★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে ভূমিকা রাখতে পারেন এবং পাশাপাশি অর্থ আয় করতে পারেন★এখানে ক্লিক করে বিস্তারিত জানুন★

28 অক্টোবর এর মধ্যে যে কাজটি না করলে ফেসবুক ব্লক হয়ে যাবে। Facebook protect অন করার উপায়।

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ! 28 অক্টোবর এর মধ্যে যে কাজটি না করলে ফেসবুক ব্লক হয়ে যাবে। Facebook protect অন করার উপায়।

আপনি যদি একজন ফেসবুক ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে অবশ্যই এই পোস্ট মনোযোগ দিয়ে পড়বেন । ফেসবুকে সবাই বর্তমানে একটা নোটিফিকেশন পাচ্ছেন। 28 অক্টোবর 2021 এর মধ্যে কেউ যদি ফেসবুক সিকিউরিটি প্রটেক্ট চালু না করেন। তাহলে কিন্তু তার আইডি লক করে দেওয়া হবে। পুরো পোস্ট জুড়ে এই নিয়ে বিস্তারিত থাকবে। তাই অবশ্যই শেষ পর্যন্ত পড়বেন। এখন প্রশ্ন হচ্ছে আপনারা কিভাবে এটা চালু করবেন। আর এখানে আপনাকে কি কি করতে হবে। প্রথমত আপনারা যারা অলরেডি এই সিস্টেম টা চালু করে রেখেছেন। তার আপনাদের ফ্রেন্ড কেউ জানিয়ে দেবেন। কারণ ফেসবুক একাউন্টের সাথে একটা মানুষের অনেক কিছু জড়িত থাকে। তাই যদি ফেসবুক একাউন্ট লক হয়ে যায়। সেক্ষেত্রে তার অনেক বড় একটা ক্ষতি হতে পারে।

এটা চালু করার জন্য প্রথমে আপনাকে ফেসবুকের যে অফিশিয়াল অ্যাপ রয়েছে সেটা ডাউনলোড করতে হবে। ফেসবুক লাইট দিয়ে আপনি সহজে কাজটা করতে পারবেন না। ফেসবুক অফিশিয়াল অ্যাপ ডাউনলোড করার পর। আপনার যেই একাউন্টটা আপনি সিকিউরিটি প্রটেক্ট চালু করতে চান সেটাতো লগইন করবেন।


🙂🙂🙂
লগইন করার পর সর্বপ্রথম আপনারা সেটিং এন্ড প্রাইভেসিতে অপশনে যাবেন। সেখান থেকে সেটিংস অপশনে যাবেন। সেটিংস অপশনে যাওয়ার পর আপনাকে যেতে হবে পাসওয়ার্ড এন্ড নিরাপত্তা।
🙂🙂🙂🙂
এই অপশনের সবার প্রথমে যাওয়ার পর একটা অপশন দেখতে পাবেন ইনপরটেন পাসওয়ার্ড এন্ড সিকিউরিটি সেটিং। সেখানে ক্লিক করবেন সেখানে ক্লিক করলে আপনি তিনটা অপশন পাবেন। যে তিনটা অপশন আপনাকে চালু করতে হবে।

১) লগইন এলার্ট।
২) কঠিন পাসওয়ার্ড।
৩) টু ফ্যাক্টর অথেন্টিকেশন।

আপনার কাজ শুধু এই তিনটা অপশন চালু করতে হবে। প্রথমে আপনি যেই লগইন এলার্ট রয়েছে সেটা চালু করে দেবেন। আপনার ফেইসবুক এবং যে মেসেজ অপশন রয়েছে। সেটা এনেবল করে দিয়ে টিক মার্ক করে দিলে হয়ে যাবে। দ্বিতীয় যে অপশনটা রয়েছে সেটা হচ্ছে আপনার আইডির পাসওয়ার্ড টা রয়েছে। সেটি স্মল লেটার, ক্যাপিটাল লেটার এবং সংখ্যা সিম্বল সব মিলিয়ে কঠিন একটা পাসওয়ার্ড দেবেন। যাতে সহজে কেউ হ্যাক করতে না পারে। তিন নাম্বারে যে অপশনটা রয়েছে সেটা হচ্ছে two-factor অথেন্টিকেশন হিসেবে আপনার যে কোন একটা মোবাইল নাম্বার ইউজ করবেন। আর আপনি একটা আইডিতে যে মোবাইল নাম্বার ইউজ করবেন। অন্য আইডিতে কিন্তু একই মোবাইল নাম্বার ব্যবহার করে এই টু ফ্যাক্টর অথেন্টিকেশন চালু করতে পারবেন না।


আপনি যদি একটা আইডিতে ব্যাবহার করেন কোন নাম্বার এবং পরবর্তীতে অন্য আইডিতে আবার পুনরায় সেটা ব্যবহার করেন। সেক্ষেত্রে কিন্তু আপনার আগের আইডি থেকে সেটা রিমুভ হয়ে যাবে। সেই আইডিটা আপনাকে পুনরায় অন্য নাম্বার দিয়ে চালু করতে হবে।

এই সেটিংস গুলো আপনাকে 28 অক্টোবর 2021 এর মধ্যে করতে হবে। যদি এটা না করেন তাহলে আপনার আইডি লক করে দেয়া হবে। আর এতে কিন্তু ফেসবুকের কোন লাভ নেই। এটা আপনার ব্যক্তিগত লাভ। কারন ফেসবুক চাচ্ছে যাতে আপনার অ্যাকাউন্ট নিরাপদ থাকে। এই ছিল আজকের পোস্ট আপনার অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। ভালো থাকবেন আল্লাহ হাফেজ।

1 Comment

মন্তব্য করুন