ডাটা এন্ট্রির কাজ করে প্রতি মাসে ইনকাম করুন হাজার হাজার টাকা।

আসসালামুআলাইকুম প্রিয় পাঠক এবং পাঠিকাগণ, কেমন আছেন আপনারা সবাই? আসা করি সবাই অনেক ভালো আছেন।

বর্তমান দিনে সোশ্যাল মিডিয়া ব্যাবহারকারী সংখ্যা বাড়ার সাথে সাথে বাড়ছে অনলাইনের বিভিন্ন মাধ্যম থেকে আয় এর বিষয়টি।তাই এই সময় যদি আপনি বেকার থাকেন কিংবা অনলাইন থেকে কিছু টাকা উপার্জন করতে চান তাহলে অবশ্যই আপনি পারবেন।

আজকের আর্টিকেল অনলাইন ইনকামের আরো একটি মাধ্যম নিয়ে কথা বলবো।ডাটা এন্ট্রি করে আয়ের কথা হয়তো অনেকে শুনে থাকবেন আগে। ডাটা এন্ট্রি করে অনলাইন থেকে ভালো পরিমাণে ইনকাম করা যায়।

আপনারা বেশিরভাগ সময় একটা ভুল করেন,সেটা হলো না বুঝেই ইউটিউব, গুগল ইত্যাদি প্লাটফর্ম এ অনলাইন ইনকাম নিয়ে সার্চ করে সময় নষ্ট করে।কারণ এর মধ্যে অনেক ফেক রয়েছে।সুতরাং সেসব কাজ না করে এভাবে কাজ করুন। যেমন ব্লগিং,ইউটিউব,ফ্রিলান্সিং, ইত্যাদি অনলাইন আয়ের বেশ ভালো মাধ্যম।তবে ডাটা এন্ট্রির কাজ করে আপনি মাসে ২০০-৩০০ডলার পর্যন্ত আয় করতে পারবেন।

কিভাবে ডাটা এন্ট্রির কাজ শুরু করবেন?

আপনি যেকোনো ভাবে ডাটা এন্ট্রির কাজ শুরু করতে পারেন। এর জন্য আপনি Fiver একাউন্ট খুলে কাজ শুরু করতে পারেন।ডাটা এন্ট্রির কাজ শুরু করার জন্য।এখানে আপনি প্রত্যেক কাজ করার বিনিময়ে কমপক্ষে ৫-১০ ডলার করে পাবেন।তাহলে একবার ভাবুন ডাটা এন্ট্রির কাজ করতে পারলে কত ইনকাম হবে।

এখানে আপনি যে পরিমাণে কাজ করবেন সে পরিমাণে আয় করতে পারবেন।যেমন আপনি যদি এটিকে পার্ট টাইম হিসেবে করতে চান তাহলেও করতে পারবেন, ফুলটাইম হিসেবে করতে চাইলেও করতে পারবেন।

ডাটা এন্ট্রির কাজে মূলত কি কি করে আপনি ইনকাম করতে পারবেন?

১.ক্যাপচা এন্ট্রির কাজ : এখানে আপনি ক্যাপচা এন্ট্রি করে প্রচুর পরিমানে আয় করতে পারবেন। কারণ এটি ও ডাটা এন্ট্রি কাজের একটি অংশ।আপনি ক্যাপচা এন্ট্রি কাজ করে প্রতিমাসে কমপক্ষে সাত থেকে আট হাজার টাকা ইনকাম করতে পারবেন।

২.ডাটা এন্ট্রি : ডাটা এন্ট্রি বলতে বোঝানো হয়েছে মূলত, ধরুন আপনাকে তার একটা প্যারাগ্রাফের নাম বললো, এবং সেটিকে সুন্দর ভাবে লিখে প্রফেশনাল করে সাজিয়ে তুলতে বললো, aবতার আপনাকে নির্দিষ্ট একটি দিক বলে দেবে যে আপনি সে প্যারাগ্রাফটি কোথায় সাবমিট করবেন। একদম সহজ ভাষায় এটি ডাটা এন্ট্রির কাজ।

এভাবে যেকোন কিছু আপনি পূরণ করে সাবমিট করার মাধ্যমে এখানে কাজ করবেন। এবং প্রতি তাগস পূরণ করার জন্য আপনি 5 থেকে 10 ডলার পর্যন্ত আয় করতে পারবেন।

৩. অডিও থেকে শুনে লিখা : ডাটা এন্ট্রির কাজ এর আরেকটি অংশ অডিও থেকে শুনে লেখা। এ কাজের জন্য আপনাকে তারা একটি যেকোনো অডিও ফাইল দিবে। এবং আপনাকে বলা হবে যে সেটি শুনে সেটিকে সুন্দরভাবে টাইপ করে তাদের সাবমিট করার জন্য।

এভাবে আপনি অডিও থেকে শুনে সেটাকে হাত দিয়ে টাইপ করে সাবমিট করতে পারবেন। তারা যেন অবশ্যই আপনাকে শোনার ধৈর্য রাখতে হবে। আর টাইপ করার ও।

৪.বিভিন্ন টাস্ক পূরণ : ডাটা এন্ট্রি কাজের মধ্যে আপনাকে তারা বিভিন্ন টাস্ক দিতে পারে।এখান থেকে ফ্রিল্যান্সিং এর মতই সে টাস্ক গুলো পূরণ করে প্রচুর পরিমানে আয় করতে পারবেন।

তাহলে আসা করি বুঝে গেছেন ডাটা এন্ট্রি কাজ মূলত কি ,কিভাবে এখান থেকে আয় করবেন।

Related Posts