জল খাওয়া স্বাস্থ্যের জন্য কোনও অমৃতের চেয়ে কম নয়

বাড়িতে জল সংরক্ষণ করার জন্য মাটির হাঁড়ি ব্যবহার করা হয়। পৃথিবী বিভিন্ন ভিটামিন এবং খনিজ সমৃদ্ধ। মৃৎশিল্পের পৃথিবীর মতো বৈশিষ্ট্য রয়েছে। আমাদের পূর্বপুরুষরা এই গুণগুলি সম্পর্কে জানতেন, এজন্য তারা এই মৃৎশিল্পগুলি ব্যবহার করেছিলেন। গ্রীষ্মে, পাত্রের জল যতটা শীতল এবং স্বাচ্ছন্দ্য বোধ করে, এটি স্বাস্থ্যের জন্যও সমানভাবে উপকারী। আয়ুর্বেদ চিকিৎসকের মতে পাত্রের জল অনেক সুবিধা দেয়

মাটির পাত্র থেকে পানি পান করার সবচেয়ে বড় সুবিধা হ’ল এতে কোনও ধরণের ক্ষতিকারক রাসায়নিকের ভয় নেই। মৃৎশিল্পে পাওয়া যায় না এমন একটি শক্তিশালী বিষাক্ত রাসায়নিকের কারণে প্লাস্টিকের বোতলগুলি এন্ডোক্রাইন বিঘ্নিত হওয়ার আশঙ্কা রয়েছে। মৃৎশিল্প দূষণ প্রায় অনুপস্থিত। মৃৎশিল্পে জলের সঞ্চালন করা উচিত কারণ এটি কেবল জলকেই সমৃদ্ধ করে না তা নিশ্চিত করে যে এটি দূষিত নয়।

এটি ফ্রিজের পানির চেয়ে বেশি উপকারী কারণ এটি পান করলে কোষ্ঠকাঠিন্য এবং গলা ব্যথার মতো সমস্যা হয় না। এগুলি ছাড়া কেবলমাত্র পটি জলই শরীরকে শীতল করে তোলে।

– এই জলের পিএইচ ভারসাম্যটি সঠিক। মাটির ক্ষারীয় উপাদান এবং জলের উপাদানগুলি একত্রিত হয়ে যথাযথ পিএইচ ভারসাম্য তৈরি করে, যা শরীরকে কোনও ধরণের ক্ষতির হাত থেকে রক্ষা করে এবং ভারসাম্যকে খারাপ করে না।

বোতলজাতীয় জল প্রাকৃতিকভাবে ঠান্ডা, অন্যদিকে রেফ্রিজারেটরের জল বৈদ্যুতিক। এত বড় সুবিধাতে এটি বিদ্যুতের সাশ্রয়ও ঘটায় এবং মৃৎশিল্পীরাও এতে উপকৃত হবেন।

– মাটির পাত্রের জল পান করা স্বাস্থ্যের পক্ষে উপকারী। এর তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে কিছুটা কম, যা শীতলতা দেয়। এটি হজমে উন্নতি করতে সহায়তা করে। এটি পান করার ফলে শরীরে টেস্টোস্টেরনের মাত্রাও বাড়ে।

এটিতে মাটির বৈশিষ্ট্যও রয়েছে যা পানিতে অমেধ্য দূর করে এবং উপকারী খনিজ সরবরাহ করে। এমন পরিস্থিতিতে, এই জল শরীরকে বিষাক্ত পদার্থ থেকে মুক্ত করে আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে উপকারী।

Related Posts

16 Comments

মন্তব্য করুন