২০২১ সালে ইউটিউবিং করে কিভাবে মাত্র ১ মাসে সফল হবেন?

আসসালামুআলাইকুম সুপ্রিয় পাঠক ও পাঠিকাগণ। কেমন আছো আপনারা সবাই? আশা করি অনেক ভাল আছেন।

বর্তমান দিনে অনলাইন থেকে আয় করা অনেক লাভজনক হওয়া সত্ত্বেও অনেক কঠিন হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে অনলাইন থেকে আয় করতে আপনাকে অবশ্যই অনেক দক্ষ হতে হবে কিছু বিষয়ে।

বর্তমান দিনে ইউটিউব অনেক ভালো একটি অনলাইনের আয়ের মাধ্যমে। যার কারণে ইউটিউবারের সংখ্যাও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সবার মাঝে আপনি কিভাবে ইউটিউবে সফল হবেন? চাইলেই তো আর সফল হওয়া যায় না, অবশ্যই তার জন্য কিছু জিনিস অবশ্যই আপনাকে লক্ষ্য রাখতে হবে।

আজকের এপিসোড আমি আপনাদেরকে বলবো, কিভাবে মাত্র এক মাসের মধ্যে আপনি আপনার ইউটিউব চ্যানেল কে দাঁড় করাতে পারবেন। মানে এক মাসের মধ্যে আপনার 1000 সাবস্ক্রাইব পূর্ণ হবে আর 4000 ঘন্টা ওয়াচ টাইম পূরণ হবে তাও রিয়েল টিপস এর মাধ্যমে।

কারণ প্রত্যেক ইউটিউবার রে কিছু সিক্রেট টিপস আছে। যে টিপস গুলো মানার ফলে সে বড় ইউটিউবার হয়েছে। তেমন কিছু টিপস আজকে আপনাদেরকে দেব,এগুলো মানে অবশ্যই এক মাসের মধ্যেই ইউটিউবে আপনি সফল হতে পারবেন।

১. সর্বপ্রথম যেটি সেটি হচ্ছে যে আপনার ইউটিউব এর কনটেন্ট। ধরুন আপনি আপনার ইউটিউব চ্যানেল একটি ভিডিও আপলোড করবেন। অবশ্যই সেটা নিয়ে আগে কিওয়ার্ড সার্চ করুন। তার সাথে ইউটিউব গুগোল ইত্যাদি সোশ্যাল মিডিয়া গুলোতে সার্চ করুন।

সেখান থেকে ভালোমতো ধারণা নিন। সবশেষে আপনি সব মিলিয়ে নিজের মতো করে বেস্ট একটি কনটেন্ট আপলোড করুন। মিনিমাম ২-৩দিন ভাবুন একটি কনটেন্ট নিয়ে। শেষে দেখবেন সব মিলিয়ে আপনার কনটেন্ট কি বেস্ট একটি কনটেন্টের রূপান্তর হয়েছে।

২. আপনার ইউটিউব এর এনালাইটিক্স চেক করুন।সেখানে দেখুন আপনার ইউটিউবের সাবস্ক্রাইবার এবং ভিউয়ার্স রা কোন সময় আপনার ভিডিও বেশি দেখছে। যে সময় আপনার ভিডিওটি বেশী দেখা হচ্ছে ঠিক সেইসময় আপনার ভিডিওটি ইউটিউবে আপলোড করুন।

কারণ আপনি যে সময়ে ভিডিও আপলোড করবেন সেই সময় যদি কেউ এক টিভি না থাকে তাহলে আপনার ভিডিও দেখবে কে? সুতরাং সঠিক সময়ে ভিডিও আপলোড করবেন।

৩. ইউটিউবের ভিডিওর থাম্বনেইল, ডেসক্রিপশন, ট্যাগ , টাইটেল প্রত্যেকটি কিন্তু খুবই গুরুত্বপূর্ণ। প্রথমত আপনি একটি থাম্বনেইল বানান, অর্ধেক সময় আপনি থাম্বনেইল নির্বাচনে সময় দিবেন।ঠিক একইভাবে একদিন আপনি শুধুমাত্র এই জিনিসগুলোর পিছনে সময় দিবেন যেমন সঠিক টাইটেল ,সঠিক থাম্বনেইল, সঠিক ডেসক্রিপশন, সঠিক ট্যাগ।

থাম্বনেইল এর ক্ষেত্রে ক্লিকবেইট করবেন না কখনোই।

৪. আপনি যে বিষয়ে চ্যানেল খুলেছেন সেই বিষয়ের কোন বড় ইউটিউবার কে সব সময় ফলো করুন। সব সময় লক্ষ্য রাখুন সে কিভাবে ভিডিও আপলোড করছে। সে কিভাবে তার ইউটিউব চ্যানেলকে সবার সামনে রিপ্রেজেন্ট করছে।

এগুলো লক্ষ্য রেখে নিজে সে গুলোকে এপ্লাই করুন নিজের মতো করে, এটি খুব সহজ আপনার ইউটিউব চ্যানেল অনেক বড় হবে।

৫. কোনভাবেই নিজেকে থামিয়ে রাখবেন না।প্রয়োজন হলে সপ্তাহে একটি করে ভিডিও আপলোড করুন প্রথমত।কিন্তু সে 7 দিনে 7 রকমের চিন্তা করে একটি ভিডিও আপলোড করবেন এবং সেটি হতে হবে একদম বেস্ট, আর তাহলে খুব সহজে আপনার ইউটিউব চ্যানেল অনেক বড় ইউটিউব চ্যানেলে রূপান্তর হবে।

এগুলো যদি আপনি আপনার ইউটিউব চ্যানেলের মেনে চলেন তাহলে অবশ্যই আপনার ইউটিউব চ্যানেলের এক মাসের মধ্যেই ভাল থেকেও ভালো তো রূপ নেবে। 2021 সালে ইউটিউবে ইনকাম করতে চাইলে অবশ্যই এই বিষয়গুলো আপনার মাথায় রাখতে হবে। ধন্যবাদ

Related Posts

8 Comments

মন্তব্য করুন