মাত্র ১০,০০০ টাকায় অসাধারণ একটি এন্ড্রয়েড সেট

আসসালামু আলাইকুম। কেমন আছেন প্রিয় ভাই ও বোনেরা? আল্লাহর রহমতে আমিও ভালো আছি বরাবরের মতো।

আজ আমরা জানবো মাত্র ১০,০০০ টাকা বাজেটের মধ্যে এমন একটি এন্ড্রয়েড মোবাইল সেটের সম্বন্ধে, যেটি লুকিং-এ, পারফর্ম্যান্সে, ব্যাটারী ব্যাকআপে একেবারে অনন্য। আশা করি সেটটি আপনার স্বল্প দামে ভালো একটি এন্ড্রয়েড সেট হিসেবে উপস্থাপিত হবে।

সেটটির নাম হচ্ছে Xiaomi Redmi 8A
[★ Official Price : 10,000/- ]

চলুন জেনে আসি সেটটির বিস্তারিত..

* মোবাইলটিতে থাকছে 6.22 inches HD+ Screen.
* প্রটেকশন হিসেবে থাকছে Gorilla Glass 5.
* সেটটি Full-view waterdrop notch ডিজাইন।
* Back camera -তে থাকছে quad 12 মেগাপিক্সেল Camera, এটিতে রয়েছে HDR sensor। এর দ্বারা Full HD 1080p -তে video recording করা যাবে।
* সেটটির Front camera হচ্ছে ৮ মেগাপিক্সেল। এর মাধ্যমে HD video recording চলবে।
* ব্যাটারী দেওয়া হয়েছে 5000 mAh Li-ion। 18W fast charging সাপোর্টেড।
* মোবাইলটিতে দেওয়া হয়েছে 2 GB অথবা 3 GB RAM. এটি 1.95 GHz স্পীডে quad-core CPU-তে পাওয়া যাবে।
* ফোন মেমরি হিসেবে এটি 32 GB ভেরিয়েন্টে পাওয়া যাবে।
* গ্রাফিক্সের প্রসেসর হিসেবে এটিতে দেওয়া হয়েছে Adreno 505 GPU.
* এটিতে মধ্যম লেভেলের RPG গেমারদের জন্য Qualcomm Snapdragon 439 (12 nm) -এর প্রসেসর দেওয়া হয়েছে।
* এটিতো আরও রয়েছে FM Radio, Face unlock, USB Type-C এবং Water Splash Resistant Technology. সেটটিতে কোন Fingerprint sensor দেওয়া হয়নি। তবুও সেটটি মোটামুটি ব্যবহার করে মোটামুটি সন্তোষজনক এবং ইউজার ফ্রেন্ডলি বলে মনে হয়।

এখন আসুন জেনে নিই সেটটিতে পাওয়া সকল সুবিধা এবং অসুবিধাগুলো…

সুবিধাসমূহ :

১. সেটটিতে খুবই স্টাইলিশ ডিজাইন ব্যবহার করা হয়েছে। যার ফলে আপনি কম বাজেটের সেট হওয়া স্বত্তেও সাচ্ছন্দ্য মনে সেটটি ব্যবহার করতে পারবেন।

২. সেটটির আকর্ষণীয় দিক হচ্ছে, এটিতে সুরক্ষার জন্য গরিলা গ্লাস ৫ ব্যবহার করা হয়েছে। ডিসপ্লে সুরক্ষার জন্য এটি খুবই হাই কনফিগারের একটি প্রটেকশন সিস্টেম। ফলক্রমে সেটটি আপনার হাত থেকে বেশ কয়েকবার নিচে পড়লেও ভাঙা তো দূর, কোনরকম দাগ লাগারও সুযোগ নেই।

৩. সেটটিতে ওয়াটার স্প্ল্যাশ প্রুফ টেকনোলজি ব্যবহার করা হয়েছে। ফলে পানির ছিটেফোঁটা পড়লে বা হালকা বৃষ্টিতে ভিজে গেলেও সেট নিয়ে আপমার কোন ভয় নেই।

৪. সেটটিতে ১০ ওয়াটের চার্জিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। বড় কথা হলো চার্জারটি বক্সেই দিয়ে দেওয়া হয়েছে। ফলে আপনি পাচ্ছেন ৫০ মিনিটেই ব্যাটারীটির ২% থেকে ১০০% চার্জ করার সুবিধা।

৫. লক্ষ্য করলে দেখবেন, সেটটিতে ক্যামেরা একটা। কিন্তু ব্যবহার করার সময় মনে হবে যেন দুইটি ক্যামেরা দিয়েই ছবি তুলছেন। সেটটি ওভাবেই ডিজাইন করা হয়েছে।

৬. সেটটিতে ৫০০০ মেগাহার্জ ব্যাটারী এবং ব্যাটারীতে ১৮ ওয়াট পর্যন্ত চার্জিং সাপোর্ট দেওয়া হয়েছে। ফলে আপনি সেটটি অনায়াসেই দুই দিন পর্যন্ত হেভি ইউজ করতে পারবেন কোনরকম সমস্যা ছাড়াই।

অসুবিধাসমূহ :

১. সেটটিতে সিকিউরিটির জন্য ফেসলক আছে, তবে কোনরকম ফিংগারপ্রিন্ট সিস্টেম দেওয়া হয়নি। ফলে অনেকেই ফোনটা কিনতে অনাগ্রহী হয়।

২. বলা হয়েছে, সেটটিতে ১৮ ওয়াট পর্যন্ত চার্জিং সাপোর্ট করে সেরকম ব্যাটারী দেওয়া হয়েছে। কিন্তু বক্সে দেওয়া চার্জারটা ১০ ওয়াটের। অর্থাৎ আপনি যদি ব্যাটারীটি ৩০-৪০ মিনিটেই ফুল চার্জ করতে চান, তাহলে আপনাকে আরেকটি ১৮ ওয়াটের চার্জার কিনে আনতে হবে। যার দাম প্রায় ১০০০ টাকা মতো পড়বে।

প্রিয় বন্ধুরা,
আপনিই এখন ভেবে দেখুন, আপনার নিকট উপরে উল্লিখিত ৬টি সুবিধা বেশি সুখকর, নাকি ২ টি সামান্য অসুবিধাগুলো বেশি কষ্টকর। ওপরের সুবিধা আর অসুবিধাগুলো বিবেচনা করে আপনার যদি ভালোই লেগে যায় Xiaomi Redmi 8A, তবে আজই শোরুম থেকে নিয়ে আসুন আপনার পছন্দের এই এন্ড্রয়েড সেট।
ধন্যবাদ সকলকে।

Related Posts

গ্রাথোর থেকে নতুন আপডেট পেতে OK চাপুন OK No