হোয়াটসঅ্যাপে সংযুক্ত হয়েছে কিছু মজাদার নতুন বৈশিষ্ট্য।

বিসমিল্লাহির রাহমানির রাহীম

হোয়াটসঅ্যাপ নতুন বৈশিষ্ট্যগুলির একটি ভেলা ঘোষণা করেছে যা আগামী সপ্তাহগুলিতে সমস্ত ব্যবহারকারীর কাছে আবর্তিত হবে বলে আভাস পাওয়া যাচ্ছে।

তালিকার প্রথম হল অ্যানিমেটেড স্টিকার। আমরা এমন ইঙ্গিতগুলি দেখেছি যে অ্যানিমেটেড কার্টুন অ্যাড-অনগুলি জুনে ফিরে আসবে। যখন তারা অ্যাপটির বিটা প্রকাশে উপস্থিত হবে তখন। সেই সময় দেখে মনে হয়েছিল এগুলি কেবলমাত্র উন্নয়নের প্রাথমিক পর্যায়ে ছিল। তবে হোয়াটসঅ্যাপ নিশ্চিত করেছে যে তারা আগামি সপ্তাহগুলিতে সমস্ত ব্যবহারকারীর কাছে প্রত্যাশার চেয়ে অনেক আগে চলে আসবে।

কিউআর কোডগুলি প্রবর্তনের জন্য ধন্যবাদ হোয়াটসঅ্যাপকে। আপনার যোগাযোগের বিবরণ লোকের সাথে শেয়ার করাও অনেক সহজ হয়ে উঠছে। ফোন নম্বরগুলি অদল বদল করার পরিবর্তে আপনি বন্ধুর ফোন থেকে কোনও কোড স্ক্যান করতে সক্ষম হবেন।

ইনস্টাগ্রাম ইতিমধ্যে নেম ট্যাগগুলির আকারে একই বৈশিষ্ট্য রয়েছে তবে হোয়াটসঅ্যাপ নিয়মিত কালো এবং সাদা কিউআর কোড ব্যবহার করবে।

ডার্ক মোডটিও প্রসারিত হচ্ছে এবং শীঘ্রই হোয়াটসঅ্যাপের ডেস্কটপ এবং ওয়েব সংস্করণ উভয়ের জন্য উপস্থিত হবে। আমরা ফেব্রুয়ারিতে নতুন ডিজাইনের একটি আভাস পেয়েছি। যিনি হোয়াটসঅ্যাপ ওয়েব অ্যাপে অব্যবহৃত কোডটি খুঁজে পেয়েছিলেন তাকে ধন্যবাদ। তবে খুব শীঘ্রই সবার চেষ্টা করার জন্য এটি খুব শীঘ্রই উপলভ্য হবে।

গ্রুপ ভিডিও কলগুলিও একটি আপডেট পাচ্ছে। এপ্রিল মাসে, হোয়াটসঅ্যাপ ভিডিও কলটিতে অংশগ্রহণকারীদের সর্বাধিক সংখ্যা আটটিতে উন্নীত করেছিল, যা প্রচুর পরিমাণে সহায়ক (বিশেষত যখন কোভিড -১৯ এর কারণে ব্যক্তির মধ্যে সামাজিকীকরণ অসম্ভব ছিল) তবে তার অর্থ আপনি কেবলমাত্র আপনার প্রত্যেক ব্যক্তির খুব ছোট চিত্র দেখতে পাচ্ছেন ফোনের স্ক্রিন

ভবিষ্যতে, আপনি যে কোনও ব্যক্তিকে কেবল পুরোপুরি স্ক্রিনে ট্যাপ করে এবং ধারণ করে তাদের দ্রুত জুম করতে সক্ষম হবেন।

অবশেষে, লিনাক্স ভিত্তিক কাইওএস অপারেটিং সিস্টেমটি এখন তাদের নিজস্ব হোয়াটসঅ্যাপ স্থিতি তৈরি করতে সক্ষম হবে – একটি বার্তা যা নির্দিষ্ট সময়ের পরে অদৃশ্য হয়ে যায়, অনেকটা ইনস্টাগ্রাম বা ফেসবুকের গল্পের মতো।

এই সমস্ত নতুন সরঞ্জাম এবং বৈশিষ্ট্যগুলি পুরোপুরি রোল আউট হতে কয়েক সপ্তাহ সময় নেয় বলে আশা করা হচ্ছে, তবে এটি খুব শীঘ্রই উপলব্ধ এবং ব্যবহারের জন্য প্রস্তুত হওয়া উচিত।

Related Posts

15 Comments

মন্তব্য করুন