আজকে কোথায় কোথায় বৃষ্টি হবে, গুগোল আজকে কি বৃষ্টি হবে

আসসালামুআলাইকুম বন্ধুরা! কেমন আছেন আপনারা সবাই? আমি আশা করবো সবাই অনেক ভালো আছেন। অনেকদিন পর আবারো আপনাদের জন্য চলে আসলাম একটি গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয় টিপস নিয়ে (আজকে কোথায় কোথায় বৃষ্টি হবে, গুগোল আজকে কি বৃষ্টি হবে)। আশা করি টাইটেল দেখে আপনারা বুঝে গিয়েছেন আমাদের আজকের আলোচনার টপিক সম্পর্কে।

আগাম ঝর বৃষ্টির খবর কিভাবে পাবেন এবং আজকে কোথায় কোথায় বৃষ্টি হবে সেটা কিভাবে জানা যায় সে টিপস নিয়ে থাকছে আজকের আর্টিকেল। আজকে আপনাদের একটি অ্যাপস শেয়ার করতে চলেছি যার মাধ্যমে আপনারা সহজে জেনে নিতে পারবেন আবহাওয়ার খবর সম্পর্কে। এতে করে আপনাদের ভোগান্তি অনেকটা দূর হয়ে যেতে পারে। চলুন শুরু করা যাক।

আজকে কোথায় কোথায় বৃষ্টি হবে, গুগোল আজকে কি বৃষ্টি হবে

প্রথমত আপনাদের একটি মোবাইল অ্যাপের সাথে পরিচয় করিয়ে দিতে চলেছি। অ্যাপটির নাম হচ্ছে Whether Forecast। নাম শুনে নিশ্চই বুঝতে পারছেন আবহাওয়ার পূর্বাভাস জানার জন্য মূলত এই অ্যাপটির ব্যবহার করতে পারবেন।

যেকোনো জায়গায় আবহাওয়া সংক্রান্ত সকল পূর্বাভাস আপনি এই অ্যাপটির মাধ্যমে পেয়ে যেতে পারেন। তবে বলা রাখা ভালো অনেকের ফোন ডিফল্ট ভাবে Whether Forecast এর সেটিংস দেওয়া থাকে। আপনি আপনার Settings এ গিয়ে Whether লিখে সার্চ করলেই পেয়ে যাবেন, যদি সেটি আপনার ফোনে থেকে থাকে। এছাড়াও অনেকের ফোন সরাসরি অ্যাপ দেওয়া থাকে। অ্যাপে প্রবেশ করে কেবল লোকেশন অম করা মাত্র এটি কার্যকর হয়।

এখন চলুন অ্যাপের মাধ্যমে কিভাবে করবেন সেটি সম্পর্কে জেনে নেওয়া যাক। প্রথমত Weather Forecast অ্যাপটি ডাউনলোড করে ইনস্টল করে নিন। অতঃপর অ্যাপটিতে প্রবেশ করুন।

অ্যাপে প্রবেশ করা মাত্র আপনার কাছে পারমিশন চাওয়া হবে। অতঃপর ‘While using this app’ ক্লিক করে Permission দিয়ে দিন। এই পর্যায়ে আপনাকে কিছু সেটিংস অন করতে হবে। অর্থাৎ আপনি আবহাওয়া সংক্রান্ত নোটিশ বা বিজ্ঞপ্তি আপনার ফোনে চান কিনা, চাইলে এনাবল করুন সেটিংস। অধিকন্তু, আপনি এখানে আপনার যা যা সুবিধা প্রয়োজন সেসব চালু করে পরবর্তী ধাপে চলে আসতে পারেন।

একদম শেষ ধাপে আপনাকে শুধু আপনার Location চালু করতে হবে। এটি আপনি আপনার ফোনের কন্ট্রোল প্যানেল কিংবা নোটিফিকেশন প্যানেলে পাবেন। লোকেশন চালু করা মাত্র অটোমেটিক আপনার লোকেশন ডিটেক্ট করা হয়ে যাবে। এবং আপনি বৃষ্টি হবে কি হবে না, তাপমাত্রা যেমন সকল বিষয়ে জেনে নিতে পারবেন সহজে।

তো এইভাবে মূলত খুব সহজে আপনি বৃষ্টি হবে নাকি হবে না এই বিষয়ে অগ্রিম খবর নিয়ে নিতে পারবেন।

তবে যদি আপনি অ্যাপের ঝামেলায় পড়তে না চান, সেক্ষেত্রে ইউটিউব থেকে আবহাওয়ার খবর শুনে নিতে পারেন। তবে সচরাচর লেটেস্ট খবর ইউটিউব বা টিভি থেকে পাবেন না। এটি কেবল Wheather app দ্বারা সম্ভব।

শেষে, আশা করছি আজকের আর্টিকেলটা আপনাদের ভালো লেগে থাকব। পরবর্তীতে কোন টিপস সম্পর্কিত আর্টিকেল আপনি জানতে চাচ্ছেন সেটি অবশ্যই মন্তব্য করে জানাবেন। বিভিন্ন ধরনের টিপস এবং ট্রিকস, টেক টিপস ইত্যাদি সম্পর্কে জানতে Grathor এর সাথেই থাকুন। অধিকন্তু যদি আপনি লেখালেখি করে আয় করতে চান তবে আজই নিচের লিংকে গিয়ে একজন লেখক হিসেবে রেজিস্ট্রেশন করে ফেলুন Grathor এ।

একজন লেখক হিসেবে যোগ দিনঃ https://grathor.com/earning-program/?mref=14810

পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts