2019 সালের ইউটিউবে ভিডিও রেংক করার গোপন টেকনিক ( যা ১০০% কাজ করে)

2019 সালের ইউটিউবে ভিডিও রেংক করার গোপন টেকনিক ( যা ১০০% কাজ করে)

 

2019 সালের ইউটিউবে ভিডিও রেংক করার গোপন টেকনিক ( যা ১০০% কাজ করে)

ইউটিউবে আজকাল নতুনরা নতুন ভাবে আগমন করছে । তবে আসলেও ঝড়ে পড়ে যায় অনেক বেশী । কারন ইউটিউব জনপ্রিয় হলেও এখানে ভিউস পাওয়া অনেক কঠিন । আর একারনে আপনার ভিডিওটি রেংক করা অনেক জরুরী ।

আসলে রেংক বলতে এক নাম্বারে না নিয়ে আসলেই ও ভিডিওটি কে প্রথম দশটির মধ্যে নিয়ে আসা ,আর এতে আপনার ভিওয়ার বাড়বে , সাবস্ক্রাইব বাড়বে । আপনি রেংক পেয়ে যাবেন ।

এ জন্যে আপনাকে কিছু বিষয় মাথায় রাখতে হবে আর কিছু কাজ করতে হবে —

১. প্রথমে আপনি যে বিষয় নিয়ে কাজ করবেন ,সেই বিষয় টা নিয়ে গবেষণা করতে হবে । কি বুঝলেন না তো ? যে বিষয়গুলো নিয়ে ভিডিও বানাবেন সে বিষয় টার সার্চ ভলিউম মোটামোটি ভালো থাকতে হবে , আর সেই বিষয়ে কম্পিটিশন তুলনা মুলক কম থাকতে হবে । তাহলে অনেক ইজিতে আপনি আপনার ভিডিও কে রেংক করতে পারবেন । এ বিষয়টি সবচেয়ে গুরুত্ব পূর্ণ । এখানে যদি আপনি সঠিক কিওয়ার্ড খুজে পান তাহলে আপনাকে কেউ ঠেকাতে পারবে না ।

২. কিওয়ার্ড যখন সিলেক্ট করা হয়ে যাবে তারপর আপনি ভিডিও বানাবেন, তাই না ! তো এখানে আপনি ভিডিওর কোয়ালিটি খুবই ভালো রাখার চেষ্টা করবেন । মানে আপনি সবসময় HD কোয়ালিটির ভিডিও আপলোড করার চেষ্টা করবেন । এতে দর্শকরা আকৃষ্ট হবে আপনার ভিডিও তে । এই জন্যে খুবই ভালো ইডিটিং, ভয়েস রেকর্ডিং করতে হবে ।

2019 সালের ইউটিউবে ভিডিও রেংক করার গোপন টেকনিক ( যা ১০০% কাজ করে)

৩. ভাইরাল টাইটেল ব্যবহার করতে হবে । ভাইরাল টাইটেল কি ,জানেন ? আমার মনে হয় অনেকে জানেন , তবে না জানলেও আমি আপনাদের জানাবো । এখানে আপনি যে বিষয়টা নিয়ে ভিডিও বানাবেন সেগুলোকে দিয়ে সার্চ করুন তারপর প্রথমে যে ভিডিও টি আছে সেটার টাইটেল টা আপনার ভিডিওতে ব্যবহার করুন । এটা কিন্তু আমার নিজস্ব টেকনিক । কাউকে বলবেনা না ,ঠিক আছে । তবে পারলে পোস্টটি শেয়ার করবেন ।

৪. ভাইরাল ট্যাগ এর ব্যবহার । কিভাবে ভাইরাল ট্যাগ পাবেন , আপনার যদি জানা না থাকে তাহলে তে মুশকিল । আর যদি জানা থাকে তাহলে তো কাজের কাজ । যারা পিসি ব্যবহার করে ইউটিউবিং করবেন তাদের জন্য ভালোই কাজ করে ।  VIQ, Tubebuddy , এই দুই টা টুল ব্যবহার করে ভাইরাল ট্যাগ গুলো পেয়ে যাবেন । তবে কিভাবে আপনার মোবাইলে এসব টুল মানে এক্সটেনশন গুলো ইউজ করবেন ,তা জানতে চাইলে আমার চ্যানেল টিকে সাবস্ক্রাইব করে রাখুন । কারন আমি এগুলো আপলোড করার জন্য ভিডিও তৈরী করতেছি ।
https://www.youtube.com/channel/UCCebMOdBDOj4RQA8MF4QuSA

৫. ডেসক্রিপশন টা ব্যবহার খুবই জরুরী । অনেকে আছে ডেসক্রিপশন ব্যবহার করতেই চায় না মানে করে না । তাদের জন্য বলবো ,আপনারা ডেসক্রিপশন অবশ্যই ব্যবহার করবেন ,এটাও আপনার ভিডিও কে রেংক করার ক্ষেত্রে গুরুত্ব পূর্ণ । ডেস্কক্রিপশনে কি ব্যবহার করবেন ?
আপনার ভিডিওটি কি সম্পর্কে ,আপনার চ্যানেলের টা কি সম্পর্কে , আপনার ফেসবুক পেজের লিংক, আপনার প্রফাইল আইডি , অন্যন্য সোশাল মিডিয়ার লিংক চাইলে দিতে পারেন ,তবে অবশ্যই ডেসক্রিপশন দিতে হবে ।

৬.  ভিউয়ার যতো বাড়বে ততো আপনার ভিডিও রেংক করবে । ভিডিও তে ভিউয়ার না থাকলেও কিন্তু ভিডিও রেংক করেনা । এতে ভিউয়ার অনেক বেশি ভুমিকা পালন করে থাকে । তাই আপনার ভিডিওতে ভিউ আনতে হবে । এর জন্য আপনি শেয়ার করুন । শেয়ার করুন  ।

৭.  লাইকপ্রাপ্ত ভিডিও কিন্তু অনেক বেশি রেংক করে । আপনার ভিডিওতে লাইক যদি বেশি হয় তাহলে ভিডিও রেংক করবে ১০০% । বেশি লাইকস মানে কিন্তু বেশি ভিউস । বেশি ভিউস নিয়ে আসুন আর বেশি লাইকস ও তাহলে ভিডিও রেংক হবেই হবে ।

এগুলো আমার গোপন ট্রিকস, যা আমি আপনাদের শেয়ার করলাম । আপনি প্লিজ আমার চ্যানেল টিতে সাবস্ক্রাইব করুন , কারন আরো অনেক কিছু নতুন জিনিস জানতে পারবেন ,যা আপনার ক্যারিয়ার পাল্টেদিতে পারে ।
তাহলে কেনো দেরী করছেন , সাবস্ক্রাইব করুন – https://www.youtube.com/channel/UCCebMOdBDOj4RQA8MF4QuSA

2019 সালের ইউটিউবে ভিডিও রেংক করার গোপন টেকনিক ( যা ১০০% কাজ করে)

Related Posts