৬জি ইন্টারনেটের গতি কত? ৪জি,৫জি,৬জি কত পরিমাণ দ্রুত গতিতে চলবে

কেমন আছেন সবাই আশা করি ভালো আছেন আজ আমার ২০২১ সালের এর যুগে আছি কিছু মাস পরেই ২০২২ সাল পরবে কিন্তু আজ আমরা আপনারদের জন্য নিয়ে এসেছি ৪জি থেকে ৬জি ইন্টারনেট। ৪জি এটি এখুন সব দেশেই চলছে কিন্তু আপনারা কি ভাবতে পেরেছেন ৬জি ইন্টারনেট কেমন হবে?

আমরা আজ আপনাদের জন্য আজ ৪জি,৫জি এবং ৬জি নিয়ে কথা বলব তো শুরু করা যাক ;

৪জি ইন্টারনেট

৪জি ইন্টারনেট ৩জি এর চেয়ে প্রায় পাঁচগুন বেশি দ্রুত। ৪জি প্রায় ১৪ এমবিপিএস ডাউনলোড গতি উপলব্ধ করে। আপনারা নিশ্চয়ই ৪জি তে ভালো ভাবে সব কিছু ব্যবহার করতে পেরেছেন কিন্তু এর চেয়েও বেশি অধিক গতি আনতে পারে

৫জি ইন্টারনেট

৫জি ইন্টারনেট তৈরি করতে অনেক দেশ আলোচনা চলছে করোনা এই মহামারীর জন্য মনে হয় ৫ জি তৈরি করতে একটু সময় লাগবে কিন্তু ৫জি ইন্টারনেট গতি মানুষের হাতে হাতে পৌছাতে আর বেশি দেরি নেই। ৪জি এর তুলনায় ৫জি অনেক দ্রুত হতে পারে। ৫জি এর ইন্টারনেট গতি হতে পারে আনুমানিক, ২০ গিগাবাইট-প্রতি সেকেন্ডে।

<

৬জি ইন্টারনেট

আমরা অনেকে চাই ৫জি তারাতারি এসে যাক কিন্তু এটা ভাবিনি ৬জি ইন্টারনেট কেমন হবে। কেমন হবে তার নেটওয়ার্ক এর গতি সারা বিশ্বের আলোচনা চলছে। ৫জি তৈরির পর আরো বেশি মানুষ এটি নিয়ে ভাববে তাই ৪জি এর যুগে ৬ জি এর কথা তুলে ধরলাম। যদি আপনার কাছে ৬জি ইন্টারনেট থাকে একটি মুভি ডাউনলোড করতে সেকেন্ড এর চেয়েও আরও অনেক কম যা অনুমান করা যাচ্ছে না। তাহলে মনে করেন ৬জি নেটওয়ার্ক কেমন হবে? ৬জি গতি শুনলে আপনিও অবাক হবে যা আমি শুনে অবাক হয়েছিলাম। ৬জি ইন্টারনেট গতি হতে পারে ১টিবিপিএস (১,০০০,০০০ এমবিপিএস)। তাহলে ভাবতেই পারছেন যুগে যুগে দেশ কত উন্নত হবে। ধরতে গেলে মানুষ কত দিন এর জন্যই বা পৃথিবীতে থাকে কিন্তু তারা আমাদের জন্য অনেক কিছু করে গেছে আমরা চাই পৃথিবী আরো উন্নত হোক আর আমরা তাতে পাশে থাকব।

(অনুরোধ করছি দয়া করে পড়ুন) আমাদের দেশে অনেক মানুষ করোনার কারনে টাকা পয়সা অভাব। বাংলাদেশে অনেকে আছে খেতে পারে পারে না। আমরা তো প্রতিবার মত এই ঈদে ভালো ভাবে কাটাবো কারণ আমাদের টাকা পয়সা আছে এমবি কেনার আমাদের টাকা পয়সা আছে জামা কাপড় কেনার কিন্তু যাদের নেই তারা কি করবে? যারা খেতে পারে না তাদের কি হক নেই দু বেলা খাবার খাওয়ার আছে কিন্তু ওদের কাছে টাকা পয়সা নেই। আমরা যদি একটু ওদের পাশে দারাই না হয় ১০ টাকা থেকে ই শুরু করলাম। আপনারা ভাবচ্ছেন আমি কেন দিচ্ছি না ভাই আমি একজন লেখন আমি আর কত টাকাই বা পায় কিন্তু আমি তবুও কিছু সাহায্য করার চেষ্টা করি আপনারাও করুন। অনেকে আবার ভাবে যে আমি আয় করি না আমার কাছে আমার কাছে ওতো টাকা নেই ভাই আপনি চাইলেই অনেক কিছু করতে পারবেন আপনিই চাইলে পুরো পৃথিবি টা কেই বলতে দিতে পারেন। তাই আপনি একটু হলেও তাদের পাশে দারার ১০ টাকা হলেও দিন আমার কথা গুলো অনেকে কাছে খারাপ লাগতে পারে তার জন্য ক্ষমা চাচ্ছি আর ধন্যবাদ আপনার গুরুত্বপূর্ণ সময় টা আমাকে দেওয়ার জন্য। ভালো থাকবেন আল্লাহ হাফেজ।

Related Posts

21 Comments

মন্তব্য করুন