বার বার হ্যাক করে বাংলাদেশের একটি জনপ্রিয় ওয়েবসাইট কে শেষ করেছে

বার বার হ্যাক করে বাংলাদেশের একটি জনপ্রিয় ওয়েবসাইট কে শেষ করেছে

বার বার হ্যাক করে বাংলাদেশের একটি জনপ্রিয় ওয়েবসাইট কে শেষ করেছে

একটা ওয়েবসাইট যতো সহজে তৈরী করা যায় ততো সহজে কিন্তু একে জনপ্রিয় করা যায় না , অনেক বেশি পরিমানে পরিশ্রম করতে হয় তারপর এজটা ওয়েবসাইট কে জনপ্রিয় করতে হয় ।

আর এর পেছনে কি পরিমানে সময় দিতে হয় আবার টাকা ও খরচ করতে হয় । তারপর ও অনেক সময় একটা ওয়েবসাইট কে রেংক হয় , এতো সহজে বলা কথা টা , বাস্তবে পরিনত করতে কি পরিমানে অর্থ আর শ্রম দিতে হয় তা একজন ওয়েবসাইট এর মালিক ই ভালো জানেন ।

এরকম একটা জনপ্রিয় ওয়েবসাইট বাংলা ওয়েবসাইট আমাদের দেশের ওয়েবসাইট খুবি জনপ্রিয় ছিলো । এর নাম হলো টেকটিউনস । আমার মনে হয় অনেকেই জানেন , চেনেন । তবে আমি সেখানকার সদস্য ছিলাম । প্রায় নিয়মিত ভিজিট করতাম , আমি পোস্ট ও করেছিলাম ।

যাক সে কথা , ওখান অনেক কিছু শিখতে পেরেছিলাম , জানতে পেরেছিলাম ।

কিছু দিন হয়েছে, ওটাকে হ্যাক করে করে শেষ করে ফেলেছে । দুই থেকে তিনবার হ্যাক করেছে । একবার হ্যাক হওয়ার পর তারা ডোমেইন চেঞ্জ করে ব্যাকআপ দেয় । তারপর ও আবার কে যেনো হ্যাক করে । হয়তো আরো হ্যাক হয়েছে। আমার জানা দুইবার । হ্যাক করেছে কারা জানেন ? বাংলাদেশী হ্যাকাররা । এরা যে কি , আর নিজেকে কি মনে করে , তার প্রমান তারা হ্যাক করে দিচ্ছে ।

<

তবে আপনারাও সিকিউরিটি করে রাখবেন , আপনাদের ওয়েবসাইট কে । কে জানে কোন হ্যাকার কোথায় ওতপেতে বসে আছে । তাই সময় থাকতে সচেতন হন । টেকটিউনস এর মতো বার বার হ্যাক হতে হবে না । আর জনপ্রিয় ধরে রাখুন ।

আজকে এটুকুই আবার পরে কথা হবে ।
ধন্যবাদ, সবাই কে পাঠ করার জন্য ।

Related Posts