এডসেন্স ব্যতীত সেরা দুটি এড নেটওয়ার্ক – নতুন ওয়েবসাইট এর জন্য প্রযোজ্য

নিজের শখ বসত অথবা পেশাগত কারণে আপনি যদি কোন ব্লগ অথবা ওয়েবসাইট খুলে থাকেন তাহলে সেটিকে অবশ্যই বুস্টিং করে বেশ ভালো ট্রাফিক জোগাড় করতে আপনি অবশ্যই সক্ষম হবেন।

তবে আমরা অনেকেই রয়েছে যারা ইনস্ট্যান্ট ওয়েবসাইট বানিয়ে নিজেদের ওয়েবসাইটে এড চালাতে ইচ্ছুক। সেজন্য আমরা হয়তোবা অনেকেই গুগোল অ্যাডসেন্সে মনিটাইজেশন এর জন্য আবেদন করেছি । কিন্তু বারবার গুগল এডসেন্স আপনাদের আবেদন নাকচ করে দিচ্ছে। কারণ গুগল এডসেন্সের যে সকল আইন বিধি বা নিয়মকানুন গুলো রয়েছে সেগুলো মেইনটেইন করা আপনার পক্ষে খুবই জটিল এবং বিশেষ করে একজন নতুন ব্লগার অথবা যদি আপনি নতুন ওয়েবসাইট তৈরি করে থাকেন তবে ।

সে ক্ষেত্রে এটি আরও কঠিন একটি ব্যাপার ।

আর সচরাচর গুগল এডসেন্স ৬ মাসের অধিক বয়সের ওয়েবসাইটগুলোতে অ্যাড প্রচার করে থাকে। সেজন্য আজকে আমি আপনাদের সাথে দুটি এড নেটওয়ার্ক শেয়ার করতে চলেছি যেগুলো থেকে আপনি সরাসরি নিতে পারবেন । তাও আবার একদম নতুন অথবা কোন ওয়েবসাইটে।

তো চলুন শুরু করা যাক :

wap4doller. : এটি বাংলাদেশের সবচেয়ে সেরা এড নেটওয়ার্ক। আপনারা হয়তোবা অনেকেই ভাবছেন যে বাংলাদেশেও কোন এড নেটওয়ার্ক রয়েছে কি না?

হ্যাঁ বাংলাদেশে অনেকগুলো এড নেটওয়ার্ক রয়েছে। তার মধ্যে wap4dollar এবং green-red এই দুটি সবচেয়ে জনপ্রিয়। তবে green-red পেমেন্ট মেথড নিয়ে বিভিন্ন ধরনের ঝামেলা হয়েছে। সেই বিবেচনায় wap4dollar নতুন ওয়েবসাইট এর ক্ষেত্রে সবচেয়ে সুবিধাজনক ।

wap4dollar আপনি মাত্র 0.5 ডলার হলে বিকাশের মাধ্যমে সরাসরি পেমেন্ট নিতে পারবেন।

দ্বিতীয়তঃ রয়েছে এড ফ্লাই। যারা নিজেদের ওয়েবসাইটে পপ-আপ অ্যাড নিতে ইচ্ছুক তারা এটি ব্যবহার করে দেখতে পারেন । এটি মূলত একটি ইন্টারন্যাশনাল এড নেটওয়ার্ক। এটি সরাসরি পেপাল অথবা নেটলার এ পেমেন্ট দিয়ে থাকে।

বেশ ভালো সিপিএম সমৃদ্ধ এই এড নেটওয়ার্ক আপনারা ব্যবহার করে দেখতে পারেন। তবে আমাদের অনেকেরই পেমেন্ট মেথড নিয়ে সমস্যা হতে পারে। এই ক্ষেত্রে আপনারা গুগলে একটু সার্চ করলেই বিভিন্ন ধরনের ওয়েবসাইট পাবেন ।

যারা পেপাল থেকে সরাসরি বিকাশ অথবা বাংলাদেশের অন্য যে সকল পেমেন্ট মেথড বিশেষ করে মোবাইল ব্যাংকিংয়ের যেসকল পেমেন্ট মেথড রয়েছে সেগুলোতে খুব সহজে ট্রান্সফার করতে পারবেন।

তবে wap4dollar তুলনামূলক কম সিপিএম রয়েছে। সুতরাং আমি আমার নিজের ওয়েবসাইটটিতে অ্যাড ফ্লাই অ্যাড নেটওয়ার্ক ব্যবহার করে থাকি।

আশাকরি আপনাদের আর্টিকেলটি ভালো লেগেছে। আর্টিকেলটি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আর্টিকেলটি শেয়ার করতে ভুলবেন না। আর্টিকেলটি শেয়ার করে আমাদের ওয়েবসাইটের অন্য আর্টিকেল করে পড়ার জন্য আপনার আমন্ত্রণ রইল। ততক্ষণ সাথেই থাকবেন।

ধন্যবাদ…

Related Posts

21 Comments

মন্তব্য করুন