গুগল এডসেন্স কি? গুগল এডসেন্স থেকে ইনকাম কিভাবে?( টাকা উত্তোলন সহ বিস্তারিত)

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু। বন্ধুরা আমরা অনেকেই গুগল এডসেন্স সম্পর্কে কিছুই জানিনা। গুগল এডসেন্স হল একটি বিশাল বড় নেটওয়ার্ক এবং বিজ্ঞাপনদাতা। আপনারা চাইলেই গুগোল এ বিজ্ঞাপন দিতে পারবেন আপনার ব্যবসা অথবা কোম্পানি যে কোন কিছুর। আর এই এডসেন্সের মাধ্যমে সহজে আপনারা ইনকাম করতে পারবেন।

আজকের এই আর্টিকেলে আমরা শিখতে পারে জানতে চলেছি,,, এডসেন্স কি? এডসেন্স থেকে কিভাবে টাকা ইনকাম হয়? এবং অ্যাডসেন্স থেকে কিভাবে টাকা উত্তোলন করতে হয়? এই বিষয়বস্তু গুলো নিয়েই আমাদের আজকের এই আর্টিকেলটি।আপনারা যদি এই বিষয়ে জানান ইচ্ছুক থাকেন অবশ্যই আমাদের আজকের আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়বেন। চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক এডসেন্স সম্পর্কে বিস্তারিত।

এডসেন্স কিঃ এডসেন্স হলো বিজ্ঞাপন দাতা। এবং ইনকাম করার একটি দারুন বিশ্বস্ত নেটওয়ার্ক। আপনারা চাইলে এই অ্যাডসেন্সে বিজ্ঞাপন নিয়ে ইনকাম করতে পারবেন। অথবা যদি গুগলের বিজ্ঞাপন দিতে চান তাহলে দিতে পারবেন। গুগোল সাধারণত নানারকম লোকের কাছে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন নিয়ে থাকে। এবং এই বিজ্ঞাপনগুলো গুগোল অ্যাডসেন্সে রাখে। আশাকরি এডসেন্স কি এসম্পর্কে একটু ধারণা এসে গেছে।

প্রিয় বন্ধুরা এডসেন্স সম্পর্কে একটু নলেজ আসার কথা! এক কথায় আপনারা গুগোল অ্যাডসেন্সে মাধ্যমে অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। বলা যায় গুগল এডসেন্স হলো ইনকাম করার বিশাল বড় একটি নেটওয়ার্ক। যে নেটওয়ার্ক কি কাজে লাগিয়ে আপনারা সহজে ইনকাম করতে পারবেন। অনলাইনে যদি ইনকাম করার কোনো মাধ্যম থাকে, তাহলে তার মধ্যে অন্যতম জনপ্রিয় প্লাটফর্ম গুগল এডসেন্স।

গুগল এডসেন্স এর মাধ্যমে টাকা ইনকাম কিভাবে?

গুগল এডসেন্সের মাধ্যমে আপনারা সহজেই টাকা ইনকাম করতে পারবেন। যদি আপনি ইউটিউবার অথবা ওয়েবসাইট এর মালিক হন তাহলে, আপনার ইউটিউব এর জন্য কিংবা ওয়েবসাইটের জন্য গুগলের মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। আর এই কাজটি আপনাকে গুগল অ্যাডসেন্স নিজেই করে দিবে। ধরুন আপনার একটি ইউটিউব চ্যানেল রয়েছে।

এখন আপনি চাইলেই আপনার ইউটিউব এর জন্য একটি গুগল এডসেন্স একাউন্ট তৈরি করতে পারেন। যখন আপনি আপনার তথ্যগুলো দিয়ে গুগল এডসেন্স একাউন্ট তৈরি করবেন, কিছুদিনের ভিতরেই গুগোল আপনার একাউন্ট সম্পর্কে ফলাফল জানিয়ে দিবে। আপনার একাউন্টে যদি আপলোড হয় তাহলে আপনারা এই গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম করতে পারবেন।

<

গুগল এডসেন্স থেকে ইনকাম শুরু যেভাবেঃ প্রিয় বন্ধুরা ধরুন আপনি ইউটিউব চ্যানেলের জন্য একটি গুগল এডসেন্স একাউন্ট তৈরি করেছেন। এবং আপনার ইউটিউব চ্যানেলের জন্য গুগল এডসেন্স একাউন্ট আবেদন অ্যাপ্রুভ হয়ে গেল। এখন কিন্তু আপনি চাইলেই আপনার ইউটিউব চ্যানেলে ইনকাম করতে পারবেন গুগল এডসেন্সের মাধ্যমে। যখন আপনার একাউন্ট এপ্রুভ হয়ে যাবে তখন গুগল আপনাকে বিভিন্ন বিজ্ঞাপন দেওয়ার সুযোগ দিবে।

এখন এই বিজ্ঞাপন গুলো আপনি আপনার ইউটিউব চ্যানেলে বসিয়ে দিবেন।এবং এই বিজ্ঞাপন গুলো আপনার ইউটিউব চ্যানেলে কোন লোক দেখলে আপনার ইনকাম আসবে।যত লোক আপনার এই বিজ্ঞাপন গুলো দেখবে ততো আপনার ইনকাম আসবে। ঠিক এভাবে করেই গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম করা যায়।আপনি ইউটিউব চ্যানেল অথবা ওয়েবসাইটের মাধ্যমে গুগল এডসেন্স এর বিজ্ঞাপন দিয়ে ইনকাম করতে পারবেন ঘরে বসেই।

গুগল অ্যাডসেন্স থেকে টাকা উত্তোলন কিভাবে করব?

গুগল এডসেন্স থেকে টাকা উত্তোলনঃ প্রিয় বন্ধুরা এতক্ষণ আমরা গুগল এডসেন্স কি? গুগল এডসেন্স থেকে কিভাবে ইনকাম করা যায়? এই বিষয়বস্তু গুলো নিয়ে আলোচনা করছিলাম! হয়তো এখন আপনার মনে প্রশ্ন আসতে পারে,,, গুগল এডসেন্স থেকে কিভাবে টাকা উত্তোলন করা যায় তাই না! যাইহোক সহজে আপনারা গুগল এডসেন্স থেকে টাকা উত্তোলন করতে পারবেন।

সর্বপ্রথম আপনি যখন গুগল এডসেন্স এ কাজ করবেন, তখন আপনার একাউন্টে 10 ডলার ইনকাম হতে হবে। আপনার গুগল এডসেন্স একাউন্টে যখন 10 ডলার জমবে তখন, গুগল থেকে আপনার এড্রেসে একটি পিন ভেরিফিকেশন চিঠি আসবে। এবং তারপর ওই পিন ভেরিফিকেশন কোড টি আপনার গুগোল অ্যাডসেন্সে সাবমিট করতে হবে। সাবমিট করার পর আপনার গুগল এডসেন্স এর এড্রেস ভেরিফাই হয়ে যাবে।

তখন আপনারা চাইলে আপনার দেশের যেকোন ব্যাংক একাউন্ট গুগোল অ্যাডসেন্সে অ্যাড করতে পারবেন। তারপর গুগোল অ্যাডসেন্সে আপনাদের আরো ইনকাম করে যেতেই হবে।ইনকাম করতে করতে যখন আপনার একাউন্টে 100 ডলার হবে তখন, অটোমেটিক্যালি আপনার অ্যাড করা ব্যাংক একাউন্টে গুগোল নিজে টাকা পাঠিয়ে দিবে।এই টাকা আপনার ব্যাংক একাউন্টে আনার জন্য এক্সট্রা ভাবে কোন রিকোয়েস্ট পাঠাতে হবে না।

গুগোল অটোমেটিক্যালি আপনার একাউন্টে 100 ডলার জমলে।এই মাসের শেষের দিকে,,, আপনার ব্যাংক একাউন্টে টাকা টেনেস্পার করে দিবে। ঠিক এভাবে করেই গুগল এডসেন্স থেকে টাকা উত্তোলন করতে হয়। আপনারাও ঠিক এভাবেই গুগল এডসেন্স থেকে টাকা উত্তোলন করতে পারবেন আশা করি। যদি কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট মাধ্যমে জানাতে ভুলবেন না।

আর্টিকেল সম্পর্কিত শেষ কথা

প্রিয় বন্ধুরা, আজকে আমরা গুগল এডসেন্স কি? কিভাবে গুগল এডসেন্স থেকে ইনকাম হয়? আপনারা কিভাবে গুগল এডসেন্স থেকে টাকা উত্তোলন করবেন? এই বিষয়বস্তুগুলো নিয়ে এটুজেট বিস্তারিত আলোচনা করেছি।যদি আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন থাকে কিংবা মতামত থাকে কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না।

আমি অবশ্যই আপনাদের কমেন্ট রিপ্লে দেওয়ার চেষ্টা করব।পরিশেষে আমাদের আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আজকের আর্টিকেলটি এ পর্যন্তই। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। আমাদের আজকের আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন।  আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Related Posts