২৫৯ জনকে চাকরি দিচ্ছে পিজিসিবি

পাওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশ লিমিটেড – পিজিসিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

২ টি পদে ২৫৯ জনকে চাকরি দিচ্ছে পাওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশ লিমিটেড।

পাওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশ লিমিটেড – পিজিসিবি সহকারী প্রকৌশলী নিয়োগ ৫৯ জন।



১) পদের নাম: সহকারী প্রকৌশলী।

পদ সংখ্যা: ৫৯ টি।

শিক্ষাগত যোগ্যতা: ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক,সিএসসি,সিভিল,মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ডিগ্রি থাকা আবশ্যক।

বয়স: ৩০ বছর।

বেতন স্কেল: ৫০,০০০ টাকা।

পাওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশ লিমিটেড – পিজিসিবি উপ সহকারী প্রকৌশলী নিয়োগ ২০০ জন।

২) পদের নামঃ- উপ-সহকারী প্রকৌশলী।

শিক্ষাগত যোগ্যতা: ডিপ্লোমা ইন ইলেকট্রিক্যাল,ইলেকট্রনিক্স,সিভিল,মেকানিক্যাল,পাওয়ার, কম্পিউটার টেকনোলজি।

বয়স: ৩০ বছর।

বেতন স্কেল: ৩০,০০০ টাকা।

আবেদন শুরুট সময়ঃ ০৭ ফেব্রুয়ারী ২০২১।

আবেদন শেষ সময়ঃ ০৭ মার্চ ২০২১ তারিখে বিকাল ১১:৫৯ টা পর্যন্ত।

আবেদন নিয়ম: pgcb.teletalk.com.bd

আগ্রহী প্রার্থীরা এ-র মধ্যেমে আবেদন করতে পারবেন।

বিস্তারিত সার্কুলার পত্রে দেখুন। সার্কুলার পত্রটি আমার পিডিএফ আছে। সার্কুলার পত্রটি দেখতে চাইলে বা ডাউনলোড করতে চাইলে এখানে ক্লিক করুন।

পরিশেষে কয়েকটি কথা।

বর্তমানে চাকরি সোনার হরিণ। সোনার হরিণ নামক চাকরিটির দিন দিন চাহিদা বাড়ছে, তবে সে তুলনায় যোগ্য ব্যক্তি পাওয়া যাচ্ছে না। উক্ত সার্কুলারে অনেক ব্যক্তি ২৫৯ জন চাকরি পাচ্ছেন। আশা করি সরকার নিত্য নতুন কর্ম সংস্থান তৈরি করবে এবং বেকারত্ব নামক বোঝাটা দেশ হতে বিদায় নিবে।

দেশে চাকরির চাহিদা বাড়ছে ঠিকই, কিন্তু যোগ্য ব্যক্তি পাচ্ছে না প্রতিষ্ঠান গুলো। অনেকে বেকারত্বের সমস্যা ভুগছেন। পাচ্ছেন না চাকরি। অনেকের নেই যোগ্যতা। কর্ম সংস্থান তৈরি পাশাপাশি মানুষকে যোগ্য করে তোলা প্রয়োজন। না হয় যোগ্য ব্যক্তির চাহিদা থেকেই যাবে। আর যারা চাকরি নামক সোনার হরিণ পাবে তাটা চাকরিও বানান করতে পারবে না।

বর্তমানে সবাই সরকারি চাকরির পেছনে ছুটে। কারণ তারা জানে সরকারি চাকরি কি। একসময় সরকারি চাকরির চাহিদা ছিল না। কিন্তু তা এখন অনেক পাহাড় সমান উঁচু। চাহিদাও যেমন বেড়েছে, তেমনি যোগ্য ব্যক্তিরও চাহিদা বাড়ছে।

দেশে কয়েকটা কর্ম সংস্থানে সুযোগ পেতে নানান যোগ্যতা লাগে। তবে সে তুলনায় যোগ্য ব্যক্তি কম। যেমন সামরিক বাহিনীতে সৈনিক পদে চাকরির কথাই বলি, সেখানে যোগ্যতা লাগে কি কি- লম্বা পাঁচ ফুট ছয় ইঞ্চি, বুকের সাইজ ৩২ কি ৩৪ আরো নানান কিছু। কিন্তু এসব কোয়ালিটি কয় জন বহন করে? অনেকেরই স্বপ্ন থেকে যায় সামরিক বাহিনীতে চাকরির। চীনের মানুষ, কোরিয়ার মানুষেরা কত লম্বা? তারা কিভাবে সামরিক বাহিনীতে চান্স পায়? তাহলে এটা কি শুধু লোক দেখানো যোগ্যতা খোজা?

আচ্ছা যায় হোক, এইসব নিয়ে আমার কোনো মাথা ব্যথা নেই।

ধন্যবাদ।