কথাটা গল্প হলেও সত্যি

আমরা যতই সত্যের থেকে দূরে পালাই না কেনো নিয়তি আমাদের ঠিকই একদিন তার সামনে এনে দার করায়।
আজকে আমি আপনাদের বলবো এমনি একটি ঘটনা। ঘটনাটি তুহিন, মৌলি এবং সম্পা কে নিয়ে।

সম্পা হচ্ছে তুহিন এর প্রেমিকা,,।তাদের ৭ বছরের সম্পর্ক। সম্পা খুবই সাধারণ একটি মেয়ে।এবং অনেক সরল সোজা,,,যাকে দেখলে এবং যার ব্যাপার এ শুনলে মনে হতে পারে আজকালকার দিনের মেয়েরা এতটাও সরল সোজা হতে পারে।যদিও সম্পা গরিব ঘরের মেয়ে।কিন্তু তাদের পরিবারের মানুষ গুলো ও অনেক ভালো। সম্পা তুহিন কে অসম্ভব ভালোবাসতো, তাদের ৭ বছরের সম্পর্ক যেহেতু ভালোবাসা টা কতটা পাকা পোক্ত তা বোঝাই যায়।

তুহিন এবং সম্পা দুজনই শিক্ষিত।
তুহিন একদিন তার বন্ধুর আত্তিয় মারা যাওয়ার কারনে তার বন্ধুর সাথে সে বাড়িতে যায়।এবং মৌলির ভাই ছিলো তুহিন এর বন্ধু। প্রায়ই মৌলিদের বাড়িতে যাতায়াত করতো তুহিন।
সেখান থেকেই তাদের পরিচয়। এবং তারপর প্রেম।

তুহিন মৌলি কে বিয়ে করার সিদ্ধান্ত নেয়,। মৌলির সাথে তার ১৪ দিনের প্রেম।আর সম্পার সাথে ৭ বছরের।
তুহিন এর বাবা মা তাকে অনেক বোঝায় মৌলি তাদের পরিবার এর জন্য ভালো হবে না।
কিন্তু তাও সে তার সিদ্ধান্তে অটুট। সে মৌলি কেই বিয়ে করবে। তুহিন এর মা এই বিয়েতে রাজি ছিলো না। তুহিন এবং তার বাবা অনেক কষ্টে তাকে রাজি করায়। এবং মৌলির সাথে তুহিন এর বিবাহ সম্পন্ন হয়। কিন্তু তুহিন এর বাবা প্রবাসি ছিলেন, আর তুহিন এর বিয়েটা পারিবারিক ভাবে হয়,,,মৌলি কে ১ বছর পর তার বাবা বিদেশ থেকে ফিরে এলে বাড়িতে আনবে আর ততদিন মৌলি তার বাবার বাড়ি থাকতে পারে,,এই ভাবে সিদ্ধান্ত নেয়া হয়েছিলো।
তারা অনেক সুখে শান্তিতেই ছিল।কিন্তু সম্পা অনেক কান্নাকাটি করছিলো,,সে মনে প্রচণ্ড আঘাত পায়,,,।তখন সম্পার বড় বোন তাকে বুঝিয়ে বলে,,,তুহিন যদি তোকে ভালোবাসতো তাহলে তো তোকেই বিয়ে করতো তুই শান্ত হ বোন। কাদিস না।

তুহিন এর বিয়ের কয়েক মাস পরেই তাদের অশান্তি শুরু হয়। মৌলি সংসারের প্রতি মনোযোগী ছিল না। মাঝে মাঝেই তাকে তুহিন এর বাড়িতে আনা হতো কিন্তু সে শুধু মেহমান দের মতই থাকতো।বাড়ির কোনো কাজেই সে হাত লাগাতো না।
সে সব সময় ঘুরাঘুরি পছন্দ করতো।সে চাইতো তার স্বামি তাকে সবসময় রেস্টুরেন্ট এ নিয়ে গিয়ে খাওয়াবে রেস্টুরেন্ট থেকে খাবার এনে খাবে,,,সে রান্না করবে না। বিয়ের পর মৌলির পেটে সন্তান আসে,,, ৩ বার এবং সে বার বার এবোশন করিয়ে ফেলে। শেষ বার তার পেটে জমজ বাচ্চা এসেছিলো সে সেটাও ফেলে দেয়। অবশেষে কোনো এক বড় অশান্তির কারনে তুহিন আর মৌলির ছাড়াছাড়ি হয়ে যায়।দুজনেই অনেক কান্নাকাটি করে।

তারপর তুহিন তার বাড়িতে সম্পাকে আনার কথা বলে।তুহিন বলল সম্পা খুবই ভাল মেয়ে, আপনারা যেভাবে বলবেন দেভাবেই চলবে। সম্পার পরিবারে প্রস্তাব পাঠানোর পরে তারা প্রথমে নিষেধ করে দেয়,,কিন্তু পরবর্তিতে মেনে নেয়।কারন তুহিন সম্পার বিয়ে অন্য কোথাও হতে দিচ্ছিল না। আর সম্পা ও সব মেনে নিয়ে তুহিন কে বিয়ে করে।এখন তাদের একটা মেয়ে আছে । তারা অনেক সুখি।

সম্পা তুহিন এর সাথে রাগ করে থাকতেই পারে না।তুহিন এর উপর রাগ করতে চাইলে তার হাসি আসে।

কথাটা গল্প হলেও সত্যি,,,,

ভাল লাগলে অবশ্যই শেয়ার করবেন।
[email protected]­m

Related Posts