2020 সালে কীভাবে বিটকয়েন উপার্জন করবেন

অন্যতম নতুন বিনিয়োগের সম্পদ হিসাবে বিটকয়েনের উত্থান অনেককেই অবাক করে দিয়েছে যারা একসময় বিশ্বাস করেছিলেন যে ব্লকচেইন-চালিত ক্রিপ্টোকারেন্সি কখনই আসল-বিশ্বের মূল্য পাবে না। এটি বিটকয়েনের আগে কখনও শুনেনি বা যারা এ সম্পর্কে তুলনামূলকভাবে খুব কম জানত না তাদের কাছ থেকে প্রচুর পরিমাণে আগ্রহ তৈরি করেছে। ফলস্বরূপ, ক্রিপ্টোকারেন্সি কুলুঙ্গিতে অতিরিক্ত অর্থ উপার্জনের জন্য এখন অবিশ্বাস্য সুযোগ রয়েছে।

নিম্নলিখিত নিবন্ধে, আপনি কীভাবে বিটকয়েনের মাধ্যমে অর্থোপার্জন করবেন এবং ক্রিপ্টোকারেন্সি প্রবণতাটি মূলধন করতে এবং বিভিন্ন উপায়ে বিটকয়েন উপার্জন করার বিভিন্ন কয়েকটি উপায় আবিষ্কার করতে পারবেন।

গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি
মনে রাখবেন, আপনার এক্সচেঞ্জের ওয়ালেটে আপনার বিটকয়েন বা ওয়েলকয়েনগুলি রাখা অত্যন্ত সুরক্ষিত। আপনার প্রয়োজনের তুলনায় আর বেশি সময়ের জন্য এক্সচেঞ্জে সঞ্চয় করা উচিত নয়। আপনার বিটকয়েনস, লাইটকয়ইনস বা অন্য কোনও ক্রিপ্টো মুদ্রা নিরাপদ করতে আপনার লেজার ন্যানো এস বা ট্রেজারের মতো একটি হার্ডওয়ার ওয়ালেট লাগবে।

আমি নীচে তালিকাভুক্ত তালিকাভুক্ত যে কোন একটি এক্সচেঞ্জ থেকে আপনার বিটকয়েন বা আল্টকয়েনগুলি কিনে ফেললে, কেবল আপনার মুদ্রাটিকে এক্সচেঞ্জ থেকে এবং আপনার নিজের হার্ডওয়্যার ওয়ালেটে সরিয়ে ফেলুন। এটি হ’ল ডিজিটাল মুদ্রার সঞ্চয় করার একমাত্র নিরাপদ উপায়।

প্রথমে…। বাস্তববাদী সতর্কতার শব্দ
আপনি যেভাবে বিটকয়েন উপার্জন করতে এবং বিটকয়েন দিয়ে অর্থোপার্জন করতে পারেন সেগুলি চালু করার আগে আপনি কতটা অর্থ উপার্জন করতে পারবেন তার একটি বাস্তব দৃষ্টিভঙ্গি নেওয়া গুরুত্বপূর্ণ। যদিও এই বাজারে অবশ্যই প্রচুর পরিমাণে অর্থোপার্জন করতে হবে, বিটকয়েন উপার্জনের অনেকগুলি প্রাথমিকভাবে বন্ধুত্বপূর্ণ পদ্ধতির ফলস্বরূপ কেবল অল্প পরিমাণে ফলস্বরূপ। যদিও হতাশ হবেন না। এমনকি বিটকয়েনের অল্প পরিমাণেও কার্যকর সম্পদ হতে পারে, বিশেষত ক্রিপ্টোকারেন্সির মূল্যের বর্তমান দ্রুত বৃদ্ধি দেওয়া। আপনি যদি বিটকয়েনের বৃহত পরিমাণ সংগ্রহ করতে চান তবে এটিও সম্পূর্ণ সম্ভব।

তবে এটির জন্য প্রাথমিক বিনিয়োগের প্রয়োজন হবে যা আপনার পক্ষে সামর্থ্য নয়। উপায়টি অতিক্রম করে, আসুন আমরা বিটকয়েন দিয়ে অর্থোপার্জন শুরু করতে পারে এমন বিভিন্ন উপায়ে অন্বেষণ করা শুরু করি।

<

বিটকয়েন দিয়ে অর্থোপার্জনের এক নম্বর উপায়।
বিটকয়েন খনন
আপনি যদি বিটকয়েনের সর্বাধিক পরিমাণে একসাথে রাখতে চান তবে খনন আপনার সেরা বিকল্পগুলির মধ্যে একটি। মাইনিং স্বয়ংক্রিয়ভাবে গাণিতিক ক্রিয়াকলাপগুলির একটি সেট সম্পাদন করতে কম্পিউটার হার্ডওয়্যার ব্যবহার বোঝায় যা ফলস্বরূপ নতুন বিটকয়েন তৈরি করে। বিটকয়েন যেভাবে সেট আপ করা হয়েছে, কেবল 21 মিলিয়নই উত্পাদন করা যায়। এই নিবন্ধটি লেখার সময়, এই বিটকয়েনগুলির প্রায় 16.7 মিলিয়ন সাফল্যের সাথে খনন করা হয়েছে, বিটকয়েন খনিবিদদের জন্য টেবিলে চার মিলিয়নেরও বেশি রেখে গেছে।

বিটকয়েন মাইনিংয়ের আগে প্রবেশ করার আগে আপনাকে একটি জিনিস জানতে হবে যে এটি সময়ের সাথে সাথে অসুবিধা বৃদ্ধি করে। অন্য কথায়, প্রতিটি পরবর্তী বিটকয়েন উত্পন্ন করতে আরও সময় এবং আরও বেশি কম্পিউটিং শক্তি লাগবে। বিটকয়েনের প্রথম দিনগুলিতে, ক্রিপ্টোকারেন্সি উত্সাহীরা তাদের খনির জন্য নিয়মিত কম্পিউটারে গ্রাফিক্স প্রসেসিং ইউনিট ব্যবহার করতে সক্ষম হন। তবে এখনই এই সমস্যাটি এত বেশি বেড়ে গেছে যে আরও অনেক বিশেষ সরঞ্জামের প্রয়োজন।

বিটকয়েন খনির কাছে যাওয়ার একটি উপায় এটি নিজেই করা। এটি করতে, আপনাকে বিটকয়েন খনিতে বিনিয়োগ করতে হবে। বিটকয়েন মাইনাররা হ’ল বাহ্যিক ডিভাইস যা আজকের উচ্চ-অসুবিধাজনিত পরিবেশে বিটকয়েন তৈরি করতে প্রয়োজনীয় কম্পিউটিং শক্তি সরবরাহ করে। একটি বিটকয়েন মাইনারের দাম এর প্রক্রিয়াজাতকরণের সামর্থ্যের ভিত্তিতে যথেষ্ট পরিবর্তিত হবে। ছোট ইউএসবি মাইনারগুলি 100 ডলারের নিচে থেকে শুরু হয়, তবে আরও শক্তিশালী খনির ডিভাইস কয়েক হাজার ডলারে চলে যেতে পারে। যদিও বিটকয়েন মাইনার কেনার প্রাথমিক বিনিয়োগটি মোটামুটি বড় হতে পারে তবে এটি পুরো 21 মিলিয়ন না হওয়া পর্যন্ত আপনাকে নতুন বিটকয়েনের নিজস্ব স্থির স্ট্রিম উত্পাদন করতে দেয়।

আপনি যদি নিজেকে খনির কাজ শুরু করার সিদ্ধান্ত নেন তবে পেরিফেরিয়াল ব্যয়গুলি মাথায় রাখবেন তা নিশ্চিত হন। আপনি যে সরঞ্জাম ব্যবহার করতে চান তা কেবল আপনাকেই দিতে হবে না, তবে এতে জড়িত বিদ্যুতের ব্যয়ও থাকবে। আপনার যদি একটি বড় খনিজ থাকে যা প্রচুর পরিমাণে তাপ উত্পাদন করে তবে এটিকে সঠিকভাবে চালিয়ে যেতে আপনি একটি কুলিং সিস্টেমও ইনস্টল করতে পারেন। একসাথে, এই ব্যয়গুলি বিটকয়েন খনির মুনাফার মার্জিনের অনেকাংশ খেয়ে ফেলতে পারে। ভাগ্যক্রমে, যদি বিটকয়েন মূল্যকে প্রশংসা করতে থাকে তবে এই পেরিফেরিয়াল ব্যয়গুলি অবশেষে সেই প্রশংসার মাধ্যমে পূর্ববর্তী হিসাবে ক্ষতিপূরণ দেওয়া হবে।

আপনি যদি প্রাথমিক ব্যয় এবং নিজের ব্যক্তিগত বিটকয়েন খনির কাজ পরিচালনা করতে সমস্যা না করতে চান তবে চুক্তি খনির নামে পরিচিত হিসাবে আপনি এখনও পদক্ষেপ নিতে পারেন। চুক্তি খনির ক্ষেত্রে, আপনি আপনার পক্ষ থেকে কোনও বিটকয়েন খনির সরঞ্জাম নিয়োগের জন্য কোনও কোম্পানির বিনিময়ে ফি দিতে হবে। এই চুক্তিটি একটি নির্দিষ্ট সময়ের জন্য স্থায়ী হবে এবং আপনি যে সরঞ্জামাদি চুক্তিবদ্ধ করেছেন সেগুলিতে সেই সময়ে খনিত সমস্ত বিটকয়েন আপনার বিটকয়েন ওয়ালেটে প্রেরণ করা হবে। সর্বাধিক দুটি বড় চুক্তি খনন পরিষেবা হ’ল জেনেসিস মাইনিং এবং হ্যাশিং 24। চুক্তি খনন আপনার জন্য বিটকয়েন জড়ো করার একটি সহজ এবং প্যাসিভ উপায়, যদিও এটি আপনার owণের চেয়ে দীর্ঘমেয়াদে বেশি খরচ হবে ।

Related Posts