২০২১ সালে এফিলিয়েট মার্কেটিং এর জন্য সেরা নিশ কোথায় পাবেন?

আসসালামুআলাইকুম,কেমন আছেন সবাই? আসা করি সবাই অনেক ভালো আছেন।

বর্তমানে অনলাইনে ইনকাম করার বিষয়টি নিয়ে সকলের অনেক বেশি আগ্রহ দেখা যায়।অনেকে বলে চাকরির তুলনায় আউটসোর্সিং হলো সেরা।কথাটি কিন্তু সত্যি,যদি আপনি একজন দক্ষ ফ্রিল্যান্সার হন তাহলে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন অনলাইন থেকে।

এফিলিয়েট মার্কেটিং হলো আউটসোর্সিং এর এমন আরকি ধাপ। অনলাইন থেকে ইনকাম করার সেরা মাধ্যমগুলোর মধ্যে এফিলিয়েট মার্কেটিং ও রয়েছে।আর আপনার যদি একটি ইউটিউব চ্যানেল ও একটি ব্লগ সাইট থেকে, এবং সেগুলোতে ভালো ট্রাফিক থাকে তাহলে এফিলিয়েট মার্কেটিং আপনার জন্য সেরা ইনকামের মাধ্যম হিসেবে প্রমাণিত হবে।

এফিলিয়েট মার্কেটিং এর এই বিষয়গুলো নিয়ে বিস্তারিত আমরা আগের একটি আর্টিকেল পড়ে জেনেছিলাম।এখন আসা যাক বর্তমানে এফিলিয়েট মার্কেটিং করার জন্য সেরা নিশ কিভাবে বাছাই করা যাবে,আপনি কিভাবে করবেন?

আমরা সবাই জানি যে নিশ (niche) বলতে কোনো একটি নির্দিষ্ট বিষয়কে বুঝানো হচ্ছে।সেটা যেকোনো কিছু হতে পারে।আর ঠিক তাই এফিলিয়েট মার্কেটিং করতে আপনি কি বিষয় নিয়ে করবেন, মানে কোন প্রোডাক্ট নিয়ে মার্কেটিং করবেন সেটা অবশ্যই আপনাকে আগে থেকে ভেবে রাখতে হবে।নির্দিষ্ট একটি বিষয় নিয়ে এফিলিয়েট মার্কেটিং শুরু করলে পরবর্তীতে আপনার এফিলিয়েট মার্কেটিং করতে অনেক ভালো লাগবে।

তাহলে সঠিক নিশ কিভাবে নির্বাচন করবেন।অবশ্যই প্রথমত বলবো যে আপনার যে বিষয়ে ভালো দক্ষতা আছে, সে বিষয় নিয়ে কাজ শুরু করুন।কারণ ধরুন আপনার খেলাধুলা নিয়ে ভালো দক্ষতা রয়েছে, কিন্তু এখন যদি আপনি সাস্থ্য নিয়ে কাজ করতে যান তাহলে কাজ ততটা ভালো হবে না।

কিন্তু যদি আপনি আপনার ইচ্ছামত পছন্দ অনুযায়ী একটি বিষয় বেছে নিয়ে কাজ শুরু করি তাহলে আমরা আনন্দের পাশাপাশি ভালো ইনকাম করতে পারবো।

তবে লাভজনক কয়েকটি এফিলিয়েট নিশ নিয়ে নিচে আলোচনা করা হলো।

১. সাস্থ্য : সাস্থ্য নিশটি যেমন ব্লগিং, ও ইউটিউব এর ক্ষেত্রে সেরা।ঠিক তেমন এফিলিয়েট মার্কেটিং এর ক্ষেত্রেও এটি বেশ প্রফিটেবল একটি নিশ।কারণ প্রতিনিয়ত সাস্থ্য নিয়ে অনেকের অনেক ধরনের সমস্যা দেখা দিয়ে থাকে।তাই এটিকে আপনার এফিলিয়েট নিশ বানাতে পারেন।

৩. ডোমেইন ও হোস্টিং: অনলাইন এফিলিয়েট মার্কেটিং এর জন্য এই নিশ অনেক লাভজনক।কারণ অনলাইনে ডোমেইন হোস্টিং বেশি কিনা বেচা হয়ে থাকে।

তাই ডোমেইন এবং হোস্টিং কে আপনার এফিলিয়েট নিশ হিসেবে সিলেক্ট করতে পারেন

৪.নিত্যপ্রয়োজনীয় প্রোডাক্ট : নিত্যপ্রয়োজনীয় অনেক কিছু আমাদের প্রয়জন হয়।আর তাই আপনি দৈনন্দিন প্রয়োজনীয় প্রোডাক্ট কে এফিলিয়েট নিশ হিসেবে সিলেক্ট করতে পারেন?

৫.গুগল থেকে ট্রেন্ডিং নিশ বেছে নেওয়া : সবচেয়ে ভালো হয় আপনি গুগল থেকে আপনার পছন্দের নিশ বাছাই করে নিতে পারেন।এরজন্য আপনি গুগলে সার্চ করতে পারেন : Best Profitable Affiliate Marketing Niche 2021, ইত্যাদি লিখে।এরপর আপনি আপনার পছন্দের নিশ খুঁজে নিতে পারবেন।

তবে সবচেয়ে বেশি ভালো হয় আপনার যে বিষয়ে ভালো দক্ষতা আছে প্রথমত সেই বিষয় নিয়ে কাজ শুরু করে দিন।

আজকের আর্টিকেল ছিল এই পর্যন্ত।ভালো থাকবেন সবাই, ধন্যবাদ

Related Posts

14 Comments

মন্তব্য করুন