grathor-ads

রত্ন প্রবাল পাথরের উপকারিতা

আসসালামু আলাইকুম। প্রিয় পাঠক, আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছি। আজকের বিষয়ঃ রত্ন প্রবাল পাথরের উপকারিতা । তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।


📢 Promoted post: বাংলায় আর্টিকেল লেখালেখি করে ইনকাম করতে চান?

রত্ন প্রবাল পাথর কি?

রত্ন প্রবাল এক ধরনের অসচ্ছ রত্ন। একে মাঙ্গাও বলা হয়। এটি বিভিন্ন বর্ণের হয়ে থাকে যেমন লাল সবুজ নীল সাদা ইত্যাদি। এটি ক্যালসিয়াম কার্বনেট, ম্যাগনেসিয়াম এবং কপার সল্ট দ্বারা তৈরি। রত্ন প্রবাল যখন লাল বর্ণের হয় তখন তাকে রক্ত প্রবাল, গোলাপি বর্ণের প্রবালকে গৌরিক প্রবাল এবং সাদা বর্ণের প্রবালকে শ্বেত প্রবাল বলে।

👉Read more: ফুল নিয়ে ক্যাপশন (সাদা ফুল, কৃষ্ণচূড়া ফুল, সূর্যমুখী, সরষে ফুল, রঙ্গন ফুল) উক্তি, স্ট্যাটাস

বিভিন্ন প্রকার প্রবাল পাথরের মধ্যে রক্ত প্রবাল সবচেয়ে বেশি দামি। গৌরিক প্রবালের দাম খুব কম। শ্বেত প্রবালের দামও অনেক কম। রত্ন প্রবাল পাথর পানির নিচে পাওয়া যায়। বিশেষজ্ঞদের মতে, কষ্টিপাথর দিয়ে ঘষলেও রত্ন প্রবাল কখনো তার নিজস্ব বর্ণ হারায় না।

ভূমধ্যসাগর, প্রশান্ত মহাসাগর, আরব সাগর, ফ্রান্স, মরক্কো প্রভৃতি দেশে রত্ন প্রবাল পাথর পাওয়া যায়। বাংলাদেশের সেন্ট মার্টিন দ্বীপে পানির নিচেও এর অস্তিত্ব রয়েছে। জাপান এবং ইতালিতে ভালো মানের রক্ত প্রবাল পাওয়া যায়।

grathor-ads

রত্ন প্রবাল পাথর বিশুদ্ধ পানি দিয়ে ধুয়ে পড়তে হয়। এটি সবসময় সূর্যের দিকে মুখ করে পড়া উচিত। রত্নপ্রবালের কোন বিচ্ছুরণ নেই। এর আপেক্ষিক গুরুত্ব ২.৬-২.৭।

রত্ন প্রবাল পাথরের উপকারিতা

১) বিশেষজ্ঞরা মতামত দিয়ে থাকেন রত্ন প্রবাল পাথর পক্সের সমস্যা, নার্ভের সমস্যা এবং সর্দি কাশির সমস্যার জন্য ব্যবহার করলে উপকার পাওয়া যায়।

📢 Promoted Link: Unlimited Internet Package Teletalk 2022 3G, 4G

২) দাম্পত্য সমস্যার সমাধানে রত্ন প্রবাল পাথর ব্যবহার করা হয়ে থাকে।

৩) রত্ন প্রবাল পাথর ব্যবহার করলে যেকোনো কাজে খুব দ্রুত মনোনিবেশ করা যায় এবং সফলভাবে কাজ শেষ করার শক্তি পাওয়া যায়।

৪) অনেকে খিটখিটে মেজাজ, অতিরিক্ত রাগ, অধৈর্য, কাজকর্মে অস্থিরতা ইত্যাদি সমস্যার সমাধানের জন্য রত্ন প্রবাল পাথর ব্যবহার করে থাকেন।

৫) জ্যোতিষ শাস্ত্রের মতে, সম্পদ লাভ করার জন্য বা সম্পদ বৃদ্ধিতে রত্ন প্রবাল পাথর সাথে রাখলে তা দ্রুত কাজ করে।

৬) মানসিক স্বাস্থ্য সুরক্ষা, দুশ্চিন্তা দূর করা, আত্মবিশ্বাস সঞ্চয় করা এবং সাহস বৃদ্ধি করার জন্য রত্ন প্রবাল পাথর উপকারী ভূমিকা পালন করে।

৭) অনেকেই বলে থাকেন শত্রুকে পরাজিত করতে বা শত্রুতার মাঝে জয় পেতে প্রবাল পাথর ব্যবহার করলে উপকার পাওয়া যায়।

৮) রত্ন প্রবাল পাথর ব্যবহার করলে পরিবারের সুসম্পর্ক বজায় থাকে।
৯) কুনজর এড়ানোর জন্য রত্ন প্রবাল পাথরের মালা ব্যবহার করা হয়ে থাকে।

১০) লিভারের বিভিন্ন রোগ, আমাশয় এবং স্বাস্থ্য রক্ষার জন্য রত্ন প্রবাল পাথর ব্যবহৃত হয়।
১১) শাস্ত্রমতে বিভিন্ন প্রকার অশুভ শক্তি থেকে মুক্ত থাকার জন্য রত্ন প্রবাল উপকারী ভূমিকা পালন করে।

১২) রোমানরা বিপদ আপদ থেকে রক্ষা পাওয়ার জন্য রত্ন প্রবাল ব্যবহার করত। তারা রত্ন প্রবাল পাথর কে সৌভাগ্যের পাথর হিসেবে বিশ্বাস করত।

পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts