2020 সালের ভর্তি সংক্রান্ত সকল নোটিশ!!

হ্যালো বন্ধুরা আসসালামুআলাইকুম

বর্তমান পৃথিবীর কোন ভাইরাসের চরম থাবার মধ্যে আছে তুমি শিক্ষাব্যবস্থা ও অনেকাংশ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে।

2020 সালের এসএসসি উত্তীর্ণ পরীক্ষার্থীর উচ্চ মাধ্যমিকে ভর্তি হওয়ার প্রচেষ্টার মধ্যে কোন ভাইরাসের একটি প্রবাল আঘাত আমাদের জাবছে ধরেছে।
বাংলাদেশ শিক্ষা বোর্ড এই পদ্ধতি গ্রহণ করেছে জেনে এখনই বাংলাদেশ শিক্ষা বোর্ড বা সকল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কোনো মানে হয়।
ডাক্তার দীপু মনি যেন বাংলাদেশের শিক্ষা মন্ত্রী তিনি বলেন একজন ছাত্র বা ছাত্রী যদি এক বছর পড়াশোনা না করে তাহলে তিনি মূর্খ হয়ে যাবে না কিন্তু যদি একজন শিক্ষার্থীর মধ্যে কোন ভাইরাসের আক্রান্ত হয় তাহলে পুরো শিক্ষাব্যবস্থাকে পঙ্গু করে দেওয়ার মত অবস্থা তৈরি হবে।

তাই যতদিন পর্যন্ত কোন ভাইরাসের মহামারী আমাদের ভিতরে বিরাজ করছে ততদিন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করছেন শিক্ষাবোর্ড কর্তৃক।2020 সালের উত্তীর্ণ শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিকে ভর্তি হওয়ার জন্য এপ্লাই এর সুযোগ সুবিধা ও এখন স্থগিত আছে। প্রতিনিধিরা অনলাইন ভিত্তিক সকল কার্যক্রম ইতিমধ্যে সম্পন্ন করে রেখেছে এবং প্রস্তুত করে রেখেছে।

যাতে করে করো না প্রবাল থাবা যাওয়া মাত্রই শিক্ষা প্রতিষ্ঠানের সকল কার্যক্রম চালু করা যায় এবং দ্রুততার সাথে ভর্তির কার্যক্রম সম্পন্ন করা যায় সেই বিষয়মাথায় রেখে বাংলাদেশ শিক্ষা বোর্ড বর্তমানে অনলাইন ভিত্তিক সকল কার্যক্রম সম্পন্ন করে রেখেছে যাতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা মাত্রই তারা তাদের কর্মকান্ড বাস্তবায়ন করতে পারেন।

তাই বাংলাদেশের শিক্ষার্থীবৃন্দ থেকে আহ্বান জানানো হয়েছে ভর্তি সংক্রান্ত বিষয় নিয়ে কোন টেনশন করার দরকার নেই কারণ বাংলাদেশের 22 লক্ষেরও বেশি আসন রয়েছে কোন শিক্ষার্থীর চলবে না এ আসন থেকে তাই কোন চিন্তা করার দরকার নেই।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা মাত্রই অনলাইন ভিত্তিক সকল ভর্তি সংক্রান্ত কার্যক্রম শুরু হয়ে যাবে।

সুস্থ থাকবেন ভালো থাকবেন
ধন্যবাদ

 

   Visit my website

Related Posts

17 Comments

মন্তব্য করুন