২০১৮-২০১৯-এ আলোরন সৃষ্টি করা দরকারী কিছু ওয়েবসাইট

যতই দিন যাচ্ছে আমরা ততই ডিজিটাল হয়ে যাচ্ছি । আর এর সাথে সাথে বারছে ইন্টারনেট এর চাহিদা এবং তাঁর সাথে সাথে তাল মিলিয়ে বাড়ছে ইন্টারনেটে ওয়েবসাইটে-এর সংখ্যাও । বর্তমান পৃথিবীতে মোট ওয়েবসাইটের সংখ্যা ১,৩৪৪,৩৯২,৮৬০ আর প্রতিনিয়ত এই সংখ্যাটি বেড়েই চলেছে আমরা কটিই বা অয়েব সাইটের সম্পর্কে জানি । আজকে আমি আলোচনা করবো এমন কিছু ওয়েব সাইটের কথা যা দেখলে আপনি চমকে যাবেন ১০০% গ্যারেন্টি ।

প্রথমে আমি যে ওয়েবসাইটির কথা বলবো সেটি যারা পড়াশুনা করছেন তাদের জন্য খুবি একটি উপকারি ওয়েবসাইটি বলে আমি মনে করি । কেননা এখানে গেলে আপনি পেয়ে যাবেন আপনার চাহিদা মত যে কোন এসএ তাও আবার শুধু মাত্র আপনি যে ওয়ার্ড দিয়ে এসেটা শুরু করতে চাচ্ছেন ঠিক সেই ওয়ার্ড দিয়েই পেয়ে যাবেন অতি সহজে । তাঁর জন্য আপনাকে গুললে গিয়ে সার্চ বক্সে টাইপ করতা হবে www.essaytyper.com ব্যাস দেখবেন আপনার কাঙ্ক্ষিত ওয়েবসাইটি চালু হয়ে গেছে । সেখানে নতুন একটি পেজ ওপেন হবে যেখানে লিখা থাকবে Oh No! It’s finals week and I have to finish my ……………….. essay immediately  এবং একটি কলমের চিহ্ন । যেখানে ডট ডট থাকবে সেখানে আপনি যে সম্পর্কে এসএ লিখতে চাচ্ছেন সেটা লিখে কলমের উপর ক্লিক করলে নতুন একটা পেজ চলে আসবে । সেখানে আপনি কী বোর্ডের যে কোন বাটন চাপলে অটোমেটিক এসে লিখা শুরু হয়ে যাবে । অনেক মজার একটা সাইট ।

পরবর্তি যে সাইটটির কথা বলবো সেটি হল www.flightradar24.com এই সাইট-এর মাধ্যমে বর্তমানে পৃথিবীর কোন বিমান কোন স্থানে রয়েছে তা লাইভ দেখতে পারবেন । এই সাইটে গিয়ে আপনি যদি একটু সময় নিয়ে দেখতে থাকেন তাহলে দেখতে পারবেন বিমানগুলো নরাচরা করছে । তাঁর মানে বর্তমান আকাশে থাকা অবস্থায়ও বিমানের লোকেশন দেখাবে এই ওয়েব সাইটে । অনেক সুন্দর ও কার্যকারী একটি সাইট অবশ্যই যারা ট্রাভেল করেন তাদের জন্য তো বটেই । আমার তো মনে হয় যে এই ওয়েব সাইটটা অনেক দেশের এয়ারপোর্টে ব্যবহার করে থাকেন । এ ছাড়াও আপনি চাইলে যে কোন বিমানের বিস্তারিত তথ্য বের করতে পারবেন । আর তা যদি আপনি দেখতে চান তাহলে যে কোন বিমানের উপর আপনি ক্লিক করলেই দেখতে পারবেন তাঁর বিস্তারিত । কখন ছেড়েছে, কোথায় যাছে, কোথা থেকে ছেড়েছে সব কিছুই দেখতে পারবেন এই ওয়েব সাইট থেকে ।

পরবর্তি সাইটটি হল www.pointerpointer.com এই সাইটটি অনেক মজার ও বিস্ময়কর একটি সাইট এই সাইটে প্রবেশ করার পর আপনি আপনার মাউজের কার্টসার্ট যেখানেই রাখুন না কেন দেখতে পারবেন সেখানেই কোনি একটি ছবির লোক তাঁর আঙ্গুল দিয়ে আপনার কার্ট সার্টটি দেখিয়ে দিচ্ছে । অবশ্য যারা মজা করতে ভালোবাসেন তাদের জন্য তো অবশ্যই আনন্দ দায়ক এই সাইটটি । এটি তো আমার কাছে খুবই ভালো লেগেছে আশা করি আপনিও ট্রাই করে দেখবেন ।

এখন যে সাইটটি সম্পর্কে কথা বলছি সেটি হচ্ছে খুবই কাজের ও দরকারি একটি ওয়েব সাইট । এটি হল https://10minutemail.com/10MinuteMail/index.html এই সাইটটিতে যখনি আপনি প্রবেশ করবেন তখনি আপনাকে অটোমেটিক নতুন একটি মেইল তৈরি করে দিবে এই সাইট । মনে করুন আপনি কোন একটি সাইটে সাইনআপ করবেন বা সাবসক্রাইব করবেন কিন্তু আপনি চাচ্ছেন না যে আপনার ব্যক্তিগত মেইল ব্যবহার করতে যাতে করে পরবর্তীতে কোন স্পাম মেইল আপনার ইমেইলে না আসে সে ক্ষেত্রে এটি আপনি ব্যবহার করতে পারেন । এখান থেকে যে মেইলটি আপনাকে অটোমেটিক তৈরি করে দেওয়া হবে তা দিয়ে আপনি চাইলে ১০ মিনিটের জন্য ইমেইল এর যে কোন কাজ করতে পারবেন এই ইমেইলটি দিয়ে । ধরা যেতে পারে ১০ মিনিটের জন্য আপনি কারো কাছ থেকে তাঁর ইমেইল টি ব্যবহারের অনুমতি নিলেন ।

সর্বশেষ যে সাইটটির কথা বলতে যাচ্ছি যেটি খুবই কার্যকরী একটি সাইট আপনার জন্য আর যদি আপনি আপনার ছবির রং পরিবর্তন করতে চান তাহলে তো কথাই নেই । সেই সাইটটি হল https://demos.algorithmia.com/colorize-photos/ এখান থেকে আপনি চাইলে আপনার সাদা-কালো ছবিকে রঙ্গিন করে ডাউনলোড করে নিতে পারবেন । সাথে সাথে আপনি চাইলে যে কোন সাইট থেকে সরাসরি URL ব্যবহার করে এখান থেকে অনেক পূরনো ছবি খুব সহজে ১০ থেকে ১২ সেকেন্টের মধ্যেই পরিবর্তন করে ফেলতে পারবেন । যদি আপনি চান আপনার খুবই পুড়নো ছবি রঙ্গিন করতে সে ক্ষেত্রে এই সাইটটি আপনার জন্য । ভালো লাগলে শেয়ার করবেন । এরকম আরও গুরুত্যপূর্ণ তথ্য পেতে আমাদের সাথেই থাকুন । ধ্যন্যবাদ ।

Related Posts