৩টি অলাইন জব যার অনলাইনে হাই ডিমান্ড

আসসালামুয়ালাইকুম
প্রিয়, পাঠক পাঠিকাগন, আমি জান্নাতুল ইমু, আশা করি মহান আল্লাহর তা’য়ালার দয়াই আপনারা সবাই ভালো আছেন সুস্থ আছেন।

ছাত্র-ছাত্রীদের জন্য ৩ অনলাইন জব।

আজ আপনাদের ৫টি ডিফারেন্ট কাইন্ড ওফ জব সম্পর্কে বলবো।
যে জবগুলো অনলাইনে হাই ডিমান্ড। যা সারাবিশ্বে বিস্তার করেছে এমকি আমাদের দেশে ও জবগুলোর সেক্টর চালু হয়েছে। যেগুলো সম্পর্কে আমাদের সবার ধারণা রাখা উচিত।

★১নং ট্রান্সস্কিপশনিস্টঃ  ট্রান্সস্কিপশনিস্ট শব্দের অর্থ হলো অনু্বাদক।

অনু্বাদকরা মূলত একটি ভাষার কনটেন্টকে আরকি ভাষায় কনভার্টকরে দেয়। ধরুন কেউ একজন বাংলাতে একটি কনটেন্ট বা আর্টিক্যাল লিখলো এবং কেউ চাইছে যে সেটাকে ইংরেজীতে কনভার্ট করতে কিন্তু সে ইংরেজীতে দূর্বল আপনি তার আর্টিক্যালটিকে ইংরেজিতে কনভার্ট করতে সহযোগিতা করতে পারেন এবং তার বিনিময়ে একটি চার্চ করতে পারেন।

এই কাজটি করার জন্য কিছুটা স্কিলের প্রয়োজন কিন্তু এটা ছাড়াও এই অনু্বাদ রিলেটেড বিভিন্ন কাজ অনলাইনে পাওয়া যায়। অনুবাদ রিলেটেড সব থেকে কমন একটি কাজ হচ্ছে একটি অডিও ফাইল থেকে সেটাকে ট্রেক্সটে কনভার্ট করে দেয়া।অর্থাৎ আপনি একটি অডিও শুনবেন এবং সেখানে যে কথাগুলো বলা হয়েছে সেগুলো লিখে ফেলবেন এবং সেটাকেই ক্লাইনকে জমা দিবেন।

এই ধরনের কাজ অনলাইনে পাওয়া যায় এবং আপনি অনু্বাদক হিসেবে এই ধরনের কাজ করতে পারেন। যেমন অনেক ওয়েবসাইডের মধ্যে রয়েছে transeribeme.com এবং rev.com এই দুটি কোম্পানিতে আপনি এই রিলেটেড কাজ খুঁজে পাবেন।

<

★২নং Online Consultant: Consultant মানে পরামর্শক।

আপনার কোনো বিষয়ে অভিগতা থাকলে সেটার উপরে আপনি consultant সার্ভিস দিতে পারেন পুরো ওয়ার্ডওয়ে বিভিন্ন ক্লাইনকে। যেমন ধরুন একজন ডাক্তার, আপনার যদি হেলদ রিলেটেড কোনো সমস্যা হয় তাহলে আপনি ডাক্তারের কাছে পরামর্শ চান বা আইনকানুন বিষয়ে কোনো পরামর্শ লাগলে আপনি উকিলের কাছে যান তারা হচ্ছে পরামর্শক।

ঠিক একই ভাবে আপনি কোনো বিষয়ে স্পার্ট হয়ে থাকেন সেই বিষয়ের উপরে অনলাইনে পরামর্শ সার্ভিস দিতে পারেন পুরো ওয়ার্ডওয়ে ক্লাইন কে, আপনি যদি বিজনেস বিষয়ে বোঝেন, অনলাইনে এমন অনেক আছে যারা নতুন বিজনেস রিলেটেড বিভিন্ন অ্যাডভাইজ তারা নিয়ে থাকে। সুতরাং আপনি তাদের অ্যাডভাইজ দিতে পারেন। এমনভাবে আপনি যেকোনো বিষয়ের উপর অ্যাডভাইজ দিতে পারবেন।

★৩নং Seo Specialist: Seo specialist দের বর্তমানে হাই ডিমান্ড। প্রায় প্রত্যেকটা কোম্পানির নিজস্ব ওয়েবসাইড আছে বা নতুন কোম্পানিগুলো নতুন ওয়েবসাইড ক্রেয়েট করছে এবং তাদের ওয়েবসাইডকে গুগল র্র্যাংকিনে নিয়ে আসার জন্য তাদের ওয়েবসাইডের সিও করতে হয়।

যার জন্য তারা অনলাইন থেকে সিও দের স্পার্টদের হায়ার করে থাকে। সিও দের মূলত কাজ হয়ে থাকে একটি ওয়েবসাইডের ওডিড করা। সার্চ ইঞ্জিন ফ্রেন্ডলি কনটেন্ট সেই ওয়েবসাইডে আছে কিনা সেটা পর্যবেক্ষণ করা, এবং কোনো প্রবলেম থাকলে সেটাকে ফিক্সড করা বিভিন্ন গুগল কিওয়ার্ড রিচাজ করা,

প্রয়োজনে ওই কোম্পানিরর প্রডাক্ট রিলেটেড বিভিন্ন আর্টিক্যাল পার্বলিশ করা, এবং ব্যকলিং বেল করা অর্থাৎ ক্লাইনদের সাইডকে গুগল র্র্যাংকিনে নিয়ে আসার জন্য যা যা করার প্রয়োজনী কাজগুলো করা, আপনি লোকাল বা ইন্টার ন্যাশনাল কোম্পানিদেরকে তাদের ওয়েবসাইড র্র্যাংকিনে সহযোগীতা করতে পারেন।

Related Posts

18 Comments

মন্তব্য করুন