আপনার ফেসবুক গ্রুপটিতে যেভাবে নিজের কোন Page যুক্ত করবেন

আজকে আপনাদের সাথে একটি গুরুত্বপূর্ণ ট্রিক শেয়ার করব,এটি ফেসবুক রিলেটেড একটি ট্রিক।অনেকেই হয়তো ট্রিকটি সম্পর্কে জানেন,আবার অনেকেই জানেন না আবার এমন ও হতে পারে যে ভবিষ্যতে এই এই ট্রিকটি কাজে লাগতে পারে। তো চলুন শুরু করা যাক আজকের টপিক।

আমরা সকলেই এখানে ফেসবুক ব্যবহারকারী আছি।অনেকরই ফেসবুকে Public Group আছে,অর্থাৎ অনেকই Admin।Public Group সম্পর্কে খুঁটিনাটি হয়তো আমরা জানার প্রয়োজন মনে করি না। কিন্তু যখন সময় আসে তখন ঠিকই পারি না ফলে অন্যের সাহায্য নিতে।তাই আজকের পর থেকে অন্যের সাহায্য নিতে হবে না এই কাজটি করার জন্য।

আমরা অনেকেই চাই আমাদের নিজের Create করা Public Group থেকে নিজেদের কোন Admin ID না রেখে পেজ রেখে দিই আবার অনেকেই চাই গ্রুপের মধ্যে আমাদের পেজটিকে Admin করার জন্য,ফলে পেজ দ্বারা গ্রুপে পোস্ট করা যাবে,এবং পরিচালনা করা যাবে।এক্ষেত্রে  আপনার রিয়েল আইডিও নিরাপদ থাকবে।কারণ অনেক ক্ষেত্রেই দেখা যায় গ্রুপের এডমিনদের আইডি হ্যাক হয়ে যায়।তাই কোন যেকোন পেজকে গ্রুপের Admin বানালে অন্তত  আপনার রিয়েল আইডি রক্ষা পাবে। আর অনেকেই এই কাজটি করতে পারি না।যাই হোক,এখন কীভাবে Page Add করবো গ্রুপের Admin panel এ?

-প্রথমে ফেসবুক ব্রাউজারে যান,আমি সাজেস্ট করবো ফেসবুক ব্রাউজার App দিয়েই কাজটি করুন।

-তারপর সেখান থেকে আপনি যেই গ্রুপের Admin সেই গ্রুপটিতে যান।

-এবার গ্রুপের সেটিংসে যান

-সেটিংসে গেলে নিচে Scroll করতে থাকুন,তারপরই দেখবেন Group Link,Page link এই দুইটা অপশন আছে।যেহেতৃ আপনি Page Link করবেন তাই Page Link অপশনে ক্লিক করুন।

-তারপর যে পেজটি Add করতে চান,সেই পেইজটি সিলেক্ট করুন।ব্যাস্ হয়ে গেল আপনার পেজ যুক্ত।

আবার ফেসবুক  ব্রাউজারে অনেক সুবিধাও পাবেন যেমন, ধরুন আপনি এডমিন এখন আপনি চাইলে আপনার Admin Id টা দিয়েও পোস্ট করতে পারেন আবার চাইলে পেইজ দিয়েও পোস্ট করতে পারেন।কীভাবে করবেন এটা?

পেজ Linked হয়ে গেলেই দেখবেন “Interacting Yoursel” এরকম একটা Option থাকবে সেখান থেকেই চাইলে আপনি আপনার আইডি সিলেক্ট করেও পোস্ট করতে পারেন বা পেজ থেকেও পারেন Iএকইভাবে একাধিক পেইজ ও গ্রুপে এডমিন হিসেবে যুক্ত করা যায়।

  1. আশা করি ট্রিকটি আপনাদের ভালো লেগেছে।সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন,ধন্যবাদ।‌

Related Posts