বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার করার পদ্ধতি

আজকে আমি আমাদের এই আর্টিকেল এর ভিতরে আপনাদের সাথে আমি যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেই বিষয়টা হচ্ছে বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার। বিকাশ থেকে কিভাবে আপনাদের নগদ একাউন্টে টাকা ট্রান্সফার করবেন। সেই বিশ্ব সম্পর্কে আজকে আমাদের এখানে বিস্তারিতভাবে সকল তথ্য আলোচনা করব।

বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার

আসুন তাহলে জেনে নেওয়া যাক বিকাশ থেকে নগদ একাউন্টে টাকা কিভাবে ট্রান্সফার করতে হয় বা নগদ এর ভিতর বিকাশ থেকে কিভাবে টাকা আনতে হয়। এই বিষয়গুলো সম্পর্কে একটু জেনে নেই। আপনাদের ভিতরে হয়তো অনেকেই আছেন যাদের বিভিন্ন সময় দেখা যায় যে টাকা দরকার হয়ে থাকে। আবার বিকাশ একাউন্ট থেকে নগদ একাউন্টে টাকা ট্রান্সফার করা হয়ে থাকে। এটা বিভিন্ন কারণে করে থাকেন,অনেকে অনেক সময় দেখা যায় যে বিকাশের খরচ বেশি।

অথবা আবার অনেক সময় দেখা যায় যে আশেপাশে বিকাশের এজেন্ট এর দোকান না থাকার কারণে নগদ একাউন্টে ট্রান্সফার করে। তারপর নগদ একাউন্ট থেকে টাকা তুলে থাকেন অনেকে অনেকের আবার যারা বিভিন্ন মানুষজনের সাথে লেনদেন করেন। আর যার ফলে দেখা যায় অনেকের বিকাশ একাউন্ট থাকে না কিন্তু নগদ একাউন্ট রয়েছে।

আর তখন কিন্তু একটা সমস্যা হয়ে যায় আর এই সমস্যার সমাধান কিভাবে করবেন। সেই বিষয় নিয়ে আজকে আপনাদের সাথে আলোচনা করব যে কিভাবে। আপনারা আপনাদের বিকাশ একাউন্টে টাকা গুলোকে নগদ একাউন্টে ট্রান্সফার করে নিয়ে আসতে পারবেন।

আপনারা যদি আপনাদের বিকাশ একাউন্ট থেকে নগদ একাউন্টে টাকা ট্রান্সফার করতে চান। তাহলে সেক্ষেত্রে সবার প্রথমে আপনাকে যে কাজটি করতে হবে সেটা হচ্ছে সবার প্রথমে আপনার বিকাশ একাউন্টের যে অ্যাপটি রয়েছে। অর্থাৎ বিকাশের যে অফিশিয়াল অ্যাপ রয়েছে সেই অ্যাপটি আপনাদের ফোনে থাকা লাগবে।

বিকাশ থেকে নগদে টাকা পাঠানোর নিয়ম

আর এই এপটি যদি আপনাদের মনে না থাকে তাহলে অ্যাপটি আপনাদের ফোনে ইন্সটল করে নিতে হবে। আর তারপর আপনাদেরকে অ্যাপস এর ভিতর আপনাদের ফোন নাম্বার দিয়ে লগইন করে নিতে হবে। বিকাশ একাউন্টের ভেতরে লগইন করার পরে আপনারা সেন্ড মানি করার একটি অপশন পাবেন।

আর এখন আপনাদেরকে যে কাজটি করতে হবে, সেটি হলো আপনারা যে নগদ একাউন্ট এর ভিতরে টাকা পাঠাতে চান সেই নাম্বারটি বসাতে হবে। মানে সেই নাম্বারটি সিলেক্ট করে দিতে হবে আপনাদেরকে নাম্বার ডায়াল করা শেষ হয়ে গেলে তারপরে কত টাকা আপনারা সেই নগদ একাউন্ট এর ভিতরে পাঠাতে চান । কিংবা ট্রানস্ফার করতে চান সেটি বসিয়ে দিতে হবে আর আপনারা যে পরিমাণ টাকা পাঠাবেন।

সেই পরিমাণ টাকা কিন্তু আপনাদের বিকাশ একাউন্টের ভেতরে থাকা লাগবে তা না হলে কিন্তু আপনার টাকা পাঠাতে পারবেন না। এ বিষয়টা অবশ্যই মনে রাখবেন তারপরে আপনাকে রেফারেন্স নাম্বার বা রেফারেন্স হিসেবে যেটা দিয়েছেন সেটা আপনাদেরকে বসিয়ে দিতে হবে। আর এভাবেই কিন্তু আপনারা খুব সহজেই বিকাশ একাউন্ট থেকে নগদ একাউন্টে টাকা ট্রান্সফার করে ফেলতে পারবেন মুহূর্তের ভিতর।

উপরে আপনারা জানলেন যে কিভাবে বিকাশ থেকে নগদ একাউন্টে টাকা ট্রান্সফার করতে হয় বা বিকাশ থেকে টাকা ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে জানতে পারলেন। কিন্তু সব থেকে বড় কথা হল যে এই সিস্টেম টা বাংলাদেশে এখনো চালু হয়নি।
তবে নগদ একাউন্ট যেহেতু বাংলাদেশের ডাক বিভাগের আওতাভুক্ত। সেহেতু কিন্তু একটি মোবাইল ব্যাংকিং ব্যবস্থা সেই কারণে এই ব্যবস্থাটি চালু করার উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।

এই বিষয়ের উপরে ব্যাংকের সাথে কথাবার্তা চলছে খুব শীঘ্রই নগদ একাউন্ট এর ভিতরে টাকা পাঠাতে পারবেন। মানে বিকাশ একাউন্ট থেকে নগদ একাউন্টে অনেক তাড়াতাড়ি এই সেবাটি চালু হয়ে যাবে। আর তাহলে আপনারা বিকাশ একাউন্ট থেকে নবজাগরণের মুহূর্তের ভিতর টাকা ট্রান্সফার করতে পারবেন।

শেষ কথা

আমাদের আজকের এই আর্টিকেল এর মাধ্যমে আপনারা কিভাবে বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার করতে হয়। এ বিষয়ে সম্পর্কে জানতে পেরেছেন এবং এছাড়া ও আরও অনেক বিষয় সম্পর্কে আমাদের ভিতরে আপনারা জানতে পেরেছেন।

আজ এই পর্যন্তই। পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts

11 Comments

মন্তব্য করুন