৬ টি সেরা সিপিএম এডভার্টাইজিং নেটওয়ার্ক।

আপনার যদি একটি ওয়েবসাইট থাকে এবং ওয়েবসাইটে অনেক ভিজিটর থাকে এবং আপনি মনিটাইজেশন এর জন্য একটি সিপিএম এডভার্টাইজিং নেটওয়ার্কের খোঁজ করে থাকেন তবে এই ৭ টির মধ্যে যেকোনো একটি হতে পারে আপনার জন্য পারফেক্ট।

সিপিএম কি?

CPM এর পুর্ণরুপ হলো (cost per-thousand impressions). ব্লগ থেকে আয়ের একটি ভালো উপায় হলো অ্যাডভার্টাইজমেন্ট। প্রতি হাজার ইম্প্রেশন এর উপর আপনাকে যে পরিমাণ অর্থ প্রদান করে তাই হল সিপিএম অ্যাডভার্টাইজিং সিস্টেম।

অ্যাড প্রতি বার ভিউ হওয়াকে ইম্প্রেশন বলে এটি একটি চমৎকার পদ্ধতি আপনার ইউজারদের অ্যাডে ক্লিক করা ব্যতীত আপনার আয় হতে থাকবে।
আপনারা অনেকে হয়তো ভেবে থাকেন যে সিপিএমে তেমন আয় হয়না। কিন্তু আপনি কি জানেন এটা ব্লগারদের জন্য বেস্ট যাদের বেশ ভালো ট্রাফিক আছে। এটা আপনাকে একটা ডিসেন্ট অ্যামাউন্ট দিবে কোনো রকম অ্যাডে ক্লিক হওয়া ছাড়াই!
অসংখ্য সিপিএম নেটওয়ার্ক সাইট থেকে ৭টি সেরা সাইট নিয়ে আজকের এই আর্টিকেল।

1. PropellerAds

২০২০ সালের ট্রাই করার মতো এটি একটি চমৎকার সিপিএম নেটওয়ার্ক।
এটিতে প্রায় সব ধরনের এড সাপোর্ট করে এবং এটির ওয়ার্ল্ডওয়াইড পেমেন্ট মেথড এটিকে আরও জনপ্রিয় করে তুলেছে। তাই এটি হতে পারে বিশ্বব্যাপী ব্লগারদের জন্য একটি আদর্শ চয়েস।
এই নেটওয়ার্কে পেমেন্ট মেথড পেওনিয়ার এবং ব্যাংক ট্রান্সফার এদের মিনিমাম পে আউট ১০০ ডলার। এটিতে এমন ভিন্ন প্রকারের অ্যাড রয়েছে যেগুলো অন্য অ্যাড নেটওয়ার্কে সাধারণত দেখা যায় না।

<

2. HillTopAds

ওয়েবমাস্টার এবং হাই ট্রাফিক ওয়েবসাইটের মালিকের জন্য হিলটপএডস আরেকটি চমৎকার সিপিসি ও সিপিএমের নেটওয়ার্ক এদের একটি চমৎকার ফিচার হচ্ছে এন্টি ad-blocker টেকনোলজি যার মাধ্যমে আপনি আপনার অধিকাংশ ট্রাফিক থেকে বেনিফিট করতে পারেন এদের মিনিমাম পে আউট ৫০ ডলার এবং এরা ট্রানস্যাকশন ফি নেয় না।
এতে রয়েছে বিস্তৃত পেমেন্টের ব্যবস্থা আপনি পেওনিয়ার ও বিটকয়েনের মাধ্যমে এটি থেকে পেমেন্ট নিতে পারেন। এদের ওয়েবসাইট অত্যাধুনিক এবং খুবই সহজ একের অধিক সাইট আপনি একটি একাউন্টে অ্যাড করতে পারবেন। এছাড়াও এরা বিভিন্ন ধরনের এড সাপোর্ট করে যদি আপনার মোবাইল ট্রাফিক বেশি হয় তাহলে এ নেটওয়ার্ক আপনার জন্য উপযুক্ত মাধ্যম হতে পারে।

3. AdBuff

আপনি যদি হাই কোয়ালিটি অ্যাডের জন্য সিপিএম বেস্ট নেটওয়ার্ক খুঁজে থাকেন তাহলে আপনার AdBuff ট্রাই করা উচিত। AdBuff সিপিএম এবং সিপিসি ১০০% ফিল রেটে সাপোর্ট করে। এই এট নেটওয়ার্কে একাউন্ট এপ্রুভ করতে আপনার সাইটে দৈনিক ২০০০ ইউনিক ভিজিটর লাগবে।
এদের মিনিমাম পে আউট ১০০ ডলার এবং পেমেন্ট মেথড পেওনিয়ার বিটকয়েন পেপার এবং ব্যাংক ট্রান্সফার।
এটির ইন্টারফেস খুবই সহজ এবং যেসব এড নেটওয়ার্কের মোবাইল অ্যাপস রয়েছে তাদের মধ্যে এটি অন্যতম। অ্যান্ড্রয়েড ও আইওএস দুটো প্ল্যাটফর্মেই এদের অ্যাপস পাওয়া যায়।
এদের রয়েছে সিপিসি এবং সিপিএম উভয় ধরনের এড। ফলে আপনার রিভেনু খুব দ্রুত গ্রো করবে।

4. ClickADu

ClickADu একটি প্রিমিয়াম পপার সিপিএম এর নেটওয়ার্ক
এটির ফোরকাস্ট ফিচারে আপনি কত টাকা তৎক্ষণাৎ আয় করতে পারবেন সেটি দেখায় এবং একাউন্ট একটিভ হতে ২৪ ঘণ্টারও কম সময় নেয়। উল্লেখ্য যে এটি শুধুমাত্র পপ আন্ডার সিপিএম নেটওয়ার্ক।
এদের মিনিমাম পে আউট ১০০ ডলার এবং এটি বিভিন্ন পেমেন্ট মেথড সাপোর্ট করে  Paxum, Payoneer, E-Payments, Epese, এবং Webmoney। এছাড়াও ব্যাংক ট্রান্সফার ও সাপোর্ট করে।
সর্বোপরি এটিও ব্লগারদের জন্য একটি ভাল সিপিএম নেটওয়ার্ক হতে পারে।

5. Conversant Media

এডভার্টাইসিং ইন্ডাস্ট্রিতে Conversant একটি জনপ্রিয় নাম এটিতে আপনি ওয়েবসাইট মোবাইল অপটিমাইজড সাইট এবং মোবাইল অ্যাপের জন্য ও রেজিস্ট্রেশন করতে পারবেন এটি একটি অন্যতম সিপিএম এড বেস্ট নেটওয়ার্ক।
এটিতে সাইট পড়তে হলে কমপক্ষে মাসে আপনার ৩০০০ ইম্প্রেশন থাকতে হবে এবং এটি বিভিন্ন ধরনের এড সাপোর্ট করে। এদের মিনিমাম পে আউট ২৫ ডলার। এরা পেপালের চেক এর মাধ্যমে মাধ্যমে পেমেন্ট করে।
যাদের ওয়েবসাইটে মোটামুটি ট্রাফিক আছে তাদের জন্য এটি একটি অল্টারনেটিভ নেটওয়ার্ক হতে পারে। তাহলে আর দেরি কিসের আজই শুরু করে দিন। যদি আপনার ওয়েবসাইট থেকে থাকে।

6. Exponential (Formerly Tribal Fusion)

আরেকটি অভিজাত সিপিএমের নেটওয়ার্কের নাম হচ্ছে এক্সপোনেনশিয়াল এদের মিনিমাম রিকোয়ারমেন্ট মাসে ৫ লক্ষ ইউনিক ভিজিটর। শুনতে যেমন বিশাল তেমনি এদের রেট ও খুব হাই পাবলিশারদের ব্যাপারে এরকম স্ট্রীট নেটওয়ার্ক খুব কমই আছে। এই নেটওয়ার্ক এডভার্টাইজিং জগতে সেরাদের একটি। এদের আয়ের ৫৫% পাবলিশারদের জন্য বরাদ্দ থাকে।
এদের মিনিমাম পে-আউট ৫০ ডলার। ৪৫ দিনের মধ্যে পেমেন্ট ক্লিয়ার করে।

এই নেটওয়ার্ক গুলোর মধ্যে কোনটি আপনার পছন্দ বা আপনি কোনটি ইতোমধ্যে ব্যবহার করছেন তা ঝটপট কমেন্ট বক্সে লিখে ফেলুন।
যদি পোস্টটি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন এবং এ ব্যাপারে আরো কিছু জানার থাকলে কমেন্ট করুন।

Related Posts

12 Comments

মন্তব্য করুন