যারা আমাদের হাতে বাংলাদেশকে তুলে দিয়ে গেছিল আমরা কি রক্ষা করতে পেরেছি এদেশকে

আসসালামুআলাইকুম বন্ধুরা কেমন আছেন আপনারা? আশা করি অনেক ভাল আছেন আমিও ভালো আছি। আজকে এমন কিছু বিষয় নিয়ে কথা বলব আমাদের এই বাংলাদেশ সম্পর্কে যা অনেকেই জানে আবার অনেকেই জানেনা।

১৯৭১ সালের 16 ডিসেম্বর আমাদের এই দেশ স্বাধীন হয়েছিল পাকিস্তানের হাত থেকে। টানা নয় মাস যুদ্ধের পর আমাদের এই বাংলাদেশ স্বাধীন হয়েছে। আপনারা হয়তো অনেকেই জানেন এই নয় মাস বাঙালিদেরকে অনেক কিছু সম্মুখীন হতে হয়েছে, তার মধ্যে সবথেকে কষ্টের মর্মাহত বিষয় হলো বাবা-মার সামনে মেয়েকে রাজাকাররা এবং পাকিস্তানি হানাদার বাহিনীরা ধর্ষণ করেছিল। ভাইয়ের সামনে তার ছোট বোনকে ধর্ষণ হতে দেখেছিল কিন্তু কিছুই বলার ছিল না। কারণ তখন কিছুই করার ছিলনা ক্ষমতা পাকিস্তানিদের হাতে তারা তাদের ইচ্ছেমতো এ দেশকে শাসন করেছে।

কিন্তু বর্তমানে এর থেকেও খারাপ সময় যাচ্ছে 2020 সালের আজকের 24 দিনে প্রায় ত্রিশটির কাছাকাছি ধর্ষণের অভিযোগ এসেছে। বাবা মেয়েকে ধর্ষণের অভিযোগ এসেছে এর থেকে খারাপ আর কিছু হতে পারে না। বর্তমানে আমাদের এই দেশ নরপশুদের হাতে চলে গেছে আমরা কিছু করতে পারছি না। একবার ভাবুন তো আপনার বোনকে যদি কেউ ধর্ষণ করত তাহলে আপনার কেমন লাগতো। আসলে আমরা কখনো নিজেকে অন্যের জায়গায় বসিয়ে দেখিনা যদি দেখতাম তাহলে কখনো ধর্ষনের মত এমন খারাপ কাজ কখনো করতাম না। আমাদের দেশের বর্তমানে একটা সময় চলছে যেখানে মেয়ে হলে জন্মালে দর্শন হতে হবে আর না হয় রোড এক্সিডেন্টে মরতে হবে। আমাদের করণীয় কি কেউ কি উত্তর দিতে পারবে? জানি কারো কাছে উত্তর নেই সবাই নিজের বিবেককে প্রশ্ন করুন নয় মাস যুদ্ধ করে যারা আমাদের হাতে দেশ তুলে দিয়েছিল আমরা তাদেরকে কি দিলাম এই কি তার প্রতিদান?

আসুন আমরা সবাই মিলে এদেশকে পাল্টায় আমাদের নিজেকে পাল্টায় তাহলে দেশ সুন্দর হবে আমাদের জীবনটা সুন্দর হবে সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

Related Posts

9 Comments

মন্তব্য করুন