোয়াটসঅ্যাপের জন্য ডাউনলোড করুন।ডাউনলোড হয়ে গেলে ওপেন করুন।
  • এখন আপনাকে ছবি বা ভিডিও থেকে বেছে নেওয়ার একটি বিকল্পের সাথে স্বাগত জানানো হবে। আপনি যে স্ট্যাটাস দেখেছেন তার উপর নির্ভর করে চিত্র বা ভিডিওগুলিতে দুটিতে আলতো চাপুন।এইতো হয়ে গেলো. আপনি এখন যে স্ট্যাটাসটি দেখেছেন সেটি অ্যাপের মধ্যে থেকে দৃশ্যমান হবে। পরে দেখার জন্য সেই সট্যাটাস টি সংরক্ষণ করতে নীচে ডাউনলোড বোতামে চাপুন।

যে কোনও ফাইল ম্যানেজার ব্যবহার করে হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস সংরক্ষণ করুন:

বিকল্পভাবে, আপনি স্থানীয়ভাবে সঞ্চিত সস্ট্যাটাস দেখতে একটি ফাইল ম্যানেজারও ব্যবহার করতে পারেন। তার জন্য, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • আপনার পছন্দের যেকোনো যেকোনো ফাইল এক্সপ্লোরার ডাউনলোড করুন।
  •  হোয়াটসঅ্যাপ > মিডিয়াতে নেভিগেট করুন। এখন, উপরের ডানদিকে কোণায় 3-ডট মেনু বোতামে আলতো চাপুন।
  • “ফোল্ডার অপশনে ” এ আলতো চাপুন এবং তারপরে “শো হিডেন ফাইলগুলি ” এর পরের চেকবক্সটি ইনেবল করুন।
  •  এখন আপনি “স্ট্যাটাস” নামে একটি ফোল্ডার দেখতে পাবেন। সেই ফোল্ডারটি খুলুন এবং আপনি যে স্ট্যাটাসটি সংরক্ষণ করতে চান তা সন্ধান করুন। ভবিষ্যতের দেখার জন্য এটি সংরক্ষণ করতে, কেবলমাত্র সেই ফাইলটি আপনার ডিভাইসের অন্য কোনও স্থানে কপি-পেস্ট  করুন।

সহজেই হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস স্টোরিগুলি সংরক্ষণ করুন:

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসগুলি ইদানীং প্রচুর পরিমাণে ট্র্যাকশন লাভ করেছে। আপনি সহজেই আপনার পরিচিতিগুলির স্থিতিগুলি স্থানীয়ভাবে আপনার ডিভাইসে সংরক্ষণ করতে পারেন।তবে সতর্ক থাকবেন, যে এই ফাইলগুলি ১২ ঘন্টা পরে  অটোমেটিক ডিলেট হয়ে যাবে, তাই এই ফাইলগুলি অন্য কোনও ফোল্ডারে সংরক্ষণ করতে ভুলবেন না। আমি ব্যক্তিগতভাবে অনেক তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ইনস্টল করার অনুরাগী নই, তাই আমি স্ট্যান্ডার্ড ফাইল এক্সপ্লোরার পদ্ধতিটি ব্যবহার করতে পছন্দ করি । আমাকে স্বীকার করতে হবে যে স্ট্যাটাস সেভার অ্যাপ্লিকেশনটি গড় ব্যবহারকারীর জন্য জিনিসগুলিকে অনেক বেশি সুবিধাজনক করে তুলেছে। কিন্তু আপনার খবর কি? হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসগুলি সংরক্ষণ করতে আপনি কোন পদ্ধতিটি ব্যবহার করবেন?নীচে মন্তব্যগুলিতে আমাদের জানান

<

Related Posts