হারামি মানে কি? হারামি নিয়ে ক্যাপশন

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগণ। কেমন আছেন আপনারা সবাই? আশা করি আপনারা সকলেই যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা আপনাদের অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই ব্যক্ত করি।

প্রকৃতি তার অপার মহিমায় ছেয়ে গেছে সর্বত্র। প্রতি বছর তাই ভিন্ন ভিন্ন রুপ নিয়ে হাজির হয় আমাদের সামনে।তাইতো এই প্রকৃতিতে আমরা সকলে মুগ্ধ। কেউ কখনো এই সুন্দর প্রকৃতির প্রেমে পড়েননি তা কখনো ভাবাও যায় না। কারণ সবচেয়ে কঠিন থেকে কঠিন মানুষটাও কোন না কোন এক সময় প্রকৃতির প্রেমে পড়তে বাধ্য। আর সেই প্রকৃতির প্রেমে পড়া বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ভাষায় বলতে গেলেঃ

“গ্রামছাড়া ওই রাঙামাটির পথ
আমারই মন ভুলায় রে”

আসলেই কিন্তু তাই। প্রকৃতির এই বিশেষ দিক অবলোকন করে যেকোনো ব্যক্তিই তার নিজেকে ভুলতে বাধ্য।কারণ প্রকৃতি আপনাকে দুহাত ভরে দিতে বাধ্য।আর হয়তো সেইজন্যই মানুষ যখন তার দৈনন্দিন কাজের যাতাকলে পিষ্ট ঠিক তখনই প্রকৃতির সান্নিধ্যে ছুটে যায় তার সমস্ত দুঃখ,ক্লান্তি,কষ্ট ভুলার জন্য।

প্রকৃতি দিখার সৌভাগ্য সকলের হয় না।খুব অল্প গুটিকয়েক মানুষের সেই সৌভাগ্য হয়ে থাকা। তাই যারা সেই রুপ অবলোকন করে তারা চায় বাকিরা প্রকৃতির সেই রুপ দেখুক। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকৃতির ছবি আপলোড দিতে শুধুমাত্র প্রকৃতি নিয়ে কি ক্যাপশান দিবে সেই চিন্তা করে আর কোন ছবি আপলোড দেয় না।
আজ আমি তাই আপনাদের প্রকৃতির ছবিতে কি ক্যাপশান দিবেন তার কয়েকটি নমুনা আপনাদের সামনে তুলে ধরব। আশা করি আপনাদের উপকার হবে।

ক্যাপশন ১ঃ
“আরও অনেক দূরে
যেথায় রয়েছে আমার একমুঠো স্বপ্নের কুঁড়েঘরে।”

ক্যাপশন২ঃ
“প্রকৃতিই তার অপার সৌন্দর্যের পুজারি”।

ক্যাপশন৩ঃ
“চল আজ দূর আকাশের নিচে যেখান থেকে বৃষ্টি নামে”।

ক্যাপশান৪ঃ
“প্রকৃতিকে ভালোবেসে দেখো অনেক শান্তি পাবে”।

ক্যাপশন৫ঃ
” আমি হতে চাই সূর্যের মত দীপ্ত প্রখর
চাঁদের মতো স্নিগ্ধ নরম”।

ক্যাপশন৬ঃ
“জাগ্রত হউক এই মনের চেতনা
বুঝতে শিখুক তারা প্রকৃতির এই আকুল বেদনা”।

ক্যাপশন ৭ঃ
“জীবিন শিখিয়ে দিলো সময় কতো কঠিন হতে জানে
সময় জানিয়ে দিলো প্রকৃতি কত কঠিন হতে জানে”।

ক্যাপশন ৮ঃ
“চলেছি সবাই দূর দিগন্ত পেরিয়ে
অপার কোন এক শান্তির খুঁজে”।

ক্যাপশন৯ঃ
“প্রকৃতি আজ ক্রুদ্ধ। সে রং দেহে আজ ক্ষিপ্ত”।

ক্যাপশন১০ঃ
“প্রকৃতির আজ অনেক অনোযোগ
একের পর এক দিয়ে যাচ্ছে দূর্যোগ”।

আশা করি আজকের পোস্টটি পড়ে আপনি আপনি প্রকৃতি নিয়ে ক্যাপশান খুঁজতে আর সমস্যা হবে না।আজ এইটুকুই সামনে আরও নতুন কোন বিষয় নিয়ে হাজির হবো আপনাদের সামনে।ধন্যবাদ সবাইকে।

ঘরে থাকুন
সুস্থ থাকুন

 

 

Related Posts

10 Comments

মন্তব্য করুন