স্বপ্ন ও জাগ্রত

আমার মন্টি রবার্টস নামে একটি বন্ধু আছে, যিনি সান ইসিড্রোর ঘোড়া খামারের মালিক। ঝুঁকিপূর্ণ কর্মসূচিতে যুবকদের জন্য অর্থ সংগ্রহের জন্য তিনি আমাকে তহবিল বাড়ানোর জন্য তার বাড়ির ব্যবহার করতে দিয়েছেন।

শেষবার আমি সেখানে এসে বললাম, “আমি আপনাকে বলব কেন আমি জ্যাককে আমার ঘোড়া ব্যবহার করতে দিয়েছিলাম। এটা সবই একজন যুবকের গল্পের দিকে ফিরে গিয়েছিল, যা একজন ভ্রমণকারী ঘোড়া প্রশিক্ষকের ছেলে ছিল, যেখান থেকে চলে যাচ্ছিল স্থিতিশীল স্থিতিশীল, জাতি ট্র্যাকের জন্য জাতি ট্র্যাক, কৃষি খামার এবং খামারবাড়ি চাষের খামার, প্রশিক্ষণ ঘোড়া। ফলস্বরূপ, ছেলেটির উচ্চ বিদ্যালয় কর্মজীবন ক্রমাগত বাধাগ্রস্থ হয়। তিনি যখন একজন সিনিয়র ছিলেন, তখন তিনি কি বিষয়ে একটি কাগজ লিখতে তিনি বড় হয়ে যখন এবং হতে চেয়েছিলেন।

“সে রাতে তিনি একটি ঘোড়া খামার মালিকানাধীন তার লক্ষ্য বর্ণনা করে একটি সাত পৃষ্ঠার কাগজ লিখেছিলেন। তিনি তার স্বপ্ন সম্পর্কে বিস্তারিতভাবে লিখেছিলেন এবং তিনি এমনকি 200 একর জমির একটি চিত্রচিত্র আঁকেন, যা সমস্ত ভবনগুলির অবস্থান দেখায়। আস্তাবল এবং ট্র্যাক। তারপর তিনি একটি 4,000 বর্গফুট ফুট ঘর জন্য একটি বিস্তারিত মেঝে পরিকল্পনা আঁকা যে 200 একর স্বপ্ন খামারবাড়ি উপর বসতে হবে।

“তিনি প্রকল্পের প্রতি তার হৃদয়কে প্রচুর পরিমাণে রাখেন এবং পরের দিন তিনি তার শিক্ষককে হস্তান্তর করেন। দুই দিন পর তিনি তার কাগজটি পেছন ফিরে পান। সামনে পাতাটি একটি বড় লাল F ছিল যা একটি নোট দিয়ে পড়েছিল, যা দেখুন, দেখুন ক্লাস পরে আমাকে। ‘

“স্বপ্নের সাথে ছেলেটি ক্লাসের পরে শিক্ষককে দেখতে গিয়ে জিজ্ঞেস করলো, আমি কেন এফ পেয়েছি?

“শিক্ষক বললেন,” আপনার মত অল্প বয়স্ক ছেলেটির জন্য এটি একটি অবাস্তব স্বপ্ন। আপনার কোন টাকা নেই। আপনি ভ্রমণকারী পরিবার থেকে এসেছেন। আপনার কোন সম্পদ নেই। ঘোড়া খামারের মালিকানা প্রচুর পরিমাণে প্রয়োজন। আপনাকে কিনতে হবে জমি। আপনি মূল প্রজনন স্টকের জন্য অর্থ প্রদান করতে হবে এবং পরে আপনাকে বড় স্টুডিও ফি দিতে হবে। আপনি এটি করতে পারেন এমন কোন উপায় নেই। ‘ তারপর শিক্ষক আরও যোগ করলেন, ‘যদি আপনি এই কাগজটিকে আরো বাস্তববাদী লক্ষ্য নিয়ে পুনর্লিখন করবেন, তবে আমি আপনার গ্রেডকে পুনর্বিবেচনা করব।’

<

“ছেলেটি বাড়ি গিয়ে ঘুমাতে লাগল এবং ওর বাবাকে জিজ্ঞেস করলো, কি করতে হবে, তার বাবা জিজ্ঞেস করলো, দেখ, ছেলে, তোমাকে এ ব্যাপারে নিজের মন তৈরি করতে হবে। যাইহোক, আমি মনে করি এটা খুবই আপনার জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। “অবশেষে, এক সপ্তাহের জন্য এটির সাথে বসার পর, ছেলেটি একই কাগজে পরিণত হয়েছিল, এতে কোন পরিবর্তন হয়নি।

তিনি বলেন, “আপনি এফ রাখতে পারেন এবং আমি আমার স্বপ্ন রাখব।”

মন্টি তারপর একত্রিত দলের দিকে ফিরলেন এবং বললেন, “আমি আপনাকে এই গল্পটি বলছি কারণ আপনি আমার ২00 একরের ঘোড়া খামারের মাঝখানে আমার 4,000 বর্গফুট ফুট ঘরে বসে আছেন। আমার এখনও স্কুলে রয়েছে এমন অগ্নিকুণ্ডের কাঠামো। ” তিনি আরো বলেন, “গল্পের সেরা অংশটি হল যে দুটি গ্রীষ্মের আগেই একই স্কুলে শিক্ষক 30 সপ্তাহের জন্য আমার খামারের ছাউনিতে শিবির স্থাপন করতে এসেছিল।” শিক্ষক যখন চলে যাচ্ছিলেন, তখন বললেন, “মন্টি, আমি এখনই তোমাকে বলতে পারি। যখন আমি তোমার শিক্ষক ছিলাম তখন আমি স্বপ্নের চুরির কিছু ছিলাম। সেই বছরগুলিতে আমি অনেক বাচ্চাদের স্বপ্ন চুরি করেছিলাম। ভাগ্যক্রমে তোমার যথেষ্ট গাম্পশন আপনার উপর ছেড়ে দিতে না। ”

নৈতিক: কেউ আপনার স্বপ্ন চুরি করা যাক না। আপনার হৃদয় অনুসরণ করুন, কোন ব্যাপার কি। কেউ এটি বাস করার জন্য কঠিন কাজ করে যখন খুব ড্রিম বা খুব ছোট। এক সবসময় স্বপ্ন সত্য আসা চেষ্টা করা উচিত কোন ব্যাপার কি।

Related Posts