সম্পূর্ন প্রাকৃতিকভাবে ত্বক উজ্জ্বল করার উপায়

রোদে পড়া কালো দাগ দূর করতে বা ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির জন্য আমরা বাজারের ফেস প্যাক,ক্রীমগুলো কিনে ব্যবহার করে থাকি। কিন্তু প্রোডাক্টগুলো ভালো না হলে ত্বকের উপর মারাত্মক ক্ষতিকর প্রভাব পড়ে। তাই এই সমস্যা থেকে রেহাই পেতে আপনারা চাইলেই বাসায় থাকা উপকরণগুলো দিয়ে  নিজেরাই ফেস প্যাক বানিয়ে ব্যবহার করতে পারেন। 


📢 Promoted post: বাংলায় আর্টিকেল লেখালেখি করে ইনকাম করতে চান?

চলুন দেখে নেয়া যাক কিভাবে সম্পূর্ন প্রাকৃতিক উপায়ে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার জন্য ফেস প্যাক তৈরী করতে পারেন,,,, 

১. এক টেবিল চামচ চালের গুঁড়া এবং ১-১.৫ টেবিল চামচ টকদই ভালোভাবে মিশিয়ে মিশ্রণ তৈরী করে নিন।এবার,মিশ্রণটি ১০-১৫ মিনিট মুখে রেখে দিন।আপনারা চাইলে,দু-তিন মিনিট আলতোভাবে ম্যাসাজ করতে পারেন। এরপর ঠান্ডা পানি দিয়ে মুখ ভালোভাবে ধুয়ে ফেলুন।সবশেষে যেকোন একটা ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

👉Read more: ফুল নিয়ে ক্যাপশন (সাদা ফুল, কৃষ্ণচূড়া ফুল, সূর্যমুখী, সরষে ফুল, রঙ্গন ফুল) উক্তি, স্ট্যাটাস

এই প্যাকটি আপনার ত্বকের শুধু উজ্জ্বলতাই বৃদ্ধি করবেনা সাথে সাথে মুখে ব্রনের দাগ,কালো দাগ দূর করে ত্বককে করে তুলবে মসৃণ এবং প্রাণবন্ত।সপ্তাহে অন্তত দুইদিন প্যাকটি ব্যবহার করুন।

২.কফি ও যে আপনার রুপচর্চায় কাজে আসতে পারে, এটা হয়তো অনেকেরই জানা ছিলো না তাই না!  ১ টেবিল চামচ কফি এবং ১ টেবিল চামচ মধু নিয়ে পেস্ট তৈরি করে নিন। এবার পেস্টটি ফ্রীজে ২-৩ মিনিট রেখে দিন। এবার পেস্টটি ফ্রিজ থেকে নামিয়ে নিয়ে মুখে ১০-১৫ মিনিট রেখে দিন। এরপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। কফি আর মধুর মিশ্রন আপনার ত্বককে করবে মসৃণ ও উজ্জ্বল।

grathor-ads

৩. ১ টেবিল চামচ কাঁচা দুধ, বাদাম,১ টেবিল চামচ মধু, সামান্য জাফরান ভালভাবে মিশিয়ে নিয়ে একটি ফেসপ্যাক বানিয়ে ফেলুন।এবার ফেস প্যাকটি মুখে ১০-১৫ মিনিট লাগিয়ে রাখুন। তারপর ঠান্ডা পানি দিয়ে মুখ ভালোভাবে ধুয়ে ফেলুন।এরপর আপনার পছন্দের কোন ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।  এই প্যাকটি আপনার ত্বকের মরা কোষ উঠাতে সাহায্য করবে। এবং আপনার ত্বকে ন্যাচারাল একটা গ্লো আসবে।এটি চোখের নিচের দাগ তুলতেও সাহায্য করে।

৪.এক টেবিল চামচ অ্যালোভেরা জেল এবং এক টেবিল চামচ হলুদের গুঁড়ো মিক্স করে একটি ফেস প্যাক বানিয়ে নিতে পারেন। এটি মুখে অন্তত ৫-১০ মিনিট রেখে দিন। এরপর ঠান্ডা পানি দিয়ে মুখ ভালোভাবে ধুয়ে ফেলুন।সবশেষে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।  এই ফেস প্যাকটি আপনার ত্বকে উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করবে।

📢 Promoted Link: Unlimited Internet Package Teletalk 2022 3G, 4G

৫. এক টেবিল চামচ হলুদ, ২ টেবিল চামচ বেসন এবং ১ টেবিল চামচ দুধ নিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। মিশ্রনটি মুখে ১০-১৫ মিনিট রেখে দিন। এরপর ঠান্ডা পানি দিয়ে মুখ ভালোভাবে ধুয়ে ফেলুন।অতঃপর আপনার পছন্দ মত ময়েশ্চারাইজার ব্যবহার করুন। 

Related Posts

8 Comments

মন্তব্য করুন