স্থগিত করা হলো ২০২১ সালের ষষ্ঠ থেকে নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট প্রদান!

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ,

প্রিয় শিক্ষার্থীরা,

সবাই কেমন আছেন?

আশা করি সবাই ভাল আছেন, সুস্থ আছেন।

মহান আল্লাহ তায়ালার রহমতে আমিও ভাল আছি সুস্থ আছি।

পোস্ট এর শিরোনাম দেখেই হয়তোবা বুজতে পেরেছেন যে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট স্থগিত করা হয়েছে।

<

বিস্তারিত জানতে হলে অবশ্যই পুরো পোস্ট টি পড়বেন।

তো আর কথা না বাড়িয়ে শুরু করা যাক-

করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকার গত ৫ ই এপ্রিল থেকে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করে তাই এই সময়ের মধ্যে অথার্ৎ (৫ থেকে ১১) এপ্রিল পর্যন্ত মাধ্যমিকের শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) গত রবিবার মাউশি এক নির্দেশনায় এ কথা জানিয়েছেন। আর তারা আরও জানিয়েছেন এ আদেশ বাস্তবায়নে উপপরিচালক, জেলা শিক্ষা অফিসার ও উপজেলা থানা শিক্ষা অফিসার এবং শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের নির্দেশ দেওয়া হয়েছে।

এবং তাদেরকে এ নির্দেশ যথাযথ ভাবে কার্যকর করার নির্দেশ দিয়েছেন।

গত বছরেও মাধ্যমিক শিক্ষার্থীদের অর্থাৎ ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট এর ভিত্তিতে মূল্যায়ন করা হয়েছে এবং পরবর্তী ক্লাসে উত্তীর্ণ করা হয়েছে।

গত বছরের মতো এ বছরও ষষ্ঠ থেকে নবম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য নির্ধারিত কাজের মাধ্যমে মূল্যায়ন করা হচ্ছে।

গত মার্চ মাস থেকে ধারাবাহিকভাবে ২১ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর একটি রুটিন প্রকাশ করে মাউশি এবং সে অনুযায়ী প্রথম দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছিল মাউশি।

তারা প্রতি বৃহস্পতিবার তাদের ওয়েবসাইটে অ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজগুলো প্রকাশ করা হতো এবং অ্যাসাইনমেন্ট গুলো এর আগের বছরের মতো শিক্ষার্থী কিংবা অভিভাবকদের সরাসরি/ অনলাইনে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের কাছে জমা দিচ্ছিল।

শিক্ষার্থীরা এরমধ্যে করোনার সংক্রমণ রোধে লকডাউন এর কারণে মাধ্যমিক শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম বর্তমানে স্থগিত করা হয়েছে।

অ্যাসাইনমেন্ট ও শিক্ষা বিষয়ে সর্বশেষ আপডেট পেতে grathor.com এর শিক্ষা ক্যাটাগরি তে চোখ রাখুন অথবা সাবস্ক্রাইব করে রাখুন।

সাইট লিংক-

http://grathor.com

ভালো থাকুন,সুস্থ থাকুন।

করোনা মহামারী প্রতিরোধে সাস্থ্যবিধি মেনে চলুন।

নিজে বাচুন,অন্যকে বাচান।

সবাইকে ধন্যবাদ।

Related Posts