ইউটিউবের জন্য সেরা ভিডিও টপিক পাবেন কোথায়? সেরা কয়েকটি টিপস।

আসসালামুআলাইকুম, কেমন আছেন আপনারা সবাই? আসা করি সবাই অনেক ভালো আছেন

বরাবরের মতো আরো একটি নতুন আর্টিকেল নিয়ে আপনাদের সামনে চলে আসলাম।আজকের আর্টিকেলটা প্রত্যেক ইউটিউবারদের জন্য অত্যন্ত উপকারী হতে চলেছে।কারণ ইউটিউবে যখন একজন ইউটিউবার ভিডিও আপলোড করতে থাকে তখন একটা সময় তার ভিডিও টপিক খুঁজে পেতে কষ্ট হয়ে যায়।

এ সমস্যায় শুধু আপনি না সব ইউটিউবার একসময় না একসময় পরে থাকে।তাহলে কোথা থেকে পাবেন আপনার ইউটিউব চ্যানেল এর জন্য ভিডিও টপিক? সেটাই বলবো আজকের এপিসোডে।

১.কীওয়ার্ড রিসার্চ করে : কিওয়ার্ড রিসার্চ কিন্তু ব্লগিং এবং ইউটিউব এর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ একটি বিষয়। সঠিক কীওয়ার্ড বাছাই করতে না পারলে কিন্তু আমাদের ইউটিউবের ভিডিওতে ভিউ আসবে না এবং ইউটিউবে আমাদের ভিডিও রেঙ্ক করবে না।কারণ মানুষ যে বিষয় নিয়ে সার্চ করছে তার সাথে আপনার কীওয়ার্ড না মিললে আপনার ভিডিও কিভাবে রেঙ্ক করবে।

কীওয়ার্ড রিসার্চ করার ক্ষেত্রে গুগল কীওয়ার্ড রিসার্চ টুলস সেরা।ঠিক তেমন ইউটিউব ভিডিও টপিক খুঁজে পেতে গুগল কিওয়ার্ড প্ল্যানার টুল আমাদের সাহায্য করে থাকে।আপনি গুগলে কীওয়ার্ড রিসার্চ টুলে গিয়ে আপনি যে বিষয়ে ভিডিও বানাতে পারবেন সেই কীওয়ার্ডটি লিখে সার্চ করুন, সার্চ করলেই আপনার কীওয়ার্ড টি নিয়ে লোকেরা কি কি সার্চ করছে এবং কেমন সার্চ করছে সেরকম টাইটেল পেয়ে যাবেন।

যেমন ধরুন আপনি অনলাইনে ইনকাম নিয়ে ভিডিও বানাতে চাচ্ছেন। তাহলে আপনি সার্চ করবেন ‘অনলাইন ইনকাম’,সার্চ করলেই আপনি পেয়ে যাবেন যে অনলাইন ইনকাম নিয়ে গুগলে কি ধরনের টাইটেল সার্চ করা হয়। সেখান থাকে আপনি নিজের ভিডিও টপিক খুঁজে পাবেন।

২.Quora ব্যবহার করে : ব্লগিং হোক কিংবা ইউটিউব, এই দুটিতে ভিডিও কিংবা আর্টিকেলের টপিক খুঁজে পেতে Quora খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

Quora একটি প্রশ্ন এবং উত্তর ওয়েবসাইট। যেখানে প্রতিনিয়ত অনেক মানুষ অনেক ধরনের প্রশ্ন করে, এবং অনেক ব্লগার এবং ইউটিউবাররা তাদের প্রশ্নের উত্তর দিয়ে তাদের ভিডিও কিংবা আর্টিকেলের লিংক দিয়ে থাকে।

Quora থেকে ভিডিও টপিক পেয়ে যাওয়ার সাথে সাথে আপনি আপনার ভিডিওতে ভিউজ বাড়াতে পারেন।

এর জন্য প্রথমত আপনি Quora ওয়েবসাইটটিতে গিয়ে একটা অ্যাকাউন্ট খুলে নিবেন। মাত্র 1 মিনিট সময় লাগবে একটি অ্যাকাউন্ট খুলতে। এরপর সেখানে আপনার পছন্দের টপিক অনুযায়ী ভিডিও টপিক খুজবেন। এখানে আপনি প্রচুর টপিক পেয়ে যাবেন।

৩.বিভিন্ন ব্লগ কিংবা ওয়েবসাইট ভিজিট করে : গুগলে অসংখ্য ব্লগ কিংবা ওয়েবসাইট রয়েছে।যেখানে প্রতিনিয়ত অনেক মানুষ অনেক ধরনের আর্টিকেল লিখে পোস্ট করছে। আপনি সেগুলো ভিজিট করার মাধ্যমে আপনি আপনি ইউটিউবের জন্য ভিডিও টপিক খুঁজে পেতে পারেন।

৪.বিভিন্ন ভাইরাল বিষয় :আশেপাশে কিংবা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক ধরনের ভাইরাল ঘটনা ঘটে থাকে। সেগুলো কি আপনি আপনার ইউটিউবের ভিডিওর মাধ্যমে বানিয়ে আপলোড করতে পারেন। এটা আপনার ভিডিওতে ভালো ভিউজ হবে।

এই চারটি উপায় আপনি খুব সহজে আপনার ইউটিউব এর জন্য ভালো ভালো টপিক পেয়ে যাবেন। আর ইউটিউবে ভিডিও আপলোড করার ক্ষেত্রে টপিক খুঁজে নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়।

এই ছিল মূলত আজকের এপিসোড। আশা করি আপনার অনেক উপকারে এসেছে।ভালো থাকবেন সবাই, ধন্যবাদ।

Related Posts

গ্রাথোর থেকে নতুন আপডেট পেতে OK চাপুন OK No