শিক্ষা বিষয়ক ওয়েবসাইট সমূহ

বর্তমানে শিক্ষা ব্যবস্থায় বিপ্লব সাধিত হয়েছে। মানুষ যা পূর্বে কল্পনাও করতে পারে নি তাই বর্তমানে সাধিত হচ্ছে। প্রযুক্তির এই বিপ্লবে বাদ যায় নি শিক্ষাক্ষেত্রেও। বর্তমানে শিক্ষার্থীরা প্রযুক্তির সেই বিপ্লব সুফল ভোগ করছে।
শিক্ষার্থীরা বর্তমানে শুধুমাএ পাঠ্যক্ষেত্রেও ডুবে থাকে না।কঠিন পড়ালেখাকে শিক্ষার্থীদের জন্য বোধগম্য করে গড়ে তুলেছে বিভিন্ন অনলাইন টুলস সমূহ। শিক্ষা বিষয়ক এই সকল অনলাইন টুলস সমূহ শিক্ষার্থীদের পড়াশোনাকে করে তুলেছে সহজ এবং আকর্ষণীয়।


📢 Promoted post: বাংলায় আর্টিকেল লেখালেখি করে ইনকাম করতে চান?

আজ আমি আলোচনা করব সেই সকল কিছু ওয়েবসাইটসমূহ নিয়ে যারা বিভিন্ন শিক্ষার্থীদের পড়াশোনাকে করে তুলেছে সহজ এবং আকর্ষণীয়।

👉Read more: ফুল নিয়ে ক্যাপশন (সাদা ফুল, কৃষ্ণচূড়া ফুল, সূর্যমুখী, সরষে ফুল, রঙ্গন ফুল) উক্তি, স্ট্যাটাস

১.ইজিহাবঃ
শিক্ষার্থীদের সৃজনশীল মেধা বিকাশে ইজি হাবের বিকল্প নেই। ইজি হাব এর মাধ্যমে আপনি সৃজনশীলতা চর্চা করতে পারবেন ঘরে বসেই।সেই জন্য আপনাকে ইজি হাবের ওয়েবসাইটে রেজিষ্ট্রেশন করতে হবে।তাহলে ইজি হাবের সাথে আজই শুরু করুন অনলাইন সৃজনশীল চর্চা।

২. গ্রামারলিঃ
ইংরেজি গ্রামারের ভুল এবং যতি চিহ্ন সমূহের সঠিক করার ওয়েবসাইট হলো গ্রামারলি।গ্রামারলি এমন একটি ওয়েবসাইট যা আপনার ইংরেজি চর্চাকে মসৃণ বানাবে।গ্রামারলি ব্যবহারের মাধ্যমে আপনি যেমন আপনার ভুল বুঝতে পারবেন এবং সেই সাথে সঠিক লাইনটি আপনি বুঝতে পারবেন।

grathor-ads

৩.কম্পাস লার্নিংঃ
কম্পাস লার্নিং এমন একটি ওয়েবসাইট যার মাধ্যমে শিক্ষার্থীরা বাড়িতে বসে তাদের পাঠ দূর্বলতা দূর করতে পারবে।কম্পাস লার্নিং দূর্বল শিক্ষার্থীদের জন্য খুবই সহায়ক ভূমিকা পালন করবে।

৪.কোর্সেরাঃ
কোর্সেরা বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য খুবই দরকারি ওয়েবসাইট। এই ওয়েবসাইটের সকল টুলস,কোর্স, লেসন ব্যবহৃত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য।

📢 Promoted Link: Unlimited Internet Package Teletalk 2022 3G, 4G

৫.টেন মিনিট স্কুলের ওয়েবসাইটঃ

বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য টেন মিনিট স্কুল নিয়ে এসেছে বাংলা ভাষায় নিয়ে এসেছে টিউটোরিয়াল, স্কিল ডেভেলপমেন্ট কোর্সসহ আরোও নানান কিছু।বাংলা ভাষায় হওয়াতে বাঙালি শিক্ষার্থীরা সহজে বুঝতে এবং শিখতে সহজ হবে।এতে শিক্ষার্থীরা নিজেদের আত্ন উন্নয়নে ভূমিকা রাখবে।

আশা করি এই সকল ওয়েবসাইট যদি কোন শিক্ষার্থী অনুসরণ করে থাকে তাহলে তার শিক্ষা ব্যবস্থায় কোন সমস্যায় পড়তে হবে। সেই সাথে নতুন নতুন জ্ঞান বিষয়ে জ্ঞান অর্জন করতে পারবে।

Related Posts

31 Comments

মন্তব্য করুন