হোম স্কিন থেকে গুগল এ্যাসিসটেন্ট রিমুভ করুন আর মোবাইলের মাঝখানের বাটন কার্যকরী করে তুলুন।

হেলো বন্ধুরা আসা করি ভালো আছেন।আল্লাহর রহমতে আমিও ভাল আছি।তো আজকে আপনাদের মাঝে নিয়ে এলাম এমন একটি টিপস যা আপনি অতি সহজে আপনার মোবাইল ফোন এর হোম স্কিন এর মাঝখানের বাটন থেকে গুগল এ্যাসিসটেন্ট রিমুভ করবেন।অনেকের ই গুগল এ্যাসিসটেন্ট এর জন্য মাঝখানের বাটন টি চালাতে পারছেন না বা অসুবিধা হচ্ছে তাই তো আপনাদের জন্য নিয়ে আসলাম আজকের এই পোস্টটি।তো কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের এই পোস্টটি।

 

গুগল এ্যাসিসটেন্ট কী এবং এর কাজ কী?
উত্তরঃগুগল এ্যাসিসটেন্ট হলো কৃএিম বুদ্ধিমওা সম্পূর্ণ সহকারী যা আমারা ভার্চুয়াল এ্যাসিসটেন্ট নামে জানি। ২০১৬ সালের দিকে গুগল এ্যাসিসটেন্ট চালু করা হয় যা অতি দ্রুত বিশ্বে জনপ্রিয় হয়ে উঠে। Ok Google বললে আপনার ডাকে সারা দিবে এই গুগল এ্যাসিসটেন্ট আপনার ডাকে সারা দিবে ও আপনি কল দিতে বলবলে যে কোনো নাম্বারে কল দিবে,গান বাজাতে বলবে গান বাজাবে,ভিডিও দেখাতে বললে ভিডিও দেখাবে।গুগল এ্যাসিসটেন্ট এর কাজ হলো আপনাকে সহায়তা করা।আপনি যেই প্রশ্ন করবেন তার সঠিক ও কাঙ্ক্ষিত উওর দিবে এই গুগল এ্যাসিসটেন্ট।

 

তো আজকে আমরা দেখাব কীভাবে আপনার হোম স্কীনের মাঝখানের বাটন থেকে গুগল এ্যাসিসটেন্ট সরাবেন। তা জানতে নিচের টিপসটি ফলো করুনঃ

 


১.শুরুতে চলে যাবেন আপনার মোবাইলের Setting এ তারপর সেখান থেকে Apps & Notification এ চলে যাবেন।


২.তারপর Default Apps নামের একটি অপশন দেখতে পাবেন ঐ অপশনটিতে ক্লিক করবেন।


৩.এবার দেখতে পাবেন যে Assist & Voice Input নামে একটি অপশন আছে ঐ অপশনে ক্লিক করবেন।


৪.এবার দেখতে পাচ্ছেন Google দেওয়া আছে ঐটা None করে দিন।ব্যাস কাজ শেষ এখন দেখুন আর হোম স্কিনের মাঝখানের বাটন ক্লিক করলে গুগল এ্যাসিসটেন্ট আসবে না।

আশা করছি টিউটোরিয়ালটি আপনাদের ভালো লেগেছে ভালো লাগলে অবশ্যই কমেন্ট করবেন কোথা কোন ভুল থাকলে মার্জিত ভাষায় ধরিয়ে দিবেন এবং অবশ্যই আপনাদের বন্ধু-বান্ধব এবং ফ্রেন্ড সার্কেলের মধ্যে শেয়ার করবেন যাতে তারা উপকৃত হতে পারে। আজকের মত এখানেই বিদায় ভাল থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেয ইনশাল্লাহ পরবর্তীতে আবারও দেখা হচ্ছে।আর সবসময় গ্রথোরের সাথে থাকবেন।

Related Posts