২০ হাজারের মধ্যে সেরা ফোন কোনটি? বিস্তারিত স্পেসিফিকেশন সহ।

আজকে আপনাদের জন্য একটি রিভিউ নিয়ে পোস্ট নিয়ে এসেছি। অনেক দিন যাবত মোবাইল ক্রয় বিক্রয়ের সাথে সম্পর্কিত থাকায় মনে হল মোবাইল নিয়ে গ্রাথোর এর
“রিভিউ” সেকশনে এমন একটি পোস্ট করি যা অনেকের উপকার হবে।

প্রায় সময় ইউটিউবে মোবাইল রিভিউর এর নিচে দেখি ভাই ২০ হাজারের মধ্যে কোন ফোনটি কিনব? কোনটি কিনলে ভালো হবে? তো আপনাদের যাদের এ নিয়ে আগ্রহ তাদের জন্য এই উপকারী পোস্ট টি লিখছি। এখানে আমি কযেকটি ফোনের আলোচনা করবো।

১। আপনাদের সাথে প্রথমেই স্যামসাং এর একটি ফোনের সাথে পরিচয় করিয়ে দিতে চাই। আমি অনেকদিন থেকে স্যামসাং ফোন ব্যবহার করছি, তার এর ওপর ভরসা করেই আমি এটিকে প্রথমে রাখতে পারছি।

A20s ফোনটি ২০১৯ সালে প্রথম বাংলাদেশে আসে। এর পর থেকে বেশ ভালোই বিক্রি হয়েছে। এর পেছনের ত্রিপল ক্যামেরার সাথে স্নাপড্রাগন এর প্রসেসর স্যামসাং এর পক্ষ থেকে অনেক বড় পাওয়া এত কম দামে। যেখানে স্যামসাং তাদের মিড বাজেট বা এন্ট্রি লেভেল থেকে মিড রেঞ্জ বাজের এর ফোন গুলোতে সাধারণত এক্সিনোস এর প্রসেসর ই ব্যবহার করে। সুতরাং এক্ষেত্রে এটি অবশ্যই একটি ভালো দিক।

এর ত্রিপল ক্যামেরাতে পাচ্ছেন ১৩ মেগা পিক্সেলের মেইণ ক্যামেরা, এছাড়া পাচ্ছে ৮ ও ৫ মেগা পিক্সেলের আরো দুটি ক্যামেরা। সাথে সামনে পাচ্ছেন ৮ মেগা পিক্সেলের সেলফি ক্যামেরা।

এর ব্যাটারি হিসেবে পাচ্ছেন স্যামসাং এর টিপিক্যাল ৪০০০ MaH এর ব্যাটারি। সাথে ১৫W এর ফাস্ট চার্জার। এর দাম ৩/৬৪ ভেরিয়েন্ট মাত্র ১৭,০০০ টাকা।

২। দুই নম্বরের যে ফোনটির কথা বলব সেটি ২০১৯ সালের সর্বাধিক বিক্রি হওযা ফোন গুলোর একটি। রেডমির পক্ষে থেকে Redmi Note 8.

ফোনটি বাজারে আসার পর ই অনেক বেশি পরিমানে ক্রেতা আকর্ষন করতে পেরেছিলো।

ফোনটি ২০১৯ সালের শেষ দিকে সেপ্টেম্বর এ বাজারে আসে। এর ডিসপ্লে তে পাচ্ছে আই পি এস এলসিডি ডিস্প্লে সাথে পাচ্ছেস কর্নিং গরিলা গ্লাস ৫ এ প্রটেকশন। সো বুঝতেই পারছেন, খুব ভালোমত প্রটেকসন ও পেয়ে যাচ্ছেন।

ক্যামেরা হিসেবে পাচ্ছেন কোয়াড ক্যামেরা সেটাপ। মূল ক্যামেরা ৪৮ মেগা পিক্সেলের। সাথে ৮ মেগা পিক্সেল, ২ মেগা পিক্সল ও আরেকটি ২মেগা পিক্সেলের ক্যামেরা। সামনে সেলফি ক্যামরো হিসেবে পাচ্ছেন ১৩ মেগা পিক্সলের সেলফি ক্যামেরা। যা দিয়ে অনেক সুন্দর ছবি পাওয়া সম্ভব।

এর প্রসেসর সেকশনে পাচ্ছেন স্নাপড্রাগণ ৬৬৫ এর প্রসেসর। সো বুঝতেই পারছেন কত শক্তিশালী প্রসেসর। যারা ফোন নিয়ে হালকা হলেও নাড়াচাড়া করেন তারা ভালো বুঝবেন স্নাপড্রাগণ এর প্রসেসর কি জিনিস!

এর ব্যাটারি হিসেবে পাচ্ছেন ৪০০০ মেগা এম্পিয়ারের টিপিক্যাল ব্যাটারি। সাথে চার্জের জন্য পাচ্ছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জার এডাপ্টার।

এটি বাংলাদেশে বেশ কিছু ভেরিয়েন্ট এ পাবেন ৳17,499 3/32 GB, ৳18,999 4/64 GB, ৳20,999 4/128 GB

উপরের ফোন দুটোর মধ্যে যেকোনটি কিন্তে পারেন। আশা করি পোস্টটি আপনার কাজে লাগবে।

Related Posts

7 Comments

মন্তব্য করুন