Connect with us
★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

আউটসোর্সিং

আউটসোর্সিং এর নামে প্রতারণা, দেখে নিন ভবিষ্যতে কাজে লাগবে!

Priyam Biswas

Published

on

আউটসোর্সিংয়ের নামে পাতা ফাঁদ থেকে বাঁচুন:

কেমন আছেন সবাই আশা করছি সবাই ভালো আছেন
সম্প্রতি সম্পূর্ণ বিশ্ব করোনা ভাইরাসের সংক্রমণেৱ কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে। ভেঙে পড়েছে অর্থনীতিৱ চাকা। আর এই সময়ে কিছু কুচক্রী মহল মেতেছে মানুষের কে ঠকানোৱ ব্যবসায়। তারা বিভিন্ন প্রলোভন দেখিয়ে অনেক মানুষের কষ্টের টাকা হাতিয়ে নিয়েছে। আর তাদের পাতা ফাঁদে পা দিচ্ছে দেশের অনেক সহজ-সরল যুবক ও যুবতী। আর এই সব কুচক্রী মানুষ গুলো মানুষ ঠকানোর জন্য বেছে নিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোকে।
তারা সহজে ইনকাম করার প্রলোভন দেখিয়ে হ্যাক করে নিচ্ছে সহজ-সরল মানুষদের সামাজিক যোগাযোগ মাধ্যম এর আইডি গুলো। আর এই আইডি গুলো ফেরত দেওয়ার নামে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা।
আপনারা হয়তো দেখে থাকবেন সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে সম্প্রতি বিভিন্ন পোস্টে ছড়া ছড়ি হয়ে পড়ছে যে, ” ফ্রি করোনা বট, ফ্রী করোনা টাকা , আয় করুন 500 টাকা কিছু সহজ প্রশ্নের উত্তর দিয়ে, ফ্রিতে নিয়ে নিন 500 টাকা বিকাশে ” এই ধরনের পোস্ট গুলো। আর অনেকে সহজ সরল ছেলে ও মেয়ে এই ধরনের লোভনীয় পোস্ট দেখে নিজের অজান্তেই কুচক্রী মহলের ফাঁদে পা দিয়ে ফেলছে।
আমি আমার নিজের অভিজ্ঞতা দিয়ে বলছি আমি নিজেও দেখেছি এই সকল পোষ্ট আর তাদের দেওয়া লিংকে প্রবেশ করেছিলাম ।আমিও ভেবেছিলাম হয়তো এগুলো সত্য হয়তো কিছুটা পূরণ করে লটারির মাধ্যমে টাকা দিতে পারে কারণ দীর্ঘ দুই মাস ধরে ঘরে বসে আছি টিউশনি গুলো নেই বললেই চলে তাই ভেবেছিলাম হয়তো ফ্রিতে 500 টাকা পেলে ক্ষতি কি। লিংকটি ছিল কিছু সহজ প্রশ্নের উত্তর দিয়ে আয় করুন 500 টাকা নিয়ে নিন বিকাশে এই ধরনের। লিংকটিতে প্রবেশ করার পর দেখি সত্যিই কিছু প্রশ্ন সম্বলিত একটি পেজ প্রদর্শিত হয়। সেই পেজে ছয়টির মত প্রশ্ন ছিল আর প্রশ্ন গুলো খুবই সহজ ছিল যেমন ফেসবুকের নির্মাতা কে ,আর কয়েকটি প্রশ্ন নিজের মতামত জানতে চেয়েছিল অনেকটা সার্ভের মত। সেসব প্রশ্নের উত্তর দিয়ে যখন পরবর্তী পেয়ে গেলাম তখন দেখি তিনটা বক্স দেখাচ্ছে যেখানে বলা আছে যথাক্রমে, আপনার বিকাশ নাম্বার দিন, ফেসবুক আইডি টা দিন। এই দুইটা অপশন যখন পূরণ করে তৃতীয় অপশনে যায় আমি দেখি যে ওখানে লেখা আছে যে আপনার ফেসবুক পাসওয়ার্ড দিন। আর এটা দেখার সাথে সাথে সেই পেজটি আমি ক্লোজড করে দিই আর সেই পোস্ট দেওয়া ব্যক্তির আইডিটি ফেসবুকে রিপোর্ট করে দিই।
যদি আমি ওই পেজে আমার ফেসবুক আইডিটি এবং পাসওয়ার্ডটি দিতাম তাহলে হয়তো তারা আমার ফেসবুক হ্যাক করে সেখান থেকে ওলট-পালট পোস্ট করতো বাহ বিভ্রান্তিকর পোস্ট দিয়ে আমাকে হেনস্থার শিকার করে আমার থেকে টাকা আদায় করত।
অনেকেই হয়তো বলবেন যে এইসব পেইজ থেকে তারা টাকা পেয়েছেন। আমি তাদেরকে বলবো এখান থেকে টাকা পাওয়া যেতে পারে তার প্রথম প্রথম অনেক জন ব্যক্তিকে টাকা দিবে কিন্তু এটা কাটতে দিবে তাদের এ সাইটটি প্রমোশনের জন্য। আর পরবর্তীতে তারা আপনার আইডিটি হ্যাক করে তার দ্বিগুণ টাকা উসুল করে নিতে পারে। ধরুন ওরা 5000 টাকা ইনভেস্ট করল 500 টাকা করে দিয়ে দিয়ে, কিন্তু পরবর্তীতে ওরা 5000 টাকার বিনিময়ে 20 হাজার টাকা বা এর বেশি টাকা পর্যন্ত হাতিয়ে নিতে পারে। আর এও হতে পারে ওরা আপনার আইডিটি হ্যাক করে অনেক দিন পর্যন্ত চুপ করে আপনার আইডিটি অবজারভেশনে রাখতে পারে, কারণ ওদের কাছে আপনার আইডির পাসওয়ার্ড তো আছেই তাই ওরা সহজে আপনার আইডিতে অ্যাক্সেস করতে পারবে। আপনার আইডিটি অবজারভেশনে থাকা অবস্থায় যদি আপনার আইডিতে কোন গুরুত্বপূর্ণ মেসেজ ওরা পায় সেই মেসেজটি দিয়ে ওরা হয়তো আপনাকে ব্ল্যাকমেল করতে পারে। ফেসবুক হ্যাক করে ব্ল্যাকমেল করার ঘটনাও কিন্তু কম নয়।
তাই উল্টা পাল্টা লিংকে গিয়ে নিজের কোনো গুরুত্বপূর্ণ তথ্য দিবেন না। যদি কোনো গুরুত্বপূর্ণ তথ্য চাই তাহলে বুঝে নিতে হবে যে সেটি হয়তো আপনাকে ক্ষতি করতে পারে। আপনি নিজেই চিন্তা করুন আপনাকে ফ্রিতে কেমনে ওরা 500 টাকা দিতে পারে? পাঁচ শত টাকা কি এতই সহজ লভ্য যে সবাইকে দেওয়া সম্ভব?
বাংলাদেশে দিন দিন তথ্যপ্রযুক্তি খাতে উন্নতি করছে আর সেই সাথে এই তথ্য প্রযুক্তির খারাপ ব্যবহার করে কিছু ব্যক্তি নিজের লাভের জন্য অন্যের ক্ষতি করে চলছে। এমন অনেক ঘটনা ঘটেছে যে ফেসবুক হ্যাক করে ব্ল্যাকমেইল করার কারণে অনেক ছেলে মেয়ে আত্মহত্যা করেছে।
আর হ্যাঁ আপনি অবশ্যই সপ্তাহে একদিন করে হলেও নিজের ফেসবুক আইডির নাম টা দিয়ে নিজের আইডি থেকে বা অন্য কারো আইডি থেকে সার্চ দিবেন আর দেখবেন আপনার আইডির কোন ডুপ্লিকেট আইডি আছে কিনা। অনেক ব্যক্তি ডুপ্লিকেট আইডি করে হয়রানি করার জন্য কিন্তু কিছু ব্যক্তি আছে ডুপ্লিকেট আইডি করে আপনার অরজিনাল আইডি ক্লোন করে হ্যাক করার জন্য। তাই সতর্ক হোন।
আউটসোর্সিং করা খারাপ কোনো কাজ নয় কিন্তু এমন জায়গায় আউটসোর্সিং করুন যে সাইট গুলো অবশ্যই টাকা পেইড করে এবং বেআইনি কোন কাজ করে না। আপনি হয়তো ভাবছেন যে আপনি কিভাবে বুঝবেন সেই সাইটটি রিয়েল সাইট নাকি ফেইক সাইট । আমার তবে আমার পক্ষ থেকে শুধু এটাই বলব যে রিয়েল নাকি ফেক সেটা জানার জন্য আপনি সবচেয়ে জনপ্রিয় মাধ্যম ইউ টিউব-এ সার্চ দিয়ে দেখতে পারেন। আপনি সেখানে আপনার কাঙ্ক্ষিত ফল বা রিভিউটি পেতে পারেন।
নতুন কোথাও আউটসোর্সিং বা ফ্রিল্যান্সিং করার আগে রেজিস্ট্রেশন করার সময় ভালভাবে দেখে নিন তারা কি চাচ্ছে তারা কোনো গুরুত্বপূর্ণ পাসওয়ার্ড চাচ্ছে না তো এগুলো লক্ষ্য রেখে তবেই সেসব সাইটে রেজিস্ট্রেশন করুন এর আগে নয়।
যদি কোন ধরনের ঘাপলা দেখেন তবে অবশ্যই সব সাইট থেকে দূরে থাকুন কারণ আপনাকে এসব সাইটে কাজ করতে হবে এমন কোন কথা নেই। এইসব সাইটে আপনি কাজ না করেও আপনি শান্তিতে থাকতে পারবেন আর যেভাবে চলছে সেভাবেই চলতে পারবেন এসব ভুয়া সাইটে কাজ করলে আপনার মানসিক শান্তি ও নষ্ট হওয়ার আশঙ্কা অনেক ক্ষেত্রে বেড়ে যায়।

আর মনে রাখবেন পৃথিবীতে সহজে টাকা ইনকাম করার কোন পদ্ধতি নেই শুধুমাত্র বেআইনি কাজ ছাড়া যদিও বেআইনি কাজ করে ইনকাম করতেও কিছুটা হলেও কষ্ট করতে হয়। যদি দেখেন যে সহজেই ইনকাম করা যাচ্ছে হাজার হাজার টাকা তখনই বুঝে নিবেন এগুলো সব ভুয়া সাইট। এগুলোতে ইনকাম হবে কিন্তু আপনার না, যে সাইট তৈরি করেছে শুধুমাত্র তারই ইনকাম হবে। কথায় বলে সস্তায় তিন অবস্থা কিন্তু এসব সাইটের বেলায় এই প্রবাদ হয়ে ওঠে ফ্রীর তিন অবস্থা।
অর্থ উপার্জন যদি এতই সহজ হতো তবে সকলেই তাদের চাকরি ছেড়ে দিয়ে এইসব আউট সোর্সিং বা ফ্রিল্যান্সিং এর পিছনে দৌড়াত। আউট সোর্সিং মূলত 10 টাকার কাজ আপনার দিয়ে 5 টাকায় করিয়ে নেওয়া। আর তার জন্য চায় দক্ষতা। তাই আগে দক্ষ হয়ে উঠুন তারপর আউটসোর্সিং বা ফ্রিল্যান্সিং এর পথে আসুন। এই দক্ষতার মাধ্যমে আপনি পেতে পারেন আপনার কাঙ্খিত ফল। তারপরেই আপনি ইনকাম করতে পারবেন হাজার হাজার টাকা।

যাই হোক যদি আমার লেখায় কোন ভুল ত্রুটি হয়ে থাকে তবে অবশ্যই তা শোধরানোর জন্য কমেন্ট বক্সে জানিয়ে দেবেন।
নিরাপদে ঘরে অবস্থান করুন , সুস্থ থাকুন অপ্রয়োজনে ঘর থেকে বের হবেন না। ধন্যবাদ।

Advertisement
14 Comments

14 Comments

  1. Jahangir Alam

    Jahangir Alam

    May 21, 2020 at 9:12 am

    নাইস্ পোস্ট

  2. Khairul Kabir

    Khairul Kabir

    May 21, 2020 at 9:59 am

    too much fraudulence !!

  3. Shahin Shan

    Shahin Shan

    May 21, 2020 at 3:36 pm

    gd post

  4. Mainul islam Robin

    Mainul islam Robin

    May 21, 2020 at 4:16 pm

    Good post

  5. Priyam Biswas

    Priyam Biswas

    May 22, 2020 at 1:20 am

    Tnx

  6. Md Hanif

    Md Hanif

    May 22, 2020 at 10:26 am

    nice

  7. Chandra Bikash Chakma

    Chandra Bikash Chakma

    May 22, 2020 at 12:53 pm

    সুন্দর জ্ঞান মূলক লেখা

  8. Mehedi Islam Noman

    Mehedi Islam Noman

    May 22, 2020 at 1:46 pm

    Humm

  9. Zillur Rahman

    Zillur Rahman

    May 22, 2020 at 8:50 pm

    Upokari podt

  10. Shahed Ahamed

    Shahed Ahamed

    May 23, 2020 at 4:58 pm

    Joss

  11. Utsa Kumer

    Utsa Kumer

    May 23, 2020 at 6:56 pm

    nice

  12. Emon Rafiq

    Emon Rafiq

    May 23, 2020 at 8:45 pm

    Thanks

  13. Md Amdadul Huq

    Md Amdadul Huq

    May 24, 2020 at 2:28 pm

    VALO

  14. Partha Kumar

    Partha Kumar

    May 30, 2020 at 4:19 pm

    Nice Post

You must be logged in to post a comment Login

Leave a Reply

আউটসোর্সিং

প্রতিদিন কুইজ খেলুন , নগদ পুরস্কার জিতুন

Shat rong

Published

on

একটি দারুণ কুইজ অ্যাপ সম্পর্কে জানতে পারবেন আজকের এই পোস্টে । যেটি একটি অনলাইন কুইজ অ্যাপ । অ্যাপটিতে কুইজ খেলে জ্ঞান বৃদ্ধির পাশাপাশি জিতে নিতে পারেন নগদ প্রাইজ ।

তাহলে আর দেরী না করে অ্যাপটি সম্পর্কে জানা যাক । অ্যাপটির নাম হচ্ছে কিউটেন । এটি একটি বাংলাদেশী অনলাইন কুইজ খেলার অ্যাপ । অ্যাপসটি টেসলা এল এল সি- এর  একটি অ্যাপস। মূলত কিউটেন হচ্ছে লাইভ কুইজ গেম শো যেখানে আপনি একসাথে জ্ঞান অর্জন আর নগদ প্রাইজ জিততে পারেন।

এই অ্যাপসে অনেক রকম কুইজে কন্টেস্ট করে জিতে নিতে পারেন নগদ  টাকা।
এই কুইজ অ্যাপস দিয়ে আপনি বিভিন্ন উপায়ে খেলে পুরস্কার হিসেবে জিততে পারেন নগদ টাকা ( প্রাইজ মানি)।

অ্যাপটি যেখান থেকে ডাউনলোড করবেন: প্রথমে প্লে স্টোরে গিয়ে “q ten” লিখে সার্চ দিলেই অ্যাপটি পেয়ে যাবেন । অ্যাপটি আপনার ফোনে ডাউনলোড করে ইন্স্টল করতে হবে । অ্যাপটি ইন্স্টল হওয়ার পর অ্যাপটি অপেন করে রেজিস্টেশন সম্পন্ন করতে হয়।

🔷🔷🔷যেভাবে রেজিস্টেশন করবেন: অ্যাপসটি অপেন করলে দুটি অপশন দেখা যায়। সেখান থেকে ” আমার অ্যাকাউন্ট আছে” অপশনে ক্লিক করুন। মোবাইল দিয়ে লগইন করতে চাইলে মোবাইল নাম্বার দিন ও “কেড পাঠান” এ ক্লিক করুন। ফোন নাম্বার দেওয়ার পর একটি কোড আসবে পরবর্তিতে ঐ কোডটি বসাতে হবে । এবার “ইউজার নেম” এ আপনার নাম, কিউটেন কোড (এসএমএস এ আসা কোড) এবং রেফার কোড 8ZCFU80V দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করুন।
➡➡রেফার কোড:  8ZCFU80V ব্যবহার করবেন ।
এক্ষেত্রে মোবাইল নাম্বার অথবা ফেইসবুক দিয়ে রেজিস্ট্রেশন ও লগইন করা যাবে।

🔹লাইভ খেলার নিয়ম:  নির্দিষ্ট সময়ের মধ্যে লাইভ কুইজ শুরু হবে। সময় প্রাইজের পরিমাণ আগেই অ্যাপসএ জানিয়ে দেয়া হবে। প্রতিটি গেমে ১০টি প্রশ্ন থাকবে। প্রতিটি প্রশ্নে ৩ টি করে অপশন থাকবে। প্রতিটি প্রশ্নের উত্তর দিতে মাত্র ১০ সেকেন্ডের সময় পাবেন।সব প্রশ্নের সঠিক উত্তর যারা দিতে পারবে তারা বিজয়ী হবে। একের অধিক প্লেয়ার জিতলে প্রাইজের টাকা সবার মধ্যে সমান ভাগ হবে।
কোনো ভুল উত্তর দিলে এক্সট্রা লাইফ ব্যবহার করে আবার গেম এ ফিরতে পারবেন। তবে শেষ ৩ টি প্রশ্নে এক্সট্রা লাইফ ব্যবহার করা যাবে না।

🔸আর যা যা খেলা যায়—লাইভ গেম ছাড়াও প্রতিদিন ডেইলি কন্টেস্ট খেলা যায় । যেখানে পৃথকভাবে তিনটি ক্যাটাগরীতে সাধারণ জ্ঞান , ইংরেজী ও গণিত বিষয়ে প্রশ্ন থাকে । এছাড়াও থাকছে প্রাইভেট কন্টেস্ট খেলার সুযোগ।

🔹যেভাবে পুরস্কারের টাকা পাবেন: বিকাশ , নগদ , মোবাইল রিচার্জ এই তিন উপায়ের মধ্যে যেকোনো উপায়ে পুরস্কারের টাকা উত্তোলন করতে পারবেন। ৫০ টাকা হলে বিকাশ কিংবা নগদের মাধ্যমে টাকা তুলতে পারবেন। আবার ২০ টাকা হলেই মোবাইল রিচার্জ এর মাধ্যমে টাকা তুলতে পারবেন ।

উইনারদের তালিকা দেখতে “উইনার বোর্ডে ক্লিক” করুন ।

🔸🔸এই কুইজ গেমটির উদ্দেশ্য মূলত জ্ঞান বৃদ্ধিতে সাহায্য করা । এটি একটি শিক্ষামূলক কুইজ গেম। জ্ঞানের পরিধি বাড়াতে খেলতে পারেন এই মজার কুইজ গেমটি। সাথে জিততে পারেন পুরস্কার।

চেস্টা করেছি এই পোস্ট-এ অ্যাপসটি সম্পর্কে বিস্তারিত লিখার। 
সবাই ভাল থাকুন । পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

Continue Reading

আউটসোর্সিং

তিনটি অ্যাপ এর মাধ্যমে নিজের জ্ঞান চর্চা করে ইনকাম করুন। ছাএ-ছাএীদের জন্য সেরা আর্নিং অ্যাপ।

Md jahidul islam shakil

Published

on

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

কেমন আছেন সবাই..??

আজকে আমি আপনাদের সামনে বিশেষ করে যারা লেখাপড়া করছে তাদের জন্য আয় করার ভালো ৩ টি অ্যাপ নিয়ে আলোচনা করব। অ্যাপ গুলোর মাধ্যমে আপনি আপনার নিজের জ্ঞান চর্চা করতে পারবেন। এবং মোটামুটি কিছু টাকা ইনকাম করতে পারবেন। সবগুলো অ্যাপ থেকে আপনি ১০০% পেমেন্ট পাবেন।

winit….

আপনি প্লে স্টোর এ winit লিখে সার্চ করলেই অ্যাপ টা সবার প্রথম এ পেয়ে যাবেন। এই অ্যাপ এর এডমিন তথা পরিচালক হচ্ছে রবি সিম কম্পানি। এই অ্যাপ এ কুইজ খেলে কিছু টাকা ইনকাম করা যায়। আমি এই অ্যাপ থেকে ২২০+ ইনকাম করছি এবং পেমেন্ট পেয়েছি। লাইভ,ডেলি চ্যালেঞ্জ এবং রেপিড ফায়ার খেলে টাকা ইনকাম করতে পারবেন।

Qten…
আপনি প্লে স্টোর এ Qten লিখে সার্চ করলেই অ্যাপ টা সবার প্রথম এ পেয়ে যাবেন।এটাও winit এর মতো একটা আর্নিং অ্যাপ। এখানে আপনি কুইজ খেলে টাকা ইনকাম করতে পারবেন এবং ১০০% পেমেন্ট পাবেন। Qten এ আপনি winit এর থেকে কিছু টাকা বেশি ইনকাম করতে পারবেন। এবং এখানে আয় করার জন্য অনেকগুলো অপশন দেখতে পাবেন।

jitun…
আপনি প্লে স্টোর এ jitun লিখে সার্চ করলেই অ্যাপ টা সবার প্রথম এ পেয়ে যাবেন।উপরের ২ টা আর্নিং অ্যাপ এর মতো জিতুন ও একটা কুইজ খেলে আয় করার মতো অ্যাপ। আপনি জিতুন এ নির্দিষ্ট দিন এ লাইভ খেলায় অংশগ্রহণ করে ভালো ইনকাম করতে পারবেন।

সবগুলো অ্যাপ আপনাকে ১০০% পেমেন্ট করবে। এগুলো থেকে আপনি বিকাশ এ পেমেন্ট নিতে পারবেন। সবগুলো অ্যাপ বাংলাদেশ এর। আপনি এগুলো থেকে মোটা অংকের টাকা ইনকাম করতে পারবেন না তবে ছাএদের জন্য মেধা চর্চার পাশাপাশি ইনকাম এর উপায় আছে। ভালো থাকবেন সবাই। কথা হবে পরবর্তী পোস্ট এ। আল্লাহ হাফেজ

Continue Reading

আউটসোর্সিং

ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে আয় করুন। প্রতিদিন এর পেমেন্ট প্রতিদিন।

Md jahidul islam shakil

Published

on

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন..? আজকে আমি আপনাদের সাথে ভালো একটা আর্নিং ওয়েবসাইট নিয়ে আলোচনা করব।এখানে আপনি সবচেয়ে সহজ পদ্ধতি তে ভালো ইনকাম করতে পারবেন। এবং ১০০% পেমেন্ট পাবেন। তাহলে চলুন জেনে নেই কিভাবে আপনি কাজ করবেন এবং ইনকাম করবেন, পেমেন্ট নিবেন সবকিছু।

আজকে আমি আপনাদের সাথে যে ওয়েবসাইট টি শেয়ার করতে যাচ্ছি এটা হচ্ছে amrtube. অনেক এ এখানে কাজ করছেন। যারা এখানে কাজ করছেন ভালো আর যারা এখনো কাজ করেন নি এখনি কাজ শুরু করতে পারেন। আপনি সাইট এ একাউন্ট করা ছাড়াই এখানে পেমেন্ট প্রুফ দেখে নিতে পারবেন। বুঝতেই পারছেন কতটা বিশস্ত সাইট।

এতকিছুর পর যদি আপনি এখানে কাজ করতে চান তাহলে সবার প্রথম আপনাকে একাউন্ট করতে হবে। একাউন্ট করার জন্য আপনাকে কোন অ্যাপ ডাউনলোড করতে হবে না যেহেতু এটা ওয়েবসাইট। আমি আপনাকে রেজিস্টার লিংক দিব যেখানে গিয়ে রেজিষ্ট্রেশন করে নিবেন।

রেজিষ্ট্রেশন লিংকঃ- http://amrtube.com/

লিংক এ ক্লিক করার পর সাইন আপ এ ক্লিক করবেন। তারপর আপনার মোবাইল নাম্বার, ইমেইল এড্রেস, আপনার নাম এবং পাসওয়ার্ড দিয়ে সাইন আপ করবেন। পরবর্তী তে আপনি আপনার মোবাইল নাম্বার বা ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে পারবেন। এতটুকু তে শেষ আপনার একাউন্ট করা।এখন আপনার কাজ হচ্ছে কিভাবে ইনকাম করবেন।

আমি শুরু থেকে বলছি এখানে কাজ শুধু ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করা। প্রতিটি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করার জন্য আপনাকে পয়েন্ট দেওয়া হবে। আপনি এসব পয়েন্ট কে টাকায় কনভার্ট করতে পারবেন। কত পয়েন্ট এ কত টাকা এবং প্রতি সাবস্ক্রাইব এ কত পয়েন্ট সবকিছু সাইট এ দেওয়া থাকবে।

তো আপনার কাজ তো বুঝতে পারলেন। এখন আসে পেমেন্ট এর পালা। আপনি মাএ ১০ টাকা হলে মোবাইল রিচার্জ নিতে পারবেন। আর পেমেন্ট পাবেন ১০০% আপনি একাউন্ট করার আগেই পেমেন্ট প্রুফ দেখতে পাবেন। আশা করি সবাই সবকিছু বুঝতে পারছেন। কোন কিছু বুঝতে সমস্যা হলে কমেন্ট এ জানাবেন। ভালো থাকবেন সবাই। কথা হবে এরকম আরো একটি পোস্ট এ। আল্লাহ হাফেজ

Continue Reading