দেখুন কিভাবে আপনার ইউটিউব চ্যানেলের হোম পেজে অন্যের চ্যানেল অ্যাড করবেন।

হ্যালো বন্ধুরা, আসসালামুআলাইকুম। কেমন আছেন সবাই আশা করছি অনেক অনেক ভাল আছেন।

আজকে আমি আপনাদের বলব কিভাবে আপনার ইউটিউব চ্যানেলের home page এ অন্য চ্যানেল অ্যাড করবেন। তো বন্ধুরা আপনারা যারা স্পন্সর পান অনেক সময় স্পন্সার পেয়ে থাকেন সেই স্পন্সর থেকে আপনারা চাইলে আপনারা তার চ্যানেলটা আপনার হোমপেজে অ্যাড করে দিতে পারেন।

তাহলে কিন্তু যার চ্যানেলটা আপনার হোমপেজে রাখবেন কেউ যদি আপনার চ্যানেলে আসে এবং সেই চ্যানেলটা যদি দেখে তাহলে সে কিন্তু তার চেনেলটা সাবস্ক্রাইব করবে এবং তারা কিন্তু সাবস্ক্রাইবার বেড়ে যাবে।

এবং আপনাদের অনেকেই জানেন না যে কিভাবে কিভাবে নিজের চেনেলের হোমপেজে চ্যানেল অ্যাড করতে হয়।

তো বন্ধুরা আজকের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে যদি পরেন তাহলে আপনারা বুঝতে পারবেন যে কিভাবে আপনি আপনাদের চ্যানেলে অন্য চেনেল অ্যাড করবেন।

তাই বলছি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পোস্টটা পরতে থাকুন।
তো বন্ধুরা এটি করার জন্য আমাদের সরাসরি Chrome ওপেন করতে হবে।

তো আপনাদের যদি Chrome না থাকে তাহলে প্লে স্টোর থেকে Chrome লিখে সার্চ করবেন তাহলেই পেয়ে যাবেন সবারই ফোনে থাকে যাদের ফোনে নেই তারা প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন।

তারপর আপনার সরাসরি ওপেন করে ফেলবেন ওপেন করার পরে তারপর আপনারা youtube.com এ যাবেন তারপর আপনাদের চ্যানেলে ক্লাসিক ভার্সনে চলে যাবেন বেটা ভার্সনে গেলে নাও হতে পারে।

তো বন্ধুরা ক্লাসিক এ যাওয়ার পরে একদম নিচে দেখতে পারবেন add a section নামক একটি অপশন আছে সেই অপশনের ওপর ক্লিক করে দিবেন।

সেই অপশনে ক্লিক করে দিবেন দেখতে পারবেন একটা অপশন চলে আসবে Custom group নামক একটি অপশন আছে সে অপশনের ওপর ক্লিক করে দিবেন ক্লিক করে দেওয়ার পর নিচে দেখতে পারবেন অ্যাড চ্যানেল নামক একটা অপশন আছে সেটার উপর ক্লিক করে দিবেন।

ক্লিক করে দেওয়ার পর যে চ্যানেলটি এড করতে চান সেই চ্যানেলের লিংকটি কপি করে এনে পেস্ট করে দিবেন দেওয়ার পর লিনকের পাশে দেখতে পারবেন Add অপশন সেই অপশনে ক্লিক করে দিবেন তারপর দেখতে পারবেন নিচে দেখতে পারবেন সেই চ্যানেলের নাম এবং লোগো টা চলে আসবে।

তারপর উপরে একটা টাইটেল দিতে হবে যে টাইটেলটা চ্যানেলের উপরে থাকবে তারপর আপনার done এর উপর ক্লিক করে দিবেন তাহলে আপনার হোমপেজে সেই চেনেল টা এড হয়ে যাবে। তারপর আবারও done এর উপর ক্লিক করে দিবেন।

তাহলে যখন আপনি ইউটিউব অ্যাপ্লিকেশনে অথবা যেকোন ভাবে আপনার চ্যানেলে যাবেন দেখতে পারবেন যে চ্যানেলটা অ্যাড করলেন সেই চ্যানেলটা অ্যাড হয়ে যাবে।

তো বন্ধুরা আশা করি সম্পূর্ণ বিষয়টা বুঝতে পেরেছেন।

তো বন্ধুরা আজকে পর্যন্ত আসসালামুয়ালাইকুম।

Related Posts