দেখুন কিভাবে আপনার জিমেইল অ্যাকাউন্ট নিরাপদে রাখবেন। কেউ আপনার অ্যাকাউন্ট লগইন করতে পারবে না।

হ্যালো বন্ধুরা, আসসালামুআলাইকুম। কেমন আছেন সবাই আশা করছি অনেক অনেক ভাল আছেন।

আজকে আমি আপনাদের বলব আপনাদের জিমেইল অ্যাকাউন্ট কিভাবে নিরাপদে রাখবেন।

ধরুন আপনাদের বন্ধুবান্ধব আপনার জিমেইল একাউন্টের পাসওয়ার্ড জেনে গেছে তাও সে তার ফোনে আপনার জি-মেইল অ্যাকাউন্টে লগইন করতে পারবে না।

তো বন্ধুরা এইটা নিয়ে হবে আজকের পোস্টটি তাই পোস্টটি আপনাদের প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন।

তো বন্ধুরা এই সেটিংসটি আপনারা খুব সহজেই করে ফেলতে পারবেন তখন আপনাদের বন্ধুরা আপনার পাসওয়ার্ড জেনে গেছে আপনাদের জিমেইলের সে যদি তার ফোন দিয়ে লগইন করতে যায় জিমেইল পাসওয়ার্ড দিয়ে তাহলে তার ফোনে লগইন হবে না।

আপনাকে আগেই একটা নাম্বার সেট করে দিতে হবে যে নাম্বার একটা কোড আসবে ভেরিফিকেশন কোড সেই কোড যদি আপনার বন্ধু পায় তাহলে সে আপনার একাউন্টে লগইন করতে পারবে বা আপনার একাউন্টে নিয়ে নিতে পারবে।

আর তাছাড়া আপনার অ্যাকাউন্ট সম্পূর্ন নিরাপদে থাকবে কিন্তু আপনার কোডটি আর কেউ তো জানতে পারছে না যে নাম্বারটা দিবেন সেই নাম্বারটি আপনার একটা পার্সোনাল একটা নাম্বার নিবেন সেই নাম্বারে একটা কোড আসবে সেই কোডটি যদি আপনার বন্ধুরা পায় তাহলে সে আপনার একাউন্টে নিয়ে নিতে পারবে।

এবং কোডটি যদি না পায় তাহলে সে জীবনেও আপনার অ্যাকাউন্টে লগইন করতে পারবে না।

আশা করি আজকের পোস্টটি আপনাদের ভাল লাগবে তাই বার বার বলছি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন।

তো বন্ধুরা এটি করতে হলে সর্বপ্রথম আমাদের জিমেইল একাউন্টটি আমাদের ফোনে অবশ্যই লগ-ইন থাকতে হবে।

তারপর আপনি কি করবেন একটা ব্রাউজার চলে যাবেন চলে যাওয়ার পরে তারপর কি করতে হবে জিমেইল সাইন ইন লিখে সার্চ করবেন এটা লিখে সার্চ দিন তারপর আপনাদের জিমেইল অ্যাকাউন্ট লগ ইন করে নিবেন।

তারপর কি করতে হবে দেখতে পাবে security একটি অপশন পাবেন সেই অপশনে ক্লিক করে দিবেন তারপর ঐখান থেকে দেখতে পারবেন 2 Step verification একটি অপশন আছে সেখানে দেখতে পারবেন turn on একটি অপশন সেটার উপর ক্লিক করে দেওয়ার পর আপনাদের কাছে একটা নাম্বার চাইবে তখন আপনাদের একটা নাম্বার দিতে হবে। তার আগে আবারও আপনাদের কাছে জিমেইল একাউন্টের পাসওয়ার্ড চাইতে পারে। সেই পাসওয়ার্ড টি দিয়ে নিবেন।

তারপর সেই নাম্বারটি আপনাদের আপনার নিজের একটা পার্সোনাল কোন একটা নাম্বার দিবেন।

তারপর নাম্বার দেওয়ার পর next এর উপর ক্লিক করে দিবেন তারপরে যে নাম্বারটা দিলেন সেই নাম্বারে একটা ভেরিফিকেশন কোড পাঠানো হবে।

আপনারা সেই কোডটি সাবমিট করে দিবেন তারপর 2 Step Verification on হয়ে যাবে।

তারপর আপনার বন্ধু-বান্ধব আপনার পাসওয়ার্ড জেনে যাক না কেন সে আপনার অ্যাকাউন্ট লগইন করতে পারবে না।

কারণ আপনার বন্ধু যখনি লগিন করতে যাবে তখনই তাকে বলবে যে এই নাম্বারটিতে একটা কোড পাঠানো হয়েছে সেই কোডটি এখানে সাবমিট করুন তখন আপনার বন্ধু আর সাবমিট করতে পারবেনা এবং আপনার একাউন্ট সেভ থাকবে।

আশা করি সম্পূর্ণ বিষয়টা আপনারা বুঝতে পেরেছেন। এবং আজকের পোস্টটি আপনাদের ভালো লেগেছে।

তো বন্ধুরা আজকে এ পর্যন্তই আসসালামুয়ালাইকুম।

Related Posts

8 Comments

মন্তব্য করুন