৫ সেরা ব্লগ নিস: ৫ টি বিষয় যা আপনাকে খুব দ্রুত সাফল্য এনে দিবে !

এটি একটি ব্লগ দিয়ে নিজেকে সমর্থন করার জন্য ইতিমধ্যে একটি খাড়া চূড়া। ইন্টারনেটে তাদের হাজার হাজার রয়েছে, যা পেশাদার ব্লগার হিসাবে প্রতিযোগিতাকে কঠিন করে তোলে। আপনার প্রয়োজনের জন্য সেরা ব্লগ নিসগুলির মধ্যে একটি বেছে নেওয়া আপনাকে একটি শুরুর দিক দেয়।

সর্বাধিক জনপ্রিয় এবং লাভজনক বিষয় সম্পর্কিত বিষয়বস্তু তৈরি করে আপনি নিম্নলিখিতটি স্থাপনের সম্ভাবনা বাড়াতে পারবেন এবং নগদীকরণের সুযোগও পাবেন। আপনি যদি কোনও জীবিকার জন্য ব্লগ করার আশা করছেন তবে এই দিকগুলি মূল। এই পোস্টে, আমরা নিসগুলি কী এবং কীভাবে তারা ব্লগিংয়ের শিল্পে ফিট করে তা অন্বেষণ করব। তারপরে আমরা বেছে নেওয়া সেরা পাঁচটি ব্লগ নিস ঘনিষ্ঠভাবে দেখব। চলো যাই!

নিস বুঝতে এবং কেন তারা ব্লগিংয়ের জন্য গুরুত্বপূর্ণ

ব্লগিংয়ে, একটি নিস সাধারণত একটি নির্দিষ্ট অঞ্চল হিসাবে বিবেচনা করা হয় যেখানে কোনও ব্লগার বিশেষত। তাদের বিষয়বস্তু এই নির্দিষ্ট বিষয়ের সাথে সম্পর্কিত এবং বিষয়টিতে উচ্চ মানের এবং অনুমোদনযোগ্য হিসাবে বিবেচিত হয়। প্রতিটি ব্লগের নিস থাকে না, এবং সফল হওয়ার জন্য কোনও ব্লগ অবশ্যই নির্দিষ্ট নিসতে লেগে থাকতে হবে কিনা তা নিয়ে কিছুটা বিতর্ক রয়েছে। তবে এটি সাধারণত স্বীকৃত যে নিসগুলি ব্লগ সাইটগুলিতে কিছু দরকারী গুণাবলী সরবরাহ করে।

প্রথমত, একটি নিস আপনার ব্লগের সামগ্রীতে ফোকাস করে। আপনি যদি মনে মনে আসে এমন যে কোনও বিষয় সম্পর্কে কেবল লেখার সিদ্ধান্ত নেন, আপনার ব্লগ কিছুটা বিশৃঙ্খলাবস্থায় পরিণত হতে পারে। দর্শকরা আপনার ব্লগটি কীভাবে ‘সম্পর্কে’ রয়েছে তা অনুধাবন করতে সক্ষম হতে পারে এবং এটি আপনার ধরে রাখার হারগুলিকে প্রভাবিত করতে পারে। বিক্ষিপ্ত বিষয়বস্তু নিবেদিত শ্রোতা তৈরি করা আরও কঠিন করে তোলে। দর্শনার্থীরা সাধারণত কোনও নির্দিষ্ট বিষয়ের উপর তথ্যের সন্ধান করতে ব্লগগুলিতে যান। যদি আপনার ব্লগটি অনেকগুলি অঞ্চলকে কভার করে, তবে প্রথমবারের পাঠকদের অতিরিক্ত পোস্টগুলির সাথে নিযুক্ত করার জন্য উত্সাহ দেওয়া আরও কঠিন হবে যা তাদের আগ্রহের সাথে প্রাসঙ্গিক নাও হতে পারে।

অবশেষে, একটি নিসকে আটকে রাখা আপনার বিশ্বাসযোগ্যতা প্রতিষ্ঠায় সহায়তা করতে পারে। এক বা কয়েকটি বিষয়ে গভীরতার সাথে লেখার মাধ্যমে আপনি বিস্তৃতভাবে এবং অল্প অল্প সময়ে সাধারণত লেখার সময় আপনার জ্ঞান প্রদর্শনের সুযোগ পান না এটি খুব চিত্তাকর্ষক নয়। আপনি যদি একটি নির্দিষ্ট নিস অনুসরণ করা চয়ন করেন, সিদ্ধান্তটি হালকাভাবে নেওয়া কোনও নয়। আপনি সম্ভবত এই অঞ্চলে বছরের পর বছর কাজ করছেন, সুতরাং আপনি চান যে আপনার বিষয় এমন কিছু হয়ে উঠবে যা আপনি আকর্ষণীয় এবং উপভোগ্য বলে মনে করেন। তবে এটি ইতিমধ্যে যদি প্রতিষ্ঠিত শ্রোতা এবং লাভের সুযোগ থাকে তবে তাও সহায়তা করে।

পাঁচ সেরা ব্লগ নিস

শখের খেলোয়াড় এবং পেশাদারদের জন্য একসাথে সম্ভাব্য ব্লগিং নিস উপলব্ধ। অনেকগুলি – তবে সমস্ত না – সেগুলি লাভজনক হতে পারে। উচ্চমানের সামগ্রী এবং শক্তিশালী অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশন (এসইও) একটি নিস চেয়ে ব্লগের সাফল্যের জন্য আরও সমালোচিত। তবুও, নীচের ব্লগিং নিসগুলি গ্রহণকারীদের তাদের ব্লগের রাজস্ব থেকে স্বাচ্ছন্দ্যে বেঁচে থাকার উচ্চতর সম্ভাবনা দেয়। কোন নিস সর্বাধিক ট্রাফিক গ্রহণ করে এবং সর্বাধিক আয় উপার্জন করে থাকে তা সন্ধান করে আমরা এই তালিকাটি তৈরি করেছি।

. খাদ্য

প্রত্যেকেই খায়, তাই স্বাভাবিকভাবেই, খাদ্য একটি জনপ্রিয় ব্লগিং বিষয়। আপনি রেসিপি পোস্টগুলির মাধ্যমে ন্যায্য পরিমাণ জৈব ট্র্যাফিক অর্জন করতে পারেন এবং আপনার রান্নাঘর এবং টিউটোরিয়ালগুলিতে ব্রাঙ্ক বের করার সম্ভাবনাও রয়েছে। এছাড়াও, আয়ের প্রতিবেদন অনুসারে, প্রতি মাসে হাজারে প্রচুর খাদ্য ব্লগ রয়েছে:

আপনি যদি কোনও নির্দিষ্ট ডায়েটে বিশেষজ্ঞ করতে চান তবে সফল ব্লগের কারুকাজ করার আরও ভাল সম্ভাবনা রয়েছে। উদাহরণস্বরূপ, ভেগান এবং নিরামিষ ব্লগগুলিতে নির্দিষ্ট সাধারণ খাবারের অ্যালার্জির সাথে সম্পর্কিত ব্লগের মতো আরও সাধারণ খাবার ব্লগের চেয়ে অনুগত শ্রোতা গড়ে তুলতে আরও সহজ সময় হয়।

. ফ্যাশন

ফ্যাশন ব্লগগুলি ওয়েবে সর্বাধিক সন্ধান করা ধরণের ব্লগগুলির মধ্যে একটি। আপনি যদি কোনওটি শুরু করার সিদ্ধান্ত নেন তবে হাজার হাজার মানুষ এই নিসতে নতুন ব্লগ অনুসরণ করার জন্য যেহেতু আপনি জৈব ট্রাফিক মোটামুটি দ্রুত আনতে সক্ষম হবেন এমন এক যথেষ্ট ভাল সুযোগ রয়েছে: পণ্যগুলির সাথে কাজ করা বিষয়বস্তুতে অন্তর্ভুক্ত হওয়ায় স্পনসরশিপের জন্যও অনেক সুযোগ রয়েছে। আপনি অতিরিক্ত ব্রাউজ স্ট্রিম তৈরি করে ইনস্টাগ্রাম এবং ইউটিউবের মতো অন্যান্য প্ল্যাটফর্মগুলিতে সহজেই আপনার ব্র্যান্ডটি প্রসারিত করতে পারেন।

. ব্যক্তিগত ফিনান্স

আপনার অর্থ পরিচালন করা বেশ বিভ্রান্তিকর হতে পারে, এ কারণেই এত লোক সাহায্যের জন্য ব্যক্তিগত আর্থিক ব্লগে পরিণত হয়। এবং, যেহেতু এগুলি অর্থ-বুদ্ধিমান ব্যক্তিদের দ্বারা পরিচালিত হয়, সম্ভবত অবাক হওয়ার মতো কিছু নেই যে এই ব্লগগুলির মধ্যে কয়েকটি কয়েক মাসে বা দশ হাজার হাজার ডলার তৈরি করছে: এটি এমন একটি নিস যা কেবল সহজ নয়। যদিও আপনার অগত্যা আনুষ্ঠানিক অর্থ-সম্পর্কিত শিক্ষার প্রয়োজন হবে না, আপনি কমপক্ষে নিজের টাকায় একটি ভাল হাতল রাখতে চান এবং পাঠকদের সাথে ভাগ করতে পারেন এমন টিপস এবং কৌশলগুলি।

. লাইফস্টাইল

‘লাইফস্টাইল’ ব্লগিং নিস কিছুটা ধরা দেয়। এটি কেবল ব্লগারদের তাদের দৈনন্দিন জীবন এবং সম্পর্কিত বিষয়গুলি সম্পর্কে লেখার প্রয়োজন, তাই লাইফস্টাইল ব্লগ সবসময় কোনও একক বিষয় যেমন খুব বেশি ঘনিষ্ঠভাবে আঁকড়ে থাকে না। একটি জনপ্রিয় উপ-গ্রুপ হ’ল কুখ্যাত ‘মমির ব্লগ’: স্পনসরশিপ এবং অন্যান্য নগদীকরণ কৌশলগুলির বিস্তৃত সুযোগ সহ এই কুলুঙ্গির চারপাশে একটি পুরো শিল্প গড়ে উঠেছে। সবচেয়ে বড় চ্যালেঞ্জটি হ’ল আপনার পাঠকদের বৃদ্ধি করার জন্য প্রয়োজনীয় দৃশ্যমানতা অর্জন করার জন্য ভিড় থেকে বেরিয়ে আসার উপায়গুলি অনুসন্ধান করা।

. ব্লগিং

প্রাথমিকভাবে সেরা ব্লগ নিসদের তালিকায় এটি “ব্লগিং” রাখার মতো অদ্ভুত বলে মনে হতে পারে, ব্লগিং আসলে ব্লগগুলির পক্ষে মোটামুটি জনপ্রিয় একটি বিষয়। আপনি যদিও এটি সম্পর্কে চিন্তা করেন, এটি কিছুটা আরও অর্থবোধ করতে শুরু করে। বেশিরভাগ লোকেরা এটি উপভোগ করার কারণে ব্লগিংয়ে যায়, তাই এটি অনুসরণ করে যে তারা বিষয়টি সম্পর্কেও লিখতে চান: এছাড়াও, যখন আপনি ইতিমধ্যে ব্লগিং সম্প্রদায়ের সাথে আলতো চাপছেন, অন্য ব্লগগুলি পরামর্শ এবং খবরের জন্য সুস্পষ্ট সংস্থান। এটি কেন এই নিসতে ব্লগ রয়েছে যেগুলিতে 100,000 এরও বেশি দর্শনার্থীরা জৈব অনুসন্ধানের মাধ্যমে আসে তা বোঝাতে সহায়তা করতে পারে।

উপসংহার

আপনার ব্লগের জন্য একটি নিস চয়ন এটি আপনার পাঠকদের কাছে মনোনিবেশ এবং প্রাসঙ্গিক থাকতে সাহায্য করতে পারে। তবে পেশাদার ব্লগারদের ক্ষেত্রে সিদ্ধান্তটি আপনার আয়ের উপরও প্রভাব ফেলতে পারে। আরও জনপ্রিয় এবং লাভজনক নিসগুলির মধ্যে একটিতে যাওয়া উপার্জনকে সহজ করে তুলতে পারে।

Related Posts

51 Comments

মন্তব্য করুন

গ্রাথোর থেকে নতুন আপডেট পেতে OK চাপুন OK No