৮টি অবাক করা প্রযুক্তিগত আবিস্কার যা আপনি জানেন না(জেনে নিন)

ড্রাইভারহীন গাড়ি থেকে বাঁকানো যন্ত্রগুলি থেকে, প্রযুক্তিগত উন্নতিগুলি প্রমাণ করে যে ভবিষ্যত এমন কিছু হতে যাচ্ছে যা আমরা কখনও ভাবিনি। গত কয়েক বছরে আমরা সবাই অনেক উঠতি প্রযুক্তির কথা শুনেছি, যেমন সুপারকম্পিউটার, এআই মেশিন, ইত্যাদি। আমরা জানি যে আমরা 21 শতকের দ্বিতীয় দশকের শেষ দিকে এগিয়ে আসছি, সেখানে অনেক বেশি প্রযুক্তিগত আসন্ন সময় দেখতে প্রবণতা।

প্রযুক্তি খুব দ্রুত হারে অগ্রসর হচ্ছে, এটি আপনাকে সবচেয়ে বেশি ঘটমান এবং আড়াআড়ি-পরিবর্তনশীল প্রবণতা অনুভব করতে সহায়তা করবে। এই লেখার মধ্যে, আপনি আসন্ন সময়ের সবচেয়ে আশ্চর্যজনক প্রযুক্তি প্রবণতা সম্পর্কে নিশ্চিতভাবে জানতে পারবেন যা অবশ্যই আপনার আপনার কল্পনার অতীত

 

১.চামড়া ইমপ্লান্টযোগ্য মোবাইল ফোন

আপনি কি সবসময় আপনার পকেটে আপনার ফোন বহন করেন? আচ্ছা, ভবিষ্যতে আপনাকে করতে হবে না কারণ ২0২5 সালের মধ্যে ত্বক ইমপ্লান্টযোগ্য ফোন বাণিজ্যিকভাবে উপলব্ধ হবে। এটি যোগাযোগের সুবিধা সহ ব্যক্তির স্বাস্থ্যের উপর আরো সঠিকভাবে নজর রাখতে ডিজাইন করা হবে। পেসমেকার এবং অন্যান্য স্বাস্থ্যের ইলেকট্রনিক ডিভাইসগুলি নির্ণয়ের যন্ত্র ইতোমধ্যে বাজারে রয়েছে, কিন্তু খুব শীঘ্রই, আমরা ইমপ্লান্টযোগ্য মোবাইল ফোনের ব্যাপক ব্যবহার দেখতে পাবেন

 

<

 

২.ড্রাইভারহীন গাড়ি

ড্রাইভারহীন কার   চালো হলে অনেক আংশে নিরাপত্তা বাড়বে  এবং ড্রাইভার কারনে ঘটে যাওয়া বিভিন্ন সমস্যা আটকানো সম্ভব হবে । গুগলের ও উবারের মত বিখ্যাত প্রযুক্তি কোম্পানি বর্তমানে এই প্রকল্পে কাজ করছে এবং ২0২5 সালের মধ্যে তাদের প্রতিবেদন অনুযায়ী, বিশ্বের 10% গাড়ি  চালকহীন হবে। রাস্তার ড্রাইভারগুলির সাথে রাস্তায় ঢুকে পড়ার আগে, নির্মাতারা অনেক নিরাপত্তা পরিকল্পনা বিকাশ করছে কারণ পথে অনেকগুলি চ্যালেঞ্জ রয়েছে। সুতরাং, প্রযুক্তির অগ্রগতি এবং অত্যধিক বিনিয়োগের সাথে, সেই দিনটি খুব বেশি দূরে নয় যখন চালকহীন গাড়িগুলি সর্বত্র দেখা হবে।

 

৩.ডিজিটাল টুইন

ডিজিটাল টুইন ধারণাটি নতুন নয়, এটি এমন সময় যেখানে কম্পিউটার-এডেড ডিজাইনটি জিনিস বা ব্যক্তির অনলাইন উপস্থাপনাগুলির জন্য ব্যবহৃত হয়। একটি ডিজিটাল টুইন কেবল একটি বাস্তব-জীবনের বস্তু, প্রক্রিয়া, বা সিস্টেমের একটি আয়না উপস্থাপনা নয়। উদাহরণস্বরূপ, একটি পাওয়ার প্লান্ট বা শহর ডিজিটাল টুইন। যাইহোক, আজকের ডিজিটাল টুইনটি আগের চেয়ে অনেক আগের চেয়ে অনেক ভিন্ন:• এটি বাস্তব সময় নিরীক্ষণ এবং নিয়ন্ত্রণ করার জন্য বাস্তব বিশ্বের লিঙ্ক।• উন্নত বড় ডেটা বিশ্লেষণ ভাল ব্যবসা লাভ অর্জন করার জন্য প্রয়োগ করা হয়।সুতরাং মূলত, ডিজিটাল টুইনগুলি কর্মীদের কার্যকারিতা বাড়ানোর জন্য সংস্থার রিয়েল-টাইম পর্যবেক্ষণ সক্ষম করতে উদ্বুদ্ধ হয়।

 

 

৪.স্মার্ট স্পেস

স্মার্ট স্পেস মঙ্গল বা চাঁদের উপর কোন শারীরিক স্থান এর মত  কিছুই হয় না। বরং, এটি কেবল একটি শারীরিক বা ডিজিটাল পরিবেশ যেখানে মানুষ এবং প্রযুক্তি-সক্ষম ডিভাইসগুলি ইন্টারঅ্যাক্ট করতে পারে। যেহেতু প্রযুক্তি প্রত্যেকের জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে, তাই এটি প্রত্যেকের সাথে পরিচিত হওয়ার জন্য গুরুত্বপূর্ণ। স্মার্ট স্পেস প্রযুক্তির সাথে একটি ইন্টারেক্টিভ পরিবেশে একত্রে কাজ করার জন্য পৃথকভাবে কাজ থেকে মানুষকে পরিবর্তিত করেছে। স্মার্ট স্পেসগুলির একটি বিস্তৃত উদাহরণ স্মার্ট শহরগুলির আকারে দেখা যেতে পারে যেখানে বাড়ীগুলিতে বসবাসকারী ব্যক্তি বুদ্ধিমান শহুরে ইকোসিস্টেম ফ্রেমওয়ার্ক ব্যবহার করছেন।

 

৫.ডিজিটাল নৈতিকতা

গ্রাহকদের মধ্যে সচেতনতা বাড়ছে তাদের ব্যক্তিগত তথ্যের মান সম্পর্কে। । মূলত, ডিজিটাল নৈতিকতা প্রযুক্তির প্রত্যেকের সামাজিক, নৈতিক ও রাজনৈতিক অস্তিত্বকে রুপান্তরিত করে এমন গবেষণা সম্পর্কিত ক্ষেত্র। প্রতিটি দেশের সরকার কিছু নিয়মের ভিতর দিয়ে চলছে নিয়ম  যাতে সংস্থাগুলি কোন অভিযোগ না করতে পারে। তার পাশাপাশি, গ্রাহকদেরও সচেতন হতে হবে কোন তথ্য প্রদান করার আগে।

 

৬.সুপারকম্পিউটার

যারা পিসি ব্যবহার করে তাদের তুলনায় মোবাইল ফোন ব্যবহারকারীদের সংখ্যা বিশ্বজুড়ে দ্রুত বাড়ছে। এর কারন হলো দাম কম এবং বহন  করা যায়। ক্রমাগত বৃদ্ধি পাবে। ২0২5 সাল নাগাদ বিশ্বের জনসংখ্যার 9 0% স্মার্টফোন থাকবে, এমনকি সবচেয়ে দূরবর্তী এলাকায়ও।

 

 

৭.ব্রেইন মাইক্রোচিপস

বিশ্বজুড়ে বিজ্ঞানীরা মস্তিষ্কের মাইক্রোচিপ ডিজাইন করতে কঠোর পরিশ্রম করছেন। এটি একটি প্রযুক্তি যা মাইক্রোচিপগুলির সহায়তায় মানব মস্তিষ্ককে সংযুক্ত করবে। এটি প্রোগ্রামিং কোডগুলির সাহায্যে পরিচালিত হবে এবং আপনি এতেও তথ্য সংরক্ষণ করতে পারবেন। চিপ ডিজাইনিং কোম্পানি, ইন্টেল ইতোমধ্যে বলেছে যে তারা ২0২1 সালের শেষ নাগাদ বাজারে এনে দেবে। জরিপ অনুসারে, লোকেরা এটি বিশ্বের সর্বশেষ প্রযুক্তি হিসাবে খুঁজে পেয়েছে। সবাই আগ্রহীভাবে এর জন্য অপেক্ষা করছে। প্রযুক্তি নিশ্চয়ই বিশ্বকে বিপ্লব করছে। বাণিজ্যিক ব্যবহারের জন্য বা ব্যক্তিগত জন্য প্রযুক্তির প্রত্যেকের একটি অংশ হয়ে উঠছে। অনেক প্রতিষ্ঠান তাদের কার্যক্ষেত্রে এটি কার্যকরীভাবে সম্পন্ন করার জন্য এটি কার্যকর করার চেষ্টা করছে। সুতরাং, আসন্ন বছরগুলির সেরা প্রযুক্তির প্রবণতাগুলির তালিকায় এটি ছিল। আপনি খুব শীঘ্রই তাদের সব অভিজ্ঞতা এবং আপনার জীবন আগের তুলনায় সহজ করতে পারবেন।

 

৮.Augmented বিশ্লেষণাত্মক

Augmented বিশ্লেষণাত্মক মেশিন লার্নিং এবং প্রাকৃতিক ভাষা প্রক্রিয়াকরণ ব্যবহার করে তোলে। ধরুন আপনি একজন ব্যবসায়ী এবং আপনাকে আপনার ব্যবসার সাথে সম্পর্কিত বিপুল পরিমাণ তথ্য প্রস্তুত এবং বিশ্লেষণ করতে হবে। বাস্তবে এত কম সময়ে এটা যে অসম্ভব। এর অর্থ আপনি ব্যবসায় লস করতে পারেন। তাই এই বিষইয়টি সামনের সমইয়েরর জন্য গুরুত্পূ্ন। এটা তথ্য বিজ্ঞানীদের কাজ সহজ করে তোলবে । 2020 সাল নাগাদ, পেশাদার তথ্য বিজ্ঞানীদের থেকে নাগরিক তথ্য বিজ্ঞানী সংখ্যা পাঁচ গুণ বৃদ্ধি পাবে।

 

 

 

ছবিঃgoogle and internet

আজ এই এখানেই শেষ মন খারাপ করবেন না সামনে আরও ভাল কিছু নিয়ে আসব যা আপানার কল্পনাকে ছাড়িয়ে  যাবে। পোস্টটি পড়ে আপনার কেমন লাগল জানাতে ভুলবেন না। পোস্টটি পড়ে আপনি নতুন কি জানতে পারলেন কমেন্ট করে জানান। ধন্যবাদ

Related Posts