ইউটিউবে সফলতা পেতে চান ? ইউটিউব এর সেরা আইডিয়া ২০১৮

অনেক অনেক ভিডিও আপলোড করেন তবে ভিউ পান অন্যরা পায় আমি কেন পাই না । আরকম হাজার প্রশ্ন মনে মধ্যে উকিজুকি মারে । তাহলে আশা করি আপনারা জন্যই এই আর্টিকেল ।ভিডিও আপলোড করার সাথে সাথে আপনকে youtube সম্পর্কে জানতে হবে যে youtube কিভাবে আপনার ভিডিও অন্নের কাছে পৌঁছে দেয়,কোন ভিডিও টপ লিস্টে রাখে যখন কেউ একটি ভিডিও খোঁজে নিচের লিস্ট সম্পর্কে ভাল ধারনা রাখতে হবে যদি আপনার ভিডিও তে ভাল ভিউ নিয়ে আসতে চান ।

১)The algorithm follows the Audience

২)search

৩ )suggested videos

৪ )home

৪ )trending

<

৫ )subscribers,and the subscriptions tab

৬ )Notifications

৭) Restricted Mode

অনেকই হয়ত এই লিস্টের সাথে পরিচিত তবে চলুন জেনে নেই আপনার ভিডিওতে ভিউ বাড়াতে এই লিস্ট কিভাবে কাজ করে

১)The algorithm follows the Audience

এলগরিদম কিভাবে দর্শক চিনে সহজ বাংলায় বলতে গেলে আপনার ভিডিও কিবাবে মানুষের কাছে পোঁছে দেয় । এলগরিদম কি সেটা না হয় নাই বা জানলেন এটা জেনে রাখনে যে একটা যন্ত্র আপনার ভিডিও যাচাই বাচাই করে মানুষের সামনে তুলে ধরে ।এখন প্রশ্ন হচ্ছে কিভাবে করে যদি জানতাম তাহলে আমি ও তাই করতাম । আসুন তাহলে জেনে নেই

Youtube(এলগরিদম ) চেষ্টা করে সেই ধরনের ভিডিও যে ভিডিও বেশিরভাগ মানুষ পছন্দ করে ,বেশি সময় দেখে এবং উপভোগ করে । এখন আপনি বলেন আপনার ভিডিও কি এই পর্যায় পরে ?

প্রত্তকে মিনিতে প্রায় ৪ হাজার ঘণ্টার ভিডিও youtube এ আপলোড হয় । সেখানে অবশ্যই তারা কিছু নিয়ম এর মধ্যে কাংকিত ভিডিও কাংকিত লোকের কাছে পোঁছে দেয় ।

অনেকই হয়ত বলবেন তাহলে Youtube(এলগরিদম ) কি ধরনের ভিডিও পছন্দ করে । আসলে Youtube(এলগরিদম ) কোন ধরনের কৌটা নাই তাই Youtube(এলগরিদম ) কিছু নিয়মের ভিত্তিতে ভিডিও বাচাই করে কি কি নিয়ম চলুন দেখে নেই ।

১ )what they watch

২ )what they don’t watch

৩)how much time they spend watching

৪ )likes and dislikes

৫)’not interested’ feedback

তাই Youtube(এলগরিদম ) কি পছন্দ করে না করে তা না দেখে আপনার দর্শক কি পছন্দ করে তার প্রতি নজর রাখা ভাল, আপনার দর্শক কি ধরনের ভিডিও দেখতে পছন্দ করে ,কি ধরনের ভিডিও বেশি সময় দেখে

এইসব দেখতে আপনি আপনার YouTube Analytics দেখতে পারেন । অনেক সময় দেখা যায় ১ সপ্তাহে অনেক ভিউ পরের সপ্তাহে ভিউ নাই , এর অনেক কারন হতে পারে , পরে এক সময় এই বিষয় নিয়ে আলোচনা করব ।

৪/৫ তা ভিডিও আপলোড করলেই যে ভিউ চলে আসবে তা কিন্তু না আপনাকে কিছু দিন লেগে থাকতে হবে নতুন কিছু নিয়ে আসতে হবে যাতে আপনার দর্শক দেখতে পছন্দ করে ।

আশা করি নিজের উপর বিশ্বাস আর পরিশ্রম করলে সফলতা আসবেই ।

Related Posts

5 Comments

  1. নতুন সাইট ভালো ইনকাম ঘুরে আসার আমন্ত্রন রইলো । মাত্র 1$ হলেই পেমেন্ট নিতে পারবেন বিকাশ এবং নগদে। লিংক এ গিয়ে দেখে আসুন ভালো লাগলে করবেন । ধন্যবাদ
    https://blog.jit.com.bd/dhaka-work-3807

মন্তব্য করুন