১৫ থেকে ২০ হাজার টাকার মধ্যে সেরা আইফোন কোনটি ?

আসালামুয়ালাইকুম ভিউয়ার্স কেমন আছেন আপনারা? আশা করি ভালো আছেন। যারা আইফোন কিনতে চান বা আইফোন চালাতে  ভালোবাসেন আজকের কণ্টেন্ট মূলত তাদের জন্য। আমদের মধ্যে অনেকেই  আছে যারা আইফোন ব্যাবহার করে থাকেন। অনেকে মনে ক্রেন আইফোন কিনতে গেলে কিডনি বিক্রি করতে হয়।

আসলে এরকম কিছুই নয় আইফোন বলেই যে শুধু বাজারে দামি আইফোন রয়েছে সে টা কিন্তু নয়। আমাদের মধ্যে অনেকেই আছে যারা আইফোন কিনতে চান কিন্তু তাদের বাজেট কম হওয়ায় শখের জিনিসটি কিনতে পারেন না। এখন শুধু  দামি আইফোনই যে ভালো তা কিন্তু নয়। কম বাজেটে চাইলেও ভালো আইফোন কিনতে পারবেন। এখন কম দামে বাজারে কোন আইফোনটি ভালো হবে  সেটা নিয়ে কথা বলা যাক।

আমার মতে কম বাজেটে বেস্ট আইফোন হলো  iPhone  7

এই ফোনটিকে লঞ্চ করা হয় ২০১৬ সালের ১৬ই সেপ্টেম্বর। বেশির ভাগ মানুষ আইফোন কিনতে চায় আইফোনের ক্যামেরার জন্য। আইফোন 7এ রয়েছে ১২ মেগা পিক্সেলের ১ লেন্সের ক্যামেরা। যা 1080p  ফুল এইচডি রেজুলেশনে ছবি তুলতে পারবেন ।  এই ছাড়াও এই ক্যামেরাতে quad-LED flash, 2x optical zoom, সহ রয়েছে আরও নানারকম ফিচার। ফোনের সামনের পার্টে রেয়েছে ( ৭ ) মেগা পিক্সেলের  HDR ক্যামেরা। ভিডিও সুটের ক্ষেত্রে এটি Ultra HD 2160p তে অনায়েসে ভিডিও করতে পারবে। বলতে হবে ক্যামেরার জন্য আইফোনকে কোনও ফোন হারাতে পারবে বলে মনে হয় নাহ।

হার্ডওয়ার হিসেবে এটি তে ব্যবহার করা হয়েছে অ্যাপলের Bionic  চিপসেট Apple A10 Fusion। অ্যাপলের পারফরমেন্স নিয়ে বলার মতো কিছু নেই অস্মভব লেভের গতি আইফোনের। গেমিং এর ক্ষেত্রেও এখনও অনেক ফোনের থেকে বেটার পারফরমেন্স দিবে আইফোন 7+

এছারাও গেম খেলা থেকে শুরু করে এনিমেশন ভিডিও  দেখা বা  1080p তে ৬০ fps এ ভিডিও দেখতে পারবেন। OS হিসেবে  এটা তে রয়েছে  iOS 14.6 যা আপডেটে কোন প্রকার সমস্যা  হবে বলে আমার মনে হয় না। স্মুথলি সকল আপস রান করাতে পারবেন এটাতে।

<

এটা তে রয়েছে  4.7  inches ডিসপ্লে। যার রেজুলেসন ১০৮০ x ১৯২০ পিক্সেল। এছারাও এটা তে আছে Gorilla Glass ও IP67 dust/water resistant বডি। যা পানির যাহপটাও সহ্য করতে পারবে। রেম রেওয়েছে ২ জিবি  রম রয়েছে ৩২ /১২৮/২৫৬ জিবি।  আইফোন 7 থেকেই মুলত  অ্যাপল কোমপানি  তাদের হেড ফোন জ্যাকটি উঠিয়ে দিয়েছে। ব্যাটারি হিসেবে রয়েছে এটাতে ১৯৬০ mAh এর নন রেমুভেবল ব্যাটারি। যা টানা ১৩- ১৫ ঘন্টা ব্যাকাপ দিবে। এটাতে রয়েছে   USB Type-C পোর্ট । এটাতে ফিঙ্গার প্রিন্টি রয়েছে সাম্নের হোম বাটনে। তাই ফিঙ্গের প্রিন্ট নিয়ে কোন জামেলা হয়ার কথা নাহ।

iPhone 7 এর ৬ টা কালার পাবেন Jet Black, Black, Silver, Gold, Rose Gold, Red

এখন ২০২১ সালে আইফোন হিসাব করলে ১৫ থেকে ২০ হাজার টাকার ভিতরে আমি আইফনফোন 7 সাজেস্ট করব। কারন এই বাজেটের আইফোনের মধ্যে আপনি বলতে গেলে প্রায় নেক কিছুই পাবেন।  আমার আর্টিকেল টি কি আপনাদের কেমন লেগেছে কমেন্ত বক্সে জানাবেন। ত আজ এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদ।

Related Posts

9 Comments

মন্তব্য করুন