কোনো কাজ না জেনেই আয় করুন। ছাত্রদের জন্য দারুন সুযোগ।

অনেকেই আছেন যারা ফ্রিল্যান্সিং তথা তেমন কোনো কাজ পারেন না। অনেকের হয়তো কম্পিউটার নেই বলে আর্নিং করতে চেয়েও করতে পারছেন না। তাদের জন্য আজকে একটি সিম্পল এবং অনেক পুরাতোন ও বিশ্বস্থ ওয়েবসাইট নিয়ে হাজির হলাম। এখান থেকে আপনার অতি সহজেই আয় করতে পারবেন ছোট্ট কাজ করে। কাজটি হলো ক্যাপচা পূরণ। আপনাকে জাষ্ট কিছু ক্যাপচা দেওয়া হবে। আপনি ক্যাপচা পূরণ করে প্রতিদিন ০.৫০ থেকে ১.০০ ডলার কিংবা আপনার কাজের উপর নির্ভর করে তারথেকেও বেশি আয় করতে পারবেন।

কাজটি আপনি আপনার হাতে থাকা মোবাইল ফোন অথবা কম্পিউটার উভয় ডিভাইস থেকেই করতে পারবেন। আর এই কাজ করতে আপনাকে এক টাকাও ইনভেস্ট করতে হবে। সম্পূর্ণ বিনামূল্যে এ্যাকাউন্ট খুলে কাজ শুরু করে দিতে পারেন এখন থেকেই। চলুন তবে প্রসেস যেনে নেওয়া যাক।

আপনাকে প্রথমে এখানে ক্লিক করে কাঙ্খিত ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। তারপর আপনার ব্যবহৃত ই-মেইল এবং  যাবতীয় তথ্য পূরণ করে একটি এ্যাকাউন্ট তৈরি করতে হবে যা সম্পূর্ণ ফ্রিতেই করতে পারবেন। এ্যাকাউন্ট করা হয়ে গেলে আপনি কাজ শুরু করতে পারবেন। এ্যাকাউন্ট হয়ে গেলে আপনি Dashboard এর পাশে থাকা Start Work মেনুতে প্রবেশ করলে আপনার সামনে ক্যাপচা ওপেন হবে। আপনি ক্যাপচা পূরণ করলেই আপনার আয় শুরু। যতখুশি ক্যাপচা পুরণ করতে পারবেন এর কোনো লিমিটি নেই। আপনি চাইলে সারাদিনও কাজ করতে পারবেন। এখানে আপনাকে একটি ডেক্সটপ সফটওয়্যার এবং একটি এ্যান্ডয়েড এ্যাপস সাজেষ্ট করা হবে। আপনি যদি ঐ এ্যাপস এর মাধ্যমে কাজ করেন তাহলে সরাসরি ওয়েবসাইটে কাজ করার চাইতে উপার্জন কিছুটা বেশি হবে। আমার মতে এই সফটওয়্যার ও এ্যাপস ডাউনলোড করে কাজ করাই বুদ্ধিমানের কাজ।

এবার আসি পেমেন্ট। এখানে খুব স্বল্প এ্যামাউন্ট হলেই টাকা উঠানো যায়। মাত্র ০.৫ ডলার হলেই আপনি আপনার টাকা উত্তোলন করতে পারবেন। আপনারা অবশ্যই যারা এসব ব্যাপারে জানেন তারা জেনে থাকবেন যে অনলাইনে উপার্জনকৃত অর্থ সরাসরি আপনার হাতে পৌঁছাবে না। এজন্য আপনাকে যেকোনো মাধ্যম ব্যবহার করতে হবে। অনুরূপ এখানেও আপনি বেশ কিছু মাধ্যম ব্যবহার করে আপনার টাকা সরাসরি আপনার বিকাশ, ব্যাংক এ্যাকাউন্ট এর মাধ্যমে নিতে পারবেন। জনপ্রীয় মাধ্যমগুলো হলো Web Money, Perfect Money, Payeer, Air TM, Bitcoin Cash ইত্যাদি।

এব ব্যাপারে আরও বিস্তারিতভাবে জানতে আপনারা গুগল অথবা ইউটিউব এর সহায়তা নিতে পারেন। সেখানে এই সাইটে এ্যাকাউন্ট খোলা থেকে শুরু করে কিভাবে আয় করবেন, কিভাবে টাকা উত্তোলন করবে ইত্যাদি সম্পর্কে সুবিস্তারিত লাইভ ভিডিও পাবেন। সেগুলো দেখে আপনার কাজ শুরু করে দিতে পারেন।

ছোট ছোট কাজ থেকেই শুরু হোক আপনার অনলাইন আয়ের সূচনা। তবে অবশ্যই ধৈর্য্য রাখতে হবে। কথায় আছে, “ছোট ছোট বালুকনা, বিন্দু বিন্দু জল, গড়ে তোলে মহাদেশ সাগর অতল।” আপনি অনলাইনে যেই কাজই করেন না কেনো আপনার চাই অক্লান্ত পরিশ্রম ও প্রচুর ধৈর্য্য। এর বিকল্প কিছু নেই। আপনাদের জন্য শুভোকামনা রইল।

Related Posts

মন্তব্য করুন