বাংলাদেশ থেকে ভেরিফাইড ইউএস জিমেইল আ্যকাউন্ট খুলুন!!

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন টপিক নিয়ে হাজির হয়ে। তো আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি কিভাবে বাংলাদেশ থেকে কিভাবে একটি ভেরিফাইড ইউএস জিমেইল আ্যকাউন্ট খুলবেন। তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

ইউএস জিমেইল আ্যকাউন্ট কেন প্রয়োজন?

বাংলাদেশে এমন অনেক কিছুই করা যায় না যা আপনি একটি ইউএস জিমেইল আ্যকাউন্ট দিয়ে করতে পারবেন। যেমন বাংলাদেশ থেকে আপনি কোনো ধরণের প্লে কোড বা কার্ড ব্যবহার করতে পারবেন না। তা ব্যবহার করার জন্য আপনার একটি ইউএস বা অন্য কোনো বড় দেশের জিমেইল আ্যকাউন্ট প্রয়োজন। কিন্তু ইউএস ব্যবহার করাই সবচেয়ে ভালো। আমি আমার আগের পোস্টে বলেছি কিভাবে আপনি বাংলাদেশ থেকে গুগল প্লে কার্ড কিনতে পারবেন, আমি নিচে সেটার লিংক দিয়ে দিব ইচ্ছে হলে পড়তে পারেন।

কিভাবে ইউএস জিমেইল খুলবেন?

আমি ইউটিউবে কিছু ভিডিও দেখলাম যেখানে তারা বলতেছে যে প্লে স্টোরের ডাটা ক্লিয়ার করে ভিপিএন কানেক্ট করে প্রবেশ করলেই নাকি আপনার একাউন্ট ইউএস হয়ে যাবে। কিন্তু এটি ভুল। আমি নিচে স্টেপ বাই স্টেপ বলে দিব কিভাবে আ্যকাউন্ট খুলতে হবে। সব ভালো করে পড়ে নিবেন। ইউএস জিমেইল খোলার জন্য একদম হুবুহু করতে হবে। ভেরিফাইড ইউএস জিমেইল খোলার জন্য আমি এখানে দুটি ধাপ বলব।

ধাপ-১ঃ

প্রথমত আপনি আপনার মোবাইলে “Turbo Vpn” বা অন্য কোনো ভিপিএন নামাবেন (আমি এটা সাজেস্ট করব)। প্লে স্টোরে গিয়ে সার্চ দিলেই পেয়ে যাবেন। তারপর ভিপিএনটি কানেক্ট করুন। তারপর জিমেইল আ্যপ বা প্লে স্টোরে গিয়ে “Add another Account” এ ক্লিক করুন। তারপর আপনাকে লগিন পেজে নিয়ে যাওয়া হবে সেখানে “Create Account” এ ক্লিক করে “For Myself” সিলেক্ট করুন। তারপর এমনি একটি জিমেইল খুলতে যা যা লাগে তা দিন যেমন প্রথম ও শেষ নাম, তারপর জন্মসাল, লিঙ্গ, তারপর আপনার জন্য একটি জিমেইল আ্যড্রেস সিলেক্ট করুন কিংবা নিজে তৈরি করুন। তারপর একটি পাসওয়ার্ড দিন। তারপর আপনি চাইলে আপনার মোবাইল নাম্বার দিয়ে আ্যকাউন্ট ভেরিফাই করুন। না করলেও চলবে। বাস! আপনার প্রথম ধাপ শেষ। আপনার প্রাথমিকভাবে একটি ইউএস জিমেইল খোলা হয়ে গিয়েছে। দ্বিতীয় ধাপটি করা বা না করা আপনার উপর নির্ভর করে। কিন্তু এটি করলে আপনার আ্যকাউন্টে সমস্যা হওয়ার সম্ভবনা কম হবে।

ধাপ-২ঃ 

ভিপিএন কানেক্ট করা অবস্থায় আপনি প্লে স্টোরে গিয়ে সার্চ দিন “Google Opinion Rewards”। তারপর আ্যপটি ডাউনলোড ও ইন্সটল করুন। এখন আপনি কিছুক্ষণ আগে যে জিমেইল আ্যকাউন্টটি খুলেছেন সেটি দিয়ে একটি আ্যকাউন্ট খুলুন। প্রথমে “টার্মস ওফ কন্ডিশন্স” গুলোর সাথে রাজি হয়ে নিন। তারপর আ্যকাউন্ট সেট আপে প্রথম ও শেষ নাম ও ইউএস এর একটি জিপ কোড বা পোস্টাল কোড দিন। আপনি গুগলে সার্চ দিলেই ইউএস এর সব রাজ্যের ও স্থানের পোস্টাল কোড বা জিপ কোড পেয়ে যাবেন। তারপর আপনি আপনার বয়স, লিঙ্গ ও ভাষা নির্বাচন করুন (আপনি জিমেইম একাউন্ট খোলার সময় যা দিয়েছেন তা ই দিবেন নাহলে সমস্যা হতে পারে)। তারপর “Turn On Location History” তে “No, Thanks” এ ক্লিক করুন। তারপর আপনার “Google Opinion Rewards” এর আ্যকাউন্টটি সম্পূর্ণভাবে সেট আপ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তাহলে আপনার একটি ইউএস ভেরিফাইড জিমেইল আ্যকাউন্ট খোলা হয়ে গিয়েছে।

এখন নিশ্চিত হওয়ার জন্য ভিপিএনটি ডিসকানেক্ট করুন তারপর আপনি প্লে স্টোরে প্রবেশ করুন। তারপর আপনি “Settings” অপশনে ক্লিক করে “General” অপশনে ক্লিক করুন। তারপর “Account and Device Preference” এ ক্লিক করুন। তারপর নিচে স্ক্রল করে “Country And Profile” এ যান সেখানে লেখা দেখতে পারবেন “ইউনাইটেড স্টেটস” ও পাশে সবুজ রঙের ভেরিফাইরড ব্যাজ। তার পাশাপাশি দেখে নিন আপনার আ্যকাউন্টে “Play Points” ও “Play Pass” শো করতেছে কিনা। শো করলে আপনার নিশ্চিতভাবে একটি ইউএস ভেরিফাইড জিমেইল আ্যকাউন্ট খোলা হয়ে গিয়েছে।

তো আজকের জন্য এতটুকুই আবার কয়েকদিন পর আপনাদের সামনে হাজির হব নতুন কোন একটা টপিক নিয়ে৷ ততদিন পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন সেই কামনা করে আজকের জন্য বিদায় জানাচ্ছি। পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। আশা করি এই পোস্টটি আপনার ভালো লেগেছে এবং নিশ্চয়ই পোস্টটি আপনাদের বন্ধু – বান্ধবের সঙ্গে শেয়ার করবেন।

আমার আগের পোস্ট

Related Posts

6 Comments

  1. নতুন সাইট ভালো ইনকাম ঘুরে আসার আমন্ত্রন রইলো রেজিস্টার করলেই পাবেন ৮ টাকা বোনাস ২০ টাকা হলে পেমেন্ট নিতে পারবেন । লিংক এ গিয়ে দেখে আসুন ভালো লাগলে করবেন । ধন্যবাদ
    https://blog.jit.com.bd/fresh-income-site-3830

মন্তব্য করুন